বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > আইএসএলের প্রথম ম্যাচ খেলতে কেরল পৌঁছাল ইস্টবেঙ্গলের ২৭ সদস্যের দল

আইএসএলের প্রথম ম্যাচ খেলতে কেরল পৌঁছাল ইস্টবেঙ্গলের ২৭ সদস্যের দল

কেরল পৌঁছাল ইস্টবেঙ্গলের ২৭ সদস্যের দল (ছবি-ইস্টবেঙ্গল টুইটার)

বাংলায় বিজয়া দশমীর দিন বুধবার কেরল উড়ে গেল গোটা দল। কেরলে পৌঁছানোর পর বিমানবন্দর থেকে তাদেরকে সোজা হোটেলে নিয়ে যাওয়া হয়। সেখানে ভারতীয় ঐতিহ্য, সংস্কৃতি বজায় রেখে স্টিফেন কনস্টানটাইনের ছেলেদের কপালে তিলক কেটে, উত্তরীয় পরিয়ে, ফুল দিয়ে অভিবাদন জানিয়ে হোটেলে প্রবেশ করান সেখানকার কর্মীরা।

শুভব্রত মুখার্জি: আইএসএলের আসন্ন মরশুমের প্রথম ম্যাচ খেলতে কেরল পৌঁছাল ইস্টবেঙ্গল দল। বাংলায় বিজয়া দশমীর দিন অর্থাৎ বুধবার কেরল উড়ে গেল গোটা দল। কেরলে পৌঁছানোর পর বিমানবন্দর থেকে তাদেরকে সোজা হোটেলে নিয়ে যাওয়া হয়। সেখানে ভারতীয় ঐতিহ্য, সংস্কৃতি বজায় রেখে স্টিফেন কনস্টানটাইনের ছেলেদের কপালে তিলক কেটে, উত্তরীয় পরিয়ে, ফুল দিয়ে অভিবাদন জানিয়ে হোটেলে প্রবেশ করান সেখানকার কর্মীরা।

প্রসঙ্গত ২৭ সদস্যের দল নিয়ে কেরল পৌছেছে ইস্টবেঙ্গল। দলে ৩ গোলকিপারের পাশাপাশি রয়েছেন ৪ স্ট্রাইকারও। ইস্টবেঙ্গল তাদের প্রথম ম্যাচ খেলবে কোচিতে। ৭ অক্টোবর তারা এই মরশুমের আইএসএলে তাদের প্রথম ম্যাচ খেলবে। প্রতিপক্ষ কেরল ব্লাস্টার্স এফসি। দুই বছর করোনার কারণে ভিন্ন ফর্ম্যাটে খেলা হয়েছে আইএসএল। এবার থেকে ফের ফিরে আসছে হোম এবং অ্যাওয়ে ম্যাচের ফর্ম্যাট। ফলে স্বাভাবিকভাবেই নবম মরশুমকে নিয়ে উৎসাহ উদ্দীপনা তুঙ্গে উঠেছে।

আরও পড়ুন… চার বছর পর শোনা জেতার সুযোগ স্মৃতিদের, ২০২৬-এর কমনওয়েলথ গেমসে থাকছে ক্রিকেট

কোভিড পরবর্তী সময়ে এই প্রথমবার প্রতি ম্যাচেই স্টেডিয়ামে প্রবেশাধিকার রয়েছে দর্শকদের। গতবারের রানার্স আপ দল কেরল ব্লাস্টার্স কোচির জহরলাল নেহরু স্টেডিয়ামে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল এফসির। সমর্থকরা যাতে আরও বেশি করে স্টেডিয়ামে আসেন, সে কথা মাথাতে রেখেই এবারের সূচিতে বেশিরভাগ ম্যাচ সপ্তাহান্তে রাখা হয়েছে‌। এই বছর নয়া প্লেঅফ ফর্ম্যাটে খেলা হবে। লিগ পর্যায়ের শেষে ক্রমতালিকায় থাকা প্রথম দুটি দল সরাসরি খেলবে সেমিফাইনালে। আর তৃতীয়-ষষ্ঠ স্থানে থাকা দলগুলোর মধ্যে একটি করে ম্যাচ খেলে নির্ধারিত হবে বাকি দুই সেমিফাইনালিস্ট। ফলে স্বাভাবিকভাবেই এই বছর বাড়ছে আরও দুটি ম্যাচ।

আরও পড়ুন… AUS vs WI 1st T20I: ফিঞ্চের ঠুকঠুকে ইনিংসে ঘরের মাঠে কষ্ট করে জয় অস্ট্রেলিয়ার

আসুন একনজরে দেখে নেওয়া যাক এই মরশুমের আইএসএলের ২৭ সদস্যের ইমামি ইস্টবেঙ্গল স্কোয়াড :-

∆ গোলরক্ষক :

পবন কুমার , নবীন কুমার, কমলজিত সিং

∆ ডিফেন্ডার :

সার্থক গলুই, মহম্মদ রাকিপ, ইভান গঞ্জালেস, কিরিয়াচু, অঙ্কিত মুখার্জি, প্রীতম কুমার সিং, জেরি লালরিনজুয়ালা, নবী হুসেন খান, লালচুঙ্গনুঙ্গা

∆ মিডফিল্ডার :

অমরজিত সিং, তুহিন দাস, অ্যালেক্স লিমা, অ্যাঙ্গোউসানা, সৌভিক চক্রবর্তী, মহেশ সিং নাওরেম, জর্ডন ডোহার্টি, মোবাসির রহমান, অঙ্কিত যাদব, সুমিত পাস্সি, হিমাংশু জ্যাঙ্গরা

∆ স্ট্রাইকার :

এলিয়ান্ড্রো, ক্লেইটন সিলভা, ভিপি সুহের, সেম্বই হাওকিপ

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জিয়ে তো জিয়ে, চিঠি আয়ি হ্যায়:চলে গেলেন পঙ্কজ উদাস,তাঁর গাওয়া এই গান শুনেছেন IND vs ENG 4th Test: রোহিতের আউট বদলে গেল স্টাম্প থেকে ক্যাচে? কিন্তু কীভাবে? দিনে দুপুরে গৃহবধূর শ্লীলতাহানির অভিযোগ, আটক TMC নেতার গুণধর ছেলে ‘ফুলবাবু’ শুক্রের সঙ্গে শনির যুতি! শিবরাত্রির আগে তুলা সহ ৩ রাশির ভাগ্যে কয়েক গুণ লাভ নির্বাচন কমিশনের গোয়েন্দা কমিটিতে ইডি কেন? প্রশ্ন তুলে স্মারকলিপি তৃণমূলের ‘প্রস্রাব চেটে পরিষ্কার কর’, বিশ্বনাথের ৮ বছরের ছেলেকে হুমকি-মারধর প্রতিবেশির জমি ফেরাতে বলে শাহজাহানের বিপদ বাড়ালেন মমতা, বুমেরাং হল তাঁর আরও ১ সিদ্ধান্ত পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.