বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO Final: ফাইনালের পরে লুঠ করা হল ফর্মুলা ওয়ানের ব্রিটিশ ড্রাইভারের ৩৫ লক্ষ টাকা দামের ঘড়ি

EURO Final: ফাইনালের পরে লুঠ করা হল ফর্মুলা ওয়ানের ব্রিটিশ ড্রাইভারের ৩৫ লক্ষ টাকা দামের ঘড়ি

ফর্মুলা ওয়ানের চালক ল্যান্ডো নরিস (ছবি:রয়টার্স)

ম্যাচের পরে লুঠ করা হল ফর্মুলা ওয়ানের ব্রিটিশ ড্রাইভার ল্যান্ডো নরিসের ৩৫ লক্ষ টাকা দামের ঘড়ি। 

ওয়েম্বলি মুখি ইংল্যান্ডের ফুটবল ভক্তরা ইউরো কাপের ফাইনাল যেন বন্য চেহারা নিয়েছিলেন। ম্যাচের আগে দাঙ্গা-হাঙ্গামা করে স্টেডিয়ামে ঢুকে পড়েছিলেন তাদের অনেকেই। পরে আবার ফাইনালে ইংল্যান্ড হারের জন্য মাঠের বাইরে গাড়ি-বাস-ল্যাম্পপোস্টে উঠে বন্য আচরণ করলেন তাঁরা। রবিবার রাতে ইউরো কাপের ফাইনালে ইতালির কাছে টাইব্রেকারে হেরে যায় ৫৫ বছর ধরে বড় কোনো টুর্নামেন্টের শিরোপার আশায় থাকা ইংল্যান্ড। হারের পর ক্ষুব্ধ ইংলিশ সমর্থকদের একটা দল ইতালির সমর্থকদের উপর হামলাও চালালেন। সেই ছবি দেখেছে বিশ্ব ফুটবল। মাঠের ভিতরে ও বাইরে সেদিন ব্যাপক তাণ্ডব চালিয়েছিলেন ইংল্যান্ডের বেশকিছু সমর্থক। সেই সুযোগে দুষ্কৃতীরাও লুঠপাট চালিয়েছিলেন সেদিন। যার সব থেকে বড় উদাহরণ ফর্মুলা ওয়ানের চালক ল্যান্ডো নরিস।

ম্যাচের পর ওয়েম্বলির বাইরে কার্যত রণক্ষেত্র তৈরি হয়েছিল। স্টেডিয়ামের যে গেট দিয়ে ইতালির সমর্থকেরা বেরোচ্ছিলেন, তার পাশেই জড়ো হয়েছিলেন প্রচুর ইংরেজ সমর্থক। এক একজন করে সমর্থক বেরোচ্ছিলেন আর তাদের মাটিতে ফেলে মারধর করা হচ্ছিল। এমনকি ইতালির পতাকার উপরে থুতু ছেটানো হয়, সঙ্গে ছিল অকথ্য গালিগালাজ। কিছুক্ষণ পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। কিন্তু ততক্ষণে ইংরেজ সমর্থকদের আঘাতে অনেকেই গুরুতর আহত হয়ে পড়েছেন। তাদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে পুলিশ। কয়েকজন ইংলিশ সমর্থককে আটকও করে তারা।

তবে সেদিন শুধু ইতালির সমর্থের উপরই হামলা করা হয়নি। অভিযোগ উঠেছিল ইংল্যান্ডের সমর্থকদের উপরেও হামলা চালিয়েছিল বেশ কিছু ব্রিটিশ সমাজ বিরোধী। কারণ প্রচুর সামজ বিরোধীও মাঠে উপস্থিত হয়েছিল। তার প্রমাণ পাওয়া যায় ফর্মুলা ওয়ান এর ব্রিটিশ ড্রাইভার ল্যান্ডো নরিসের ঘটনা শুনলে। লুঠ করা হয় তাঁকে। ছিনতাই করা হয় তাঁর দামী ঘড়ি। তবে যেই ঘড়ি লুঠ করা হয়েছে সেটি ছিল লিমিটেড এডিশনের। 

২১ বছরের এই ব্রিটিশ ফর্মুলা ওয়ানের প্রতিযোগীর উপর হামলা চালায় দুষ্কৃতীরা। আসলে ইউরো ফাইনাল দেখতে ও ইংল্যান্ডকে সমর্থন করতে ইউরো ফাইনালে ওয়েম্বলি স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন ল্যান্ডো নরিস। সেখানেই তাঁর উপর হামলা চালান হয়। তাঁর দামি ঘড়ি ছিনতাই করা হয়। সেই ঘড়ির দাম ছিল ৪০ হাজার ইউরো। এই ঘটনার কথা জানিয়েছে নরিসের দলে ম্যাকলারেনের সদস্যরা। তবে জানা গেছে যে শারীরিক ভাবে ক্ষতি না হলেও এই ঘটনার পরে মানসিকভাবে ভয় পেয়েছেন ফর্মুলা ওয়ানের এই প্রতিযোগী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে শনিবার কারা লাকি? রইল ১৮ মে রাশিফল দ মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? ১৮ মে শনিবারের রাশিফল দেখে নিন জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট '১৫ বছর বয়স থেকেই আমার জীবনে ও আছে', শিখরের সঙ্গে প্রেমে ‘সিলমোহর’ জাহ্নবীর! কেজরিওয়াল ও আপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি মালা পরাতে এসে কানহাইয়া কুমারের উপর হামলা, ছেটানো হল কালি, দেখুন Video শীতলকুচিতে গুলি, ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল CEO দফতর ‘বিয়েটা যখন ভালোবাসার…’,থামছে না ট্রোলিং;আদৃত-কৌশাম্বির দাম্পত্যের আসল ছবি সামনে

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.