বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: সবার্ধিকবার ‘প্লেয়ার অফ দ্য মনথ’ হয়েও, বর্ষসেরার দৌড়ে নেই রোনাল্ডো
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: সবার্ধিকবার ‘প্লেয়ার অফ দ্য মনথ’ হয়েও, বর্ষসেরার দৌড়ে নেই রোনাল্ডো

  • এ মরশুমে লিগে তৃতীয় সর্বোচ্চ, ১৮টি গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

এ মরশুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড একেবারেই কাঙ্খিতভাবে পারফর্ম করতে পারেনি। তবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কিন্তু ব্যক্তিগতভাবে বেশ সফল। ৩৭ বছর বয়সেও তিনি প্রিমিয়র লিগের তৃতীয় সর্বোচ্চ (১৮টি) গোলদাতা। তা সত্ত্বেও বর্ষসেরার তালিকায় নেই পর্তুগিজ মহাতারকার নাম।

১২ বছর পর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরেই সেপ্টেম্বরে ‘প্লেয়ার অফ দ্য মনথ’ মনোনীত হয়েছিলেন রোনাল্ডো। এপ্রিল মাসে লিগে পাঁচ গোল করে ফের একবার একই পুরস্কার জেতেন তিনি। এই মরশুমে তাঁর থেকে বেশি ‘প্লেয়ার অফ দ্য মনথ’ পুরস্কার আর কেউ জেতেননি। প্রিমিয়র লিগের সর্বকালীন ইতিহাসেও রোনাল্ডোর (ছয়) থেকে শুধু সার্জিও আগুয়েরো এবং হ্যারি কেনই (উভয়ই সাতবার) বেশিবার এই পুরস্কার জিতেছেন। তা সত্ত্বেও, প্রিমিয়র লিগের বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে তাঁকে বাদ দিয়েই আট তারকার নাম ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১৩ মে) প্রিমিয়র লিগ কর্তৃপক্ষের ঘোষিত বর্ষসেরার দৌড়ে থাকা আট ফুটবলার হলেন, মহম্মদ সালাহ, ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড, বুকায়ো সাকা, কেভিন ডি'ব্রুইন, জাও ক্যান্সেলো, জেরাড বোয়েন, সন হিউং-মিন ও জেমস ওয়ার্ড-প্রয়েস। লিগের ২০টি দলের অধিনায়ক, কয়েকজন বিশেষজ্ঞের প্যানেল এবং সমর্থকদের মিলিত ভোটেই এই পুরস্কারের বিজয়ী ঘোষণা করা হবে। সমর্থকরা ১৬ মে পর্যন্ত নিজেদের পছন্দের খেলোয়াড়ের জন্য ভোট দিতে পারবেন।

বন্ধ করুন