বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO Final: ফাইনালের পরে লুঠ করা হল ফর্মুলা ওয়ানের ব্রিটিশ ড্রাইভারের ৩৫ লক্ষ টাকা দামের ঘড়ি
ফর্মুলা ওয়ানের চালক ল্যান্ডো নরিস (ছবি:রয়টার্স)

EURO Final: ফাইনালের পরে লুঠ করা হল ফর্মুলা ওয়ানের ব্রিটিশ ড্রাইভারের ৩৫ লক্ষ টাকা দামের ঘড়ি

  • ম্যাচের পরে লুঠ করা হল ফর্মুলা ওয়ানের ব্রিটিশ ড্রাইভার ল্যান্ডো নরিসের ৩৫ লক্ষ টাকা দামের ঘড়ি। 

ওয়েম্বলি মুখি ইংল্যান্ডের ফুটবল ভক্তরা ইউরো কাপের ফাইনাল যেন বন্য চেহারা নিয়েছিলেন। ম্যাচের আগে দাঙ্গা-হাঙ্গামা করে স্টেডিয়ামে ঢুকে পড়েছিলেন তাদের অনেকেই। পরে আবার ফাইনালে ইংল্যান্ড হারের জন্য মাঠের বাইরে গাড়ি-বাস-ল্যাম্পপোস্টে উঠে বন্য আচরণ করলেন তাঁরা। রবিবার রাতে ইউরো কাপের ফাইনালে ইতালির কাছে টাইব্রেকারে হেরে যায় ৫৫ বছর ধরে বড় কোনো টুর্নামেন্টের শিরোপার আশায় থাকা ইংল্যান্ড। হারের পর ক্ষুব্ধ ইংলিশ সমর্থকদের একটা দল ইতালির সমর্থকদের উপর হামলাও চালালেন। সেই ছবি দেখেছে বিশ্ব ফুটবল। মাঠের ভিতরে ও বাইরে সেদিন ব্যাপক তাণ্ডব চালিয়েছিলেন ইংল্যান্ডের বেশকিছু সমর্থক। সেই সুযোগে দুষ্কৃতীরাও লুঠপাট চালিয়েছিলেন সেদিন। যার সব থেকে বড় উদাহরণ ফর্মুলা ওয়ানের চালক ল্যান্ডো নরিস।

ম্যাচের পর ওয়েম্বলির বাইরে কার্যত রণক্ষেত্র তৈরি হয়েছিল। স্টেডিয়ামের যে গেট দিয়ে ইতালির সমর্থকেরা বেরোচ্ছিলেন, তার পাশেই জড়ো হয়েছিলেন প্রচুর ইংরেজ সমর্থক। এক একজন করে সমর্থক বেরোচ্ছিলেন আর তাদের মাটিতে ফেলে মারধর করা হচ্ছিল। এমনকি ইতালির পতাকার উপরে থুতু ছেটানো হয়, সঙ্গে ছিল অকথ্য গালিগালাজ। কিছুক্ষণ পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। কিন্তু ততক্ষণে ইংরেজ সমর্থকদের আঘাতে অনেকেই গুরুতর আহত হয়ে পড়েছেন। তাদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে পুলিশ। কয়েকজন ইংলিশ সমর্থককে আটকও করে তারা।

তবে সেদিন শুধু ইতালির সমর্থের উপরই হামলা করা হয়নি। অভিযোগ উঠেছিল ইংল্যান্ডের সমর্থকদের উপরেও হামলা চালিয়েছিল বেশ কিছু ব্রিটিশ সমাজ বিরোধী। কারণ প্রচুর সামজ বিরোধীও মাঠে উপস্থিত হয়েছিল। তার প্রমাণ পাওয়া যায় ফর্মুলা ওয়ান এর ব্রিটিশ ড্রাইভার ল্যান্ডো নরিসের ঘটনা শুনলে। লুঠ করা হয় তাঁকে। ছিনতাই করা হয় তাঁর দামী ঘড়ি। তবে যেই ঘড়ি লুঠ করা হয়েছে সেটি ছিল লিমিটেড এডিশনের। 

২১ বছরের এই ব্রিটিশ ফর্মুলা ওয়ানের প্রতিযোগীর উপর হামলা চালায় দুষ্কৃতীরা। আসলে ইউরো ফাইনাল দেখতে ও ইংল্যান্ডকে সমর্থন করতে ইউরো ফাইনালে ওয়েম্বলি স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন ল্যান্ডো নরিস। সেখানেই তাঁর উপর হামলা চালান হয়। তাঁর দামি ঘড়ি ছিনতাই করা হয়। সেই ঘড়ির দাম ছিল ৪০ হাজার ইউরো। এই ঘটনার কথা জানিয়েছে নরিসের দলে ম্যাকলারেনের সদস্যরা। তবে জানা গেছে যে শারীরিক ভাবে ক্ষতি না হলেও এই ঘটনার পরে মানসিকভাবে ভয় পেয়েছেন ফর্মুলা ওয়ানের এই প্রতিযোগী।

বন্ধ করুন