বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: ধরমশালায় 'সেকেন্ডহ্যান্ড' পিচে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট, তবু মাঠকর্মীদের প্রশংসায় বেয়ারস্টো

IND vs ENG: ধরমশালায় 'সেকেন্ডহ্যান্ড' পিচে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট, তবু মাঠকর্মীদের প্রশংসায় বেয়ারস্টো

সাংবাদিক সম্মেলনে জনি বেয়ারস্টো। ছবি- এএফপি।

India vs England 5th Test: ধরমশালায় নতুন পিচে খেলা হবে না ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্ট। তা সত্ত্বেও মাঠকর্মীদের প্রশংসায় পঞ্চমুখ কেরিয়ারের শততম টেস্টে মাঠে নামতে চলা জনি বেয়ারস্টো।

ভারত তথা বিশ্বের অন্যতম সুদৃশ্য আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। তবে ধরমশালার আবহাওয়া এই মুহূর্তে নির্বিঘ্নে ক্রিকেট ম্যাচ আয়োজনের পক্ষে চ্যালেঞ্জিং সন্দেহ নেই। নিতান্ত ঠান্ডা আবহাওয়ার সঙ্গে মাঝে মধ্যেই বৃষ্টি ভিজিয়ে দিচ্ছে হিমাচলপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামকে। তার উপর তুষারপাত তো রয়েছেই। গত কয়েক সপ্তাহ ধরেই বরফে ঢাকা মাঠ ও স্টেডিয়ামের ছবি ঘোরাফেরা করছে সোশ্যাল মিডিয়ায়।

যদিও এমন প্রতিকূলতা সত্ত্বেও ভারত-ইংল্যান্ড টেস্ট আয়োজনে বিশেষ অসুবিধা হবে না বলে আশ্বাস পাওয়া গিয়েছে কিউরেটরের তরফে। তবে আবহাওয়া যে ম্যাচের মাঝে বিঘ্ন ঘটাতে পারে, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না।

ধরমশালার ঠান্ডা আবহাওয়া ইংল্যান্ডের ক্রিকেটারদের স্বস্তি দিতে পারে, তবে পিচের সম্ভাব্য গতিপ্রকৃতি দুশ্চিন্তায় রাখতে পারে বেন স্টোকসদের। ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে জনি বেয়ারস্টো নিশ্চিত করেন যে, রঞ্জি ট্রফিতে ব্যবহৃত পুরনো পিচেই খেলা হবে সিরিজের শেষ টেস্ট ম্যাচ। অর্থাৎ, গত মাসে রঞ্জিতে ব্যবহৃত সেকেন্ডহ্যান্ড পিচেই সিরিজের শেষ টেস্টে ভারতীয় বোলারদের মোকাবিলা করতে হবে ব্রিটিশ ব্যাটারদের।

আরও পড়ুন:- WPL 2024 Points Table: চলতি উইমেন্স প্রিমিয়র লিগে দিল্লির দাপট জারি, ফিরতি ম্যাচে MI-কে হারিয়ে লিগ টপার সেই DC

আবহাওয়া পেসারদের অনুকূল হলেও ধরমশালায় স্লো টার্নার বাইশগজে ম্যাচ খেলা হবে বলে ধারণা বিশেষজ্ঞদের। সুতরাং, বেয়ারস্টোদের কাজ যে নিতান্ত সহজ হবে না, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন পড়ে না।

আরও পড়ুন:- PSL 2024: তীরে এসে তরী ডুবল রিজওয়ানদের, বাবরের ব্যাটে ৪০৪ রানের ধুমধাড়াক্কা ম্যাচে রুদ্ধশ্বাস জয় জালমির

উল্লেখযোগ্য বিষয় হল, ধরমশালার এই টেস্ট ম্য়াচটি অশ্বিনের মতোই জনি বেয়ারস্টোরও কেরিয়ারের শততম টেস্ট ম্য়াচ। এমন মাইলস্টোন ম্যাচের আগে বেয়ারস্টো সাংবাদিক সম্মেলনে বলেন, ‘গত মাসে রঞ্জি ট্রফিতে ব্যবহৃত পিচেই খেলা হবে এই টেস্ট। দেখা যাক কেমন আচরণ করে। এখানের আবহাওয়ার কথা মাথায় রাখলে মাঠকর্মীরা দারুণ কাজ করেছে বলতেই হয়। আউটফিল্ডও দারুণ দেখাচ্ছে। সুতরাং, আউটফিল্ড নিয়েও অত্যন্ত পরিশ্রম করেছেন গ্রাউন্ডসম্যানরা। এটি বিশ্বের অন্যতম সুন্দর একটি মাঠ।’

আরও পড়ুন:- আরও পড়ুন:- চাহালের ৪ উইকেট, মণীশ পান্ডের শতরান, DY Patil T20 Cup-এ দাপুটে বোলিং বরুণ-ভুবির

কেরিয়ারের শততম টেস্টের আগে জনি বেয়ারস্টো অবশ্য মোটেও পরিচিত ছন্দে নেই। তিনি ৪টি টেস্টের ৮টি ইনিংসে ব্যাট করতে নেমে সাকুল্যে ১৭০ রান সংগ্রহ করেছেন। একটিও হাফ-সেঞ্চুরি করতে পারেননি বেয়ারস্টো। তাঁর সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসে ৩৮ রানের।

উল্লেখ্য, ভারত ইতিমধ্যেই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ জয় নিশ্চিত করেছে। হায়দরাবাদের প্রথম টেস্টে জয় তুলে নেয় ইংল্যান্ড। বিশাখাপত্তনম, রাজকোট ও রাঁচির পরবর্তী তিনটি টেস্ট জিতে নেয় টিম ইন্ডিয়া। সুতরাং, ৩-১ ব্যবধানে লিড নিয়ে ধরমশালায় সিরিজের শেষ টেস্টে মাঠে নামছে ভারত।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আমি কাজটা শেষ করতে পারিনি- ভারতের বিরুদ্ধে হারের দায় নিলেন ইমাদ ওয়াসিম রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন মেটানো হবে সরকারি কর্মীদের কোটি কোটি টাকার বকেয়া, আদালতের রায়ের পর বড় ঘোষণা চট করে নেমে যাবে পারদ, দক্ষিণবঙ্গে প্রবল ঝড়-বৃষ্টির সতর্কতা জারি আবহাওয়া দফতরের উৎসব ছেড়ে রচনা আচমকাই হাজির ধনিয়াখালি হাসপাতালে! হলটা কী হুগলির নতুন সাংসদের? ইদ আল আদাহ ২০২৪ পালিত হবে রাত পোহালেই! রইল, তারিখ, মাহাত্ম্য ‘‌আগলিবার কৌন বাঁচায়েগা’‌, বেলঘরিয়া শুটআউটে পর ব্যবসায়ীকে হুমকি ফোন গ্যাংস্টারের কচি হাতে বাবাকে ধরে আদরের মেয়ে, পিতৃ দিবসে সদ্যোজাত মেয়ের সঙ্গে আলাপ করালেন বরুণ 'সকলে নিজের ভাগ্য নিয়ে আসে...' ‘ফাদার্স ডে'-তে ছেলে সহজকে নিয়ে যা বললেন রাহুল সিনেমা ও টিকিটের ব্যবসা বিক্রি করতে চায় পেটিএম, জোমাটোর সঙ্গে কথা: Report

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.