বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FCG vs EBFC: ছন্নছাড়া ফুটবল, সুযোগ নষ্টের খেসারত, গোয়ার কাছে হেরে ISL-এর প্লে-অফের স্বপ্নে ধাক্কা লাগল ইস্টবেঙ্গলের

FCG vs EBFC: ছন্নছাড়া ফুটবল, সুযোগ নষ্টের খেসারত, গোয়ার কাছে হেরে ISL-এর প্লে-অফের স্বপ্নে ধাক্কা লাগল ইস্টবেঙ্গলের

গোয়ার কাছে হারল ইস্টবেঙ্গল।

গোয়াকে হারিয়ে তিন পয়েন্ট পেলে, এদিন ইস্টবেঙ্গল আইএসএলের পয়েন্ট টেবলের ছয়ে উঠে আসতে পারত। কিন্তু সেগুড়ে বালি। ১৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তারা নয়েই থাকল। ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চারে রয়েছে এফসি গোয়া। তারা কিন্তু মোহনবাগানের ঘাড়ে এখন নিঃশ্বাস ফেলছে। পাশাপাশি লিগ শিল্ড জয়ের দৌড়েও থাকল এফসি গোয়া।

ফের নিরাশ করল ইস্টবেঙ্গল। গোয়ায় গিয়ে গোলের মুখই খুলতে পারলেন না কার্লেস কুয়াদ্রাতের ছেলেরা। যার নিটফল এফসি গোয়ার কাছে ০-১ ম্যাচ হেরে ফিরতে হচ্ছে লাল-হলুদ বাহিনীকে। সেই সঙ্গে লাল-হলুদ ব্রিগেডের প্লে-অফে ওঠার স্বপ্নেও বড় ধাক্কা খেল।

এর আগে টানা পাঁচ ম্যাচে জয় পায়নি এফসি গোয়া। তারা অবশেষে লাল-হলুদের বিরুদ্ধেই জয়ে ফিরল। গোয়াকে হারিয়ে তিন পয়েন্ট পেলে, এদিন ইস্টবেঙ্গল আইএসএলের পয়েন্ট টেবলের ছয়ে উঠে আসতে পারত। কিন্তু সেগুড়ে বালি। ১৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তারা নয়েই থাকল। ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চারে রয়েছে এফসি গোয়া। তারা কিন্তু মোহনবাগানের ঘাড়ে এখন নিঃশ্বাস ফেলছে। পাশাপাশি লিগ শিল্ড জয়ের দৌড়েও থাকল এফসি গোয়া।

রবিবার যুবভারতীতে ফিরতি ডার্বি। তার আগে ইস্টবেঙ্গল যদি ম্য়াচটি জিতত, তবে সেটা তাদের জন্য বড় অক্সিজেন হত। কিন্তু ডার্বির আগে পরপর দুই ম্যাচ হার- মানসিক ভাবে পিছিয়ে দিল কুয়াদ্রাতের দলকে। প্রসঙ্গত, এফসি গোয়ার আগের ম্যাচেই ওড়িশার এফসি-র কাছেও হেরেছে ইস্টবেঙ্গল।

বুধবার ফতোরদায় ইস্টবেঙ্গল একেবারে পরিকল্পনাহীন, ছন্নছাড়া ফুটবল খেলল। রক্ষণের সঙ্গে মাঝমাঠ, বা মাঝমাঠের সঙ্গে আক্রমণ ভাগের বোঝাপড়ার চূড়ান্ত অভাব ছিল। গোয়াও যে আহামরি ফুটবল খেলেছে, এমনটা নয়। কিন্তু তারা আসল কাজের কাজটা করেছে। আর ইস্টবেঙ্গল সেই কাজটাও ঠিকঠাক করে উঠতে পারেনি। ইস্টবেঙ্গলের কাছে সুযোগ যে আসেনি, তা কিন্তু নয়। গোয়ার বিরুদ্ধে মোট ২৬টি শট নিয়েছিল লাল-হলুদ ব্রিগেড। তার মধ্যে ৭টি শট টার্গেটে ছিল। তবে এই পরিসংখ্যান স্কোর লাইন বদলাতে পারেনি। এফসি গোয়া আবার এক ডজন শট নিলেও, টার্গেটে ছিল মাত্র একটি। আর তাতেই পেয়ে গিয়েছে তিন পয়েন্ট।

এদিন ম্যাচে দু'দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছিলেন নোয়া সাদাউই। বিরতির ঠিক আগে ম্যাচের ৪২ মিনিটে নোয়ার গোলেই এগিয়ে গিয়েছিল এফসি গোয়া। আর এই গোলটাই ম্যাচের ফলাফল নির্ধারক হয়ে যায়। মূলত লাল-হলুদ রক্ষণের গা-ছাড়া মনোভাবের কারণেই গোল হজম করতে হয় ইস্টবেঙ্গলকে। ১-০ এফসি গোয়া এগিয়ে থাকা অবস্থায় বিরতিতে যায়। এর পর দ্বিতীয়ার্ধে দুই দলের কেউই গোলের মুখ খুলতে পারেননি। গোল করে দলকে তিন পয়েন্ট এনে দিয়ে ম্যাচের সেরা হন গোয়ার তারকা নোয়াই।

আর এদিনের হারের পর আইএসএলের লড়াইয়ে ইস্টবেঙ্গল আরও পিছিয়ে পড়ল। এই নিয়ে আট নম্বর ম্যাচে হারল লাল-হলুদ। রবিবার ডার্বি জিততে না পারলে ইস্টবেঙ্গলের প্লে-অফের আশা একেবারেই ফিকে হয়ে আসবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পশুদের ওপর অত্যাচার করলে রয়েছে কড়া শাস্তির বিধান! জানুন আইনের খুঁটিনাটি অটিজম একটি রোগ মাত্র, সচেতনতা ছড়ানোর মাধ্যমেই পালন করা হয় অটিস্টিক প্রাইড ডে কারা ফার্স্টবয় আর কারা লাস্টবয়, গ্রুপ লিগের শেষে দেখুন বিশ্বকাপের পয়েন্ট তালিকা বিভিন্ন ক্যাটেগরিতে বিশ্বের সেরা ১০ স্কুলের তালিকায় ভারতের ৫টি! ৩টিই আবার সরকারি Viral Video: প্রাণ বাঁচানোয় পোষ মেনে গেল সারস পাখি! ভাইরাল দারুণ এই ভিডিয়ো গলায় সরস্বতী! বাবার ঝালমুড়ির দোকান, সারেগামাপায় সুস্মিতার গানে বুঁদ রাঘব-ইমনরা অর্ধেকেরও বেশি কমে যাবে চিনের জনসংখ্যা! কিন্তু কেন? রইল আসল কারণ ভারতীয় দলের হেড কোচের পদের জন্য একজনই আবেদন করেছেন, আজই ইন্টারভিউ-রিপোর্ট আগামিকাল সূর্যের মিথুনে প্রবেশ, সময় বদলাবে, ৪ রাশির বন্ধ ভাগ্যের খুলবে তালা 'আমি নির্দোষ', মার্কিন আদালতে বললেন পান্নুনকাণ্ডে ধৃত ভারতীয় নাগরিক নিখিল

T20 WC 2024

পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.