বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EBFC vs MBSG: পরের রাউন্ডে উঠেছি, সেমিফাইনাল খেলব, এটা বেশি গুরুত্বপূর্ণ- জোড়া গোল করেও আশ্চর্যরকম উচ্ছ্বাসহীন ক্লেটন

EBFC vs MBSG: পরের রাউন্ডে উঠেছি, সেমিফাইনাল খেলব, এটা বেশি গুরুত্বপূর্ণ- জোড়া গোল করেও আশ্চর্যরকম উচ্ছ্বাসহীন ক্লেটন

ক্লেটন সিলভা।

এত দিন পর্যন্ত ডার্বিতে গোল ছিল না ব্রাজিলীয় ক্লেটন সিলভার। অবশেষে সেই আক্ষেপ মিটেছে শুক্রবার। সুপার কাপের ডার্বিতে নামার আগে থেকেই তেতে ছিলেন ক্লেটন। শেষমেশ জোড়া গোল করে, তিনিই ডার্বির রং বদলানোর নায়ক হয়ে গেলেন।

ইস্টবেঙ্গলকে একেবারে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ক্লেটন সিলভা। বারবার তিনি লাল-হলুদের ত্রাতা হয়ে উঠছেন। তবে ডার্বিতে গোল করতে না পারার আফসোসটা থেকেই গিয়েছিল ক্লেটনের। এত দিন পর্যন্ত ডার্বিতে গোল ছিল না ব্রাজিলীয় ক্লেটন সিলভার। অবশেষে সেই আক্ষেপ মিটল শুক্রবার। সুপার কাপের ডার্বিতে নামার আগে থেকেই তেতে ছিলেন ক্লেটন। শেষমেশ জোড়া গোল করে, তিনিই ডার্বির রং বদলানোর নায়ক হয়ে গেলেন।

এই নিয়ে আইএসএলে পাঁচ গোল। সুপার কাপে চার- মোট নয় গোল করে ফেলেন ক্লেটন। তবে ডার্বিতে জোড়া গোল করার পরেও, ক্লেটনের মধ্যে এতটুকু বাড়তি উচ্ছ্বাস দেখা গেল না। মাঠে তাঁকে ট্রেডমার্ক সেলিব্রেশন করতে দেখা গেলেও, নব্বই মিনিটের শেষে অদ্ভূত শান্ত ব্রাজিলীয় স্ট্রাইকার। তাতে অবশ্য সমর্থকদের ভালোবাসার অত্য়াচারের হাত থেকে বাঁচতে পারলেন না। তাঁকে ঘিরে আবেগে ভাসল লাল-হলুদ।

ক্লেটন অবশ্য নিজের গোলের থেকেও দলের জয়কে এগিয়ে রেখেছেন। তিনি বলেন, ‘এই ম্যাচ জেতায় আমি খুশি। সবাই এই ডার্বির গুরুত্ব জানে। তবে তিন পয়েন্ট পেয়ে আমি সবচেয়ে খুশি। আমরা পরের রাউন্ডে যেতে পেরেছি। সেমিফাইনাল খেলব। শুধুমাত্র আমার জন্য নয়, দলের সবার জন্য ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমরা ভালো খেলতে পেরে খুশি। আমি সব ম্যাচেই গোল করতে চাই। জানি, ডার্বি সব সময়েই স্পেশ্যাল। কিন্তু এটা আমার ক্যারিয়ারে আর পাঁচটা গোলের মতোই, এটাও আরও একটা গোল।’

গত পাঁচ মাসে তিনটি ডার্বির মধ্যে দু’টিতে জিতল ইস্টবেঙ্গল। সেই দু’টিতেই গোল করেছেন নন্দকুমার। প্রথমটিতে টানা আটটি ডার্বিতে হারের পর জিতেছিল ইস্টবেঙ্গল। আর শুক্রবার তাঁর গোলে এগিয়ে গিয়েছিল তারা।

সাধারণত ইস্টবেঙ্গলে বাঁ দিক থেকে আক্রমণে ওঠেন নওরেম মহেশ। কিন্তু তিনি জাতীয় দলে ব্যস্ত থাকায় সেই দায়িত্ব এসে পড়েছে নন্দকুমারের উপর। কোচের আস্থার মান রেখেছেন তিনি। বাঁ-দিক থেকে বেশ কয়েক বার আক্রমণে উঠেছেন। এক বার গোল করার খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু জালে বল জড়ানো হয়নি।

সেই আক্ষেপ মিটে যায় দ্বিতীয়ার্ধে। ডান দিকে বল পেয়ে গিয়েছিলেন ক্লেটন সিলভা। তিনি কিছুটা এগিয়ে বাঁ পায়ে শট করেন। অর্শ আনোয়ারকে পরাস্ত করে বল বারে লাগে। ক্লেটনকে অনুসরণ করে গোলের কাছেই উঠে আসেন নন্দ। বল বারে লেগে ফিরতেই ফাঁকা জালে বল জড়িয়ে দেন। ম্যাচের পর নন্দকুমার বলেন, ‘ডার্বিতে গোল করতে পেরে আমি ভাগ্যবান। বড় ম্যাচে এটা আমার দ্বিতীয় গোল। খুব ভালো লাগছে। আমাদের দল এবং ফ্যানদের জন্য খুবই ভালো।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'নিরাপদ নয়', এবার দেশেই MDH, এভারেস্টের মশলার মান নিয়ে উঠল প্রশ্ন, চিঠি অফিসারের রোজ দুধ খেলে কী হয়? রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের বয়স যেন বাধাই নয়, জিমে গিয়ে শরীরচর্চায় ব্যস্ত হেলেন, ভাইরাল ভিডিয়ো বিশ্বজুড়ে কীভাবে উদযাপিত হয় ইদ উল আধা? দেখুন ছবিতে বাংলার শাহরুখ খান! মাথায় ঝুঁটি বেঁধে সামনে আসলেন দেব, রাতারাতি বদলে গেল চেহারা ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে কোন ধরনের নুন খাওয়া স্বাস্থ্যের পক্ষে উপকারী? জানাল ICMR কলকাতার নর্থ-সাউথ মেট্রো লাইনে আসছে বদল, বিবৃতি জারি করে জানাল কর্তৃপক্ষ সকালে জল হলুদ খাওয়ার ৫ গুণ!

T20 WC 2024

রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.