বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > এখনও ISL-এর প্লে-অফে উঠতে পারে লাল-হলুদ, কীভাবে জানেন? তবে তুলনায় সহজ বাগানের লিগ শিল্ড জেতার সমীকরণ

এখনও ISL-এর প্লে-অফে উঠতে পারে লাল-হলুদ, কীভাবে জানেন? তবে তুলনায় সহজ বাগানের লিগ শিল্ড জেতার সমীকরণ

ইস্টবেঙ্গল কি প্লে-অফে উঠবে? মোহনবাগানের সামনে লিগ শিল্ড জয়ের বড় সুযোগ।

কলকাতা ডার্বিতে পরাজয়ের পর লাল-হলুদ ব্রিগেডের প্লে অফে যোগ্যতা অর্জনের আশাতে বড় ধাক্কা লেগেছে। এখন যা পরিস্থিতি, তাতে বাকি সব ম্যাচ ইস্টবেঙ্গলকে জিততেই হবে এবং অন্য দলের পয়েন্ট নষ্টের দিকেও তাকিয়ে থাকতে হবে। তবে সেই অঙ্কটাও কিন্তু বেশ জটিল।

রবিবার ডার্বি হারার ফলে ইস্টবেঙ্গলের প্লে অফের রাস্তা খুবই কঠিন হয়ে গিয়েছে। খাতায় কলমে তাদের প্লে অফে ওঠার সম্ভাবনা থাকলেও, সেই পথ একেবারেই সোজা নয়। সেখানে বাকি সব ম্যাচে জিতলেই শুধু হবে না, অন্যান্য দলগুলির ম্যাচেও একাধিক অঘটন ঘটতে হবে। যেটা খুবই চাপের।

১৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে আইএসএল পয়েন্ট টেবলের দশ নম্বরে রয়েছে। এই জায়গা থেকে প্লে-অফে ওঠাটা বেশ কঠিন। তবে এখনও ক্ষীণ আশা রয়েছে। তবে সেই জটিল অঙ্কের হিসেব মেলানো কার্যত অসম্ভব। কী সেই অঙ্ক?

আরও পড়ুন: এই প্রথম নয়, ক্লেটন আগেও পেনাল্টি মিস করেছে- বিরক্তি কি গোপন করতে পারলেন না কুয়াদ্রাত?

কলকাতা ডার্বিতে পরাজয়ের পর লাল-হলুদ ব্রিগেডের প্লে অফে যোগ্যতা অর্জনের আশাতে বড় ধাক্কা লেগেছে। এখন যা পরিস্থিতি, তাতে বাকি সব ম্যাচ ইস্টবেঙ্গলকে জিততেই হবে এবং অন্য দলের পয়েন্ট নষ্টের দিকে তাকিয়ে থাকতে হবে। বেঙ্গালুরু এফসি-কে আরও তিন পয়েন্ট নষ্ট করতে হবে। পঞ্জাব এফসি সোমবার এফসি গোয়ার সঙ্গে ড্র করায়, কিছুটা সুবিধে পেল কার্লেস কুয়াদ্রাতের দল। পাশাপাশি ইস্টবেঙ্গলের সঙ্গে ম্যাচও হারতে হবে পঞ্জাবকে। নর্থইস্ট ইউনাইটেড এফসি-কে আরও পাঁচ পয়েন্ট খোয়াতে হবে। চেন্নাইয়িন এফসি এবং জামশেদপুর এফসি-কে তিন পয়েন্ট করে নষ্ট করতে হবে। আইএসএলের নকআউট পর্বে যাওয়ার সুযোগ এখনও রয়েছে হায়দরাবাদ এফসি বাদ দিয়ে বাকি সব দলেরই। এর মধ্যে কারও অঙ্ক জটিল, কারও সহজ।

আরও পড়ুন: বিরতির পর ছেলেরা রক্ষণাত্মক হয়ে পড়ে- ডার্বি জিতে একে ওঠার পরেও রেগে লাল হাবাস

এর থেকে মোহনবাগান এসজি-র লিগ শিল্ড জয়ের অঙ্কটা জলের মতোই সহজ। প্রসঙ্গত, সবুজ-মেরুন ব্রিগেড ইতিমধ্যে প্লে-অফে উঠে পড়েছে। তাদের লক্ষ্য এখন লিগ শিল্ড জয়। মোহনবাগান সুপার জায়ান্ট বাকি পাঁচ ম্যাচে জিতলে ৫১ পয়েন্টে পৌঁছে যাবে। এই সংখ্যায় পৌঁছানো বাকি কোনও দলের পক্ষে আর সম্ভব নয়। তাই বাগান যদি পরের সব ম্যাচ জেতে, তবে তারা সহজেই লিগ শিল্ড পকেটে পুড়ে ফেলবে। আর যদি তারা তাদের বাকি পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতে জেতে এবং মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ড্র করে, তবেও লিগ শিল্ড জিতবে বাগানই। এছাড়াও মুম্বইকে দুই গোলের ব্যবধানে হারালে এবং বাকি চারটি ম্যাচের মধ্যে তিনটিতে জিততে পারলেই, লিগ শিল্ডের শিরোপা পাবে আন্তোনিয়ো লোপেজ হাবাসের দল।

স্বাভাবিক ভাবেই বাগান এখন তাই ফুরফুরে মেজাজে। আর কলকাতার আর এক প্রধান ইস্টবেঙ্গলের ভাগ্য ঝুলে রয়েছে একটি সুতোয়। একটু টান লাগলেই ছিঁড়ে যাবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনুষ্কা-বিরাটের মেয়ে ছোট থেকেই শিল্পী! খুদে হাতে কী কী আঁকল ভামিকা? Video: রাতের অন্ধকারে নিমেষে পুড়ে ছাই ডুয়ার্সের হলং বনবাংলো, নেই হতাহত পরকীয়ার সন্দেহে স্ত্রী - শাশুড়িকে কুপিয়ে আত্মঘাতী প্রৌঢ় আজ প্রদোষ ব্রতে ভুলেও করবেন না এই ভুল, নচেৎ হবেন ভোলেনাথের রোষের সন্মুখীন ‘ডার্বি জয়’, ২-৩ দিন পরেই আপুইয়া হবেন মোহনবাগানের প্লেয়ার! আসছেন বিশ্বকাপজয়ীও? ছেঁড়া OMR শিট নিয়ে হয়েছিলেন সরব! সেই নিট পরীক্ষার্থী সেই আয়ুষীর নথি জাল, বলল HC রেলে ৩ গুণ বেশি লোকো পাইলট নিয়োগের ঘোষণা, দুর্ঘটনার পর সিদ্ধান্ত ‘হিন্দুদের এখন ফ্যাশন মুসলিম হওয়ার’, ইদ পালন করে নেটপাড়ার ট্রোলে রূপাঞ্জনা জিম থেকে বেরিয়েই এনার্জি ড্রিংক খান? যখন তখন হতে পারে হার্ট অ্যাটাক গায়ের জোরে দখল করা জমিতে তৃণমূল পার্টি অফিস, ২০ দিনের মধ্যে ভাঙতে বলল হাইকোর্ট

T20 WC 2024

নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.