বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: বার্নাডো জাদুতে ওয়াটফোর্ডকে হারিয়ে লিগ তালিকার শীর্ষে ম্যান সিটি
নিজের দ্বিতীয় গোল করে উচ্ছ্বসিত বার্নাডো সিলভার সঙ্গে গ্রিলিশের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)
নিজের দ্বিতীয় গোল করে উচ্ছ্বসিত বার্নাডো সিলভার সঙ্গে গ্রিলিশের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: বার্নাডো জাদুতে ওয়াটফোর্ডকে হারিয়ে লিগ তালিকার শীর্ষে ম্যান সিটি

  • ম্যাচে সিটির হয়ে জোড়া গোল করেন পর্তুগিজ তারকা বার্নাডো সিলভা।

ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে চেলসির পরাজয়ের সঙ্গে সঙ্গেই প্রিমিয়র লিগ তালিকায় শীর্ষে যাওয়ার সুযোগ তৈরি হয় ম্যাঞ্চেস্টার সিটি। উলভসের বিরুদ্ধে লিভারপুলের জয়ের ক্ষণিকের জন্য রেডসরা শীর্ষে থাকলেও শনিবার (৪ ডিসেম্বর) রাতের শেষ ম্যাচে ওয়াটফোর্ডরে ৩-১ গোলে মাত দিয়ে লিগ তালিকার শীর্ষে পৌঁছে গেল পেপ গুয়ার্দিওলার সিটি।

খেলার জায়গা বদলে উইং থেকে এই সিজনে বার্নাডো সিলভাকে মিডফিল্ডারে পরিণত করেছেন পেপ গুয়ার্দিওলা। গোটা মরশুমে নিজের নতুন ভূমিকায় দুরন্তভাবে মানিয়ে নিয়ে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন পর্তুগিজ তারকা। শনিবার রাতে ফের একবার তাঁর পায়ের জাদুতে মন্ত্রমুগ্ধ হয়ে থাকল ওয়ার্টফোর্ডের ঘরের মাঠ ভিকারেজ রোড। ম্যাচে জোড়া গোল করলেন বার্নাডো সিলভা। শুরু থেকেই স্বভাবচিত ভঙ্গিমায় দাপট দেখিয়ে বল দখলের লড়াইয়ে অনেকটাই এগিয়ে ছিল সিটি। মাত্র চার মিনিটেই রাহিম স্টার্লিংয়ের হেডারে এগিয়ে যান তারা।

এরপর স্টার্লিং এবং জ্যাক গ্রিলিশের শট ওয়ার্টফোর্ড গোলরক্ষক রুখে দিলেও ৩১ মিনিটের মাথায় গোল করে দলের ব্যবধান দ্বিগুন করেন বার্নাডো। ইলকায় গুন্দোয়ানের শট ব্লক করলেও তা চলে আসে পর্তুগিজ তারকার পায়ে এবং সেখান থেকে সূক্ষ্ম কোণ থেকে অনবদ্যভাবে বল জালে জড়িয়ে দেন বার্নাডো। দ্বিতীয়ার্ধে ৬৩ মিনিটে ফের এক বাঁক খাওয়ানো শটে দৃষ্টিনন্দন গোল করে সিটিকে ৩-০ এগিয়ে দেন তিনি। ওয়াটফোর্ডের হয়ে কুচো হার্নান্ডেজ ৭৪ মিনিটে এক গোল ফেরত দেন। 

জশুয়া কিং হর্নেটসদের হয়ে আরেকটি গোল করার ভাল সুযোগ পেয়েও বল বাইরে মারেন। ম্যাচে আর কোনো ঘোল না হওয়ায় ৩-১ ব্যবধানে জিতে ৩৫ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে চলে যায় সিটিজেনরা। লিভারপুলের থেকে এক এবং চেলসির থেকে দুই পয়েন্টে এগিয়ে রয়েছে পেপ গুয়ার্দিওলার দল। অপরদিকে, ওয়াটফোর্ড ১৩ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে রয়েছে। সিটি নিজেদের পরের ম্যাচে ঘরের মাঠে উলভসের বিরুদ্ধে খেলবে। ওয়ার্টফোর্ডের প্রতিপক্ষ ব্রেন্টফোর্ড।

বন্ধ করুন