বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > সন্তানকে লা লিগার অ্যাকাডেমিতে ভরতি করবেন? রাজ্যের কোথায় খুলছে?

সন্তানকে লা লিগার অ্যাকাডেমিতে ভরতি করবেন? রাজ্যের কোথায় খুলছে?

কিশোর ভারতী স্টেডিয়ামকে লা লিগার হাতে তুলে দিচ্ছে রাজ্য সরকার।

লা লিগার অ্যাকাডেমি হচ্ছে কলকাতায়। স্পেন সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। আর সেখানেই কিশোর ভারতী স্টেডিয়ামকে লা লিগার হাতে অ্যাকাডেমির গড়ার জন্য তুলে দেওয়া হচ্ছে।

রাজ্যের শিল্পে লগ্নি টানতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিদেশ সফরে গিয়েছেন। দুবাই হয়ে মাদ্রিদে পৌঁছেছেন তিনি। সেখানে ভারতের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় রাজ্যের শালবনিতে ইস্পাত কারখানা খুলবেন বলে জানিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফর শিল্পে লগ্নি টানার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রেও উন্নতি করার বিষয়ে স্পেনের বিখ্যাত ফুটবল আয়োজক সংস্থা লা লিগার সঙ্গে কথাবার্তা চালিয়েছেন। সেখানেই সিদ্ধান্ত হয় লা লিগা পশ্চিমবঙ্গে তাদের একটি অ্যাকাডেমি খুলবে। যেখানে স্থানীয় প্রতিভাদের তুলে এনে প্রশিক্ষণ দেওয়া হবে। সেই জন্য লা লিগা কর্তৃপক্ষ রাজ্য সরকারের কাছে একটি মাঠ চেয়ে আবেদন করে। এবার রাজ্য সরকারের পক্ষ থেকে সন্তোষপুরের কিশোরভারতী স্টেডিয়াম তাদের হাতে তুলে দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এখন ভারতীয় ফুটবলের অনেকটাই উন্নতি হয়েছে বলে মনে করেন ফুটবল মহল। জাতীয় ফুটবল দল সম্প্রতি পরপর তিনটে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে। কিছুদিন পরে শুরু হতে চলা এশিয়ান গেমসেও অংশগ্রহণ করবে তারা। তবে বাংলা থেকে সেই ভাবে কোনও উল্লেখযোগ্য মুখ ফুটবল দলে উঠে আসেনি। কিন্তু এই পশ্চিমবঙ্গেই রয়েছে মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডানের মতো ঐতিহ্যশালী দল। এই বাংলা থেকে চুনি গোস্বামী, পিকে বন্দ্যোপাধ্যায়ের মত স্বনামধন্য ফুটবলাররা তৈরি হয়েছেন। যারা ভারতীয় ফুটবল দলকেও নেতৃত্ব দিয়েছেন।‌ তবে ময়দানের তিন প্রধান ছাড়া সেইভাবে বাঙালি ফুটবলারদের দেখা যায় না। সেখানেও এখন বিদেশীদের আধিক্য।

সেই দিকে খেয়াল রেখেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার ফুটবলের উন্নতির জন্য লা লিগা ও রিয়েল মাদ্রিদের মত ক্লাবগুলির সঙ্গে কথাবার্তা চালাচ্ছেন। এই পরিস্থিতিতেই লা লিগা পশ্চিমবঙ্গে তাদের একটি অ্যাকাডেমি খোলার কথা জানায়। তবে তার জন্য দরকার ছিল একটা স্টেডিয়ামের। একথা জানার পরেই তৎপর হয়ে ওঠে রাজ্য প্রশাসন। ঠিক করা হয় সন্তোষপুরের কিশোরভারতী স্টেডিয়াম তুলে দেওয়া হবে লা লিগার হাতে। যেমন ভাবা তেমনি কাজ ইতিমধ্যেই তাদের হাতে স্টেডিয়াম তুলে দেওয়ার কাজকর্ম শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। সম্প্রতি এই স্টেডিয়ামের বিপুল সংস্কার করা হয়। এখন দেখার বিষয় এটাই লা লিগা কবে থেকে তাদের কাজ শুরু করে ও এই অ্যাকাডেমি কতটা সফল হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আগামিকাল ছিন্নমস্তা জয়ন্তী, সমস্যা থেকে মুক্তি পেতে কী ভাবে করবেন পুজো, জেনে নিন লাভের দৌড়ে পিছিয়ে গেল টিসিএস, ১০ বছরে এই প্রথম! এগিয়ে গেল টাটার অন্য সংস্থা মমতার হুমকির পর জলপাইগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা হয়েছে, দাবি মোদীর লাক্ষাদ্বীপের সাদা বালিতে মাখামাখি রুকমার, ঘুরতে কেমন খরচ হবে জনপ্রতি? এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল বাজার থেকে কাঁঠাল কিনবেন কি না ভাবছেন? এই ফলের উপকারিতা জানলে অবাক হবেন ISL:জল্পনার অবসান, কেরল ছাড়লেন দিয়ামানতাকোস! আসছেন কলকাতায়? Video: ভোটের সকালে বুথ পরিদর্শনে গিয়ে খুদের সঙ্গে খোশ মেজাজে রাহুল গান্ধী! বাজ পড়ছে বার বার! আপনার ফোনে কি দামিনী অ্যাপ আছে? মালদার ঘটনায় নড়ে বসল প্রশাসন লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা

Latest IPL News

এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.