বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA Champions League: হ্যারি কেনের জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে বায়ার্ন, এমবাপের দাপটে শেষ আটে PSG

UEFA Champions League: হ্যারি কেনের জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে বায়ার্ন, এমবাপের দাপটে শেষ আটে PSG

গোলের পরে উচ্ছ্বসিত হ্যারি কেন। ছবি- রয়টার্স।

UEFA Champions League: ফিরতি লেগের প্রি-কোয়ার্টারে ২টি করে গোল করেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন ও প্যারিস সাঁ-জার কিলিয়ান এমবাপে।

লাজিওর বিরুদ্ধে প্রথম লেগের অ্যাওয়ে ম্যাচে পরাজিত হলেও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে যাওয়া আটকাল না বায়ার্ন মিউনিখের। মঙ্গলবার ফিরতি লেগের প্রি-কোয়ার্টারে দাপুটে জয় তুলে নেয় বায়ার্ন। তারা ঘরের মাঠে বিধ্বস্ত করে ইতালিয়ান প্রতিপক্ষকে।

অন্যদিকে প্যারিস সাঁ-জা প্রত্যাশিতভাবেই কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে। তারা অ্যাওয়ে ম্যাচের মতো প্রি-কোয়ার্টারের হোম লেগেও হারিয়ে দেয় রিয়াল সোসিয়েদাদকে। বায়ার্নের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন হ্যারি কেন। অন্যদিকে পিএসজি-কে কোয়ার্টার ফাইনালে তোলেন কিলিয়ান এমবাপে।

বায়ার্ন মিউনিখ বনাম লাজিও প্রি-কোয়ার্টার:-

লাজিওর বিরুদ্ধে প্রি-কোয়ার্টারের প্রথম লেগে ০-১ গোলে হেরে যায় বায়ার্ন মিউনিখ। নিজেদের ডেরায় ইমমোবিলের পেনাল্টি গোলে বায়ার্নকে হারিয়ে দেয় লাজিও। এবার ফিরতি লেগে বায়ার্ন ৩-০ গোলে উড়িয়ে দেয় লাজিওকে।

আরও পড়ুন:- SAFF U16 Women’s Championship: ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৬ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট কার্যত নিশ্চিত বাংলাদেশের

ম্যাচের প্রথমার্ধেই জোড়া গোলে এগিয়ে যায় বায়ার্ন। ৩৮ মিনিটের মাথায় নিজের তথা দলের হয়ে প্রথম গোল করেন হ্যারি কেন। ৪৫+২ মিনিটে বায়ার্নের হয়ে দ্বিতীয় গোল করেন থমাস মুলার। ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করেন হ্যারি কেন। ৬৬ মিনিটের মাথায় তিনি লাজিওর জালে দ্বিতীয়বার বল জড়ান এবং ম্যাচের চূড়ান্ত স্কোর-লাইন করেন ৩-০। সুতরাং, দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে প্রি-কোয়ার্টার ফাইনালের বাধা টপকে যায় বায়ার্ন এবং তারা কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে।

আরও পড়ুন:- IND vs ENG: ধরমশালায় 'সেকেন্ডহ্যান্ড' পিচে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট, তবু মাঠকর্মীদের প্রশংসায় বেয়ারস্টো

পিএসজি বনাম রিয়াল সোসিয়েদাদ প্রি-কোয়ার্টার:-

রিয়াল সোসিয়েদারের বিরুদ্ধে প্রি-কোয়ার্টারের প্রথম লেগে ২-০ গোলে জয় তুলে নেয় প্যারিস সাঁ-জা। সোসিয়েদাদের ঘরের মাঠে ১টি করে গোল করেন এমবাপে ও ব্র্যাডলি। এবার ফিরতি লেগে নিজেদের ডেরায় ২-১ গোলে জয় পায় পিএসজি।

আরও পড়ুন:- WPL 2024 Points Table: চলতি উইমেন্স প্রিমিয়র লিগে দিল্লির দাপট জারি, ফিরতি ম্যাচে MI-কে হারিয়ে লিগ টপার সেই DC

ফিরতি লেগে একজোড়া গোল করেন এমবাপে। ম্যাচের প্রথমার্ধে এক গোলে এগিয়ে থাকে প্যারিস। ১৫ মিনিটের মাথায় সোসিয়েদাদের জালে বল জড়ান এমবাপে। দ্বিতীয়ার্ধে উভয় দল ১টি করে গোল করে। ৫৬ মিনিটের মাথায় ম্যাচে নিজের তথা দলের হয়ে দ্বিতীয় গোল করেন কিলিয়ান। ৮৯ মিনিটের মাথায় সোসিয়েদাদের হয়ে গোল করে ব্যবধান কমান মিকেল মেরিনো। সুতরাং, দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে প্রি-কোয়ার্টার ফাইনাল জিতে নেয় প্যারিস সাঁ-জা এবং সেই সুবাদে তারা শেষ আটের টিকিট পকেটে পোরে।

উল্লেখ্য, বায়ার্ন মিউনিখের হ্যারি কেন এবং প্যারিস সাঁ-জার কিলিয়ান এমবাপে এবারের চ্যাম্পিয়ন্স লিগে যুগ্মভাবে সব থেকে বেশি গোল করেছেন। তাঁরা এখনও পর্যন্ত প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ৬ বার করে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম? প্রিয়াঙ্কার মায়ের চোখে সলমন 'আদর্শ পুরুষ', আর শাহরুখ-অক্ষয়রা 'ব্যবসায়ী' SBI ক্লার্ক পদের মেইনসে নতুন পরীক্ষার তারিখ ঘোষিত, প্রকাশিত অ্যাডমিট কার্ড Olympics 2036 আয়োজনের দৌড়ে ভারতকে পিছনে ফেলল কাতার! দোহায় বসতে পারে আসর-রিপোর্ট করোনার থেকেও ভয়ঙ্কর তৃণমূলের বাহিনী,বিস্ফোরক সন্দেশখালির বধূ,'জেল থেকে বের হলে…' আসছে কালাষ্টমী, রাশি অনুসারে করুন এই মন্ত্র গুলির জপ, দূর হবে যে কোনও বাধা

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.