বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রদর্শনী ম্যাচে বাহরিনকে ৫ গোলের মালা পরালেন ভারতের মেয়েরা
ভারতের মহিলা ফুটবল দল।
ভারতের মহিলা ফুটবল দল।

প্রদর্শনী ম্যাচে বাহরিনকে ৫ গোলের মালা পরালেন ভারতের মেয়েরা

  • ম্যাচের ৭৩ মিনিটে লালকার্ড দেখে প্যায়ারিকে উঠে যেতে হয়। ফলে বাকি সময়টা ভারতকে ১০ জনে খেলতে হয়।

শুভব্রত মুখার্জি: রবিবার মানামাতে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারতীয় জাতীয় মহিলা ফুটবল দল এবং বাহরিন জাতীয় মহিলা ফুটবল দল। সেই ম্যাচে বাহরিনকে কার্যত পর্যুদস্ত করল ভারত। ৫-০ ফলে বড় ব্যবধানে ম্যাচ জিততে সক্ষম হল ভারত। যদিও বিশ্ব ক্রমতালিকায় বাহরিনের অবস্থান ভারতের থেকে অনেকটাই নীচে। তবুও ভারতের এই জয় যে তাদের বাড়তি আত্মবিশ্বাস জোগাবে, তা বলাই বাহুল্য।

এ দিন প্রথম থেকেই ভারত ম্যাচে আধিপত্য নিয়ে খেলছিল। ম্যাচের ১৩মিনিটে ভারত তাদের প্রথম গোলটি ও পেয়ে যায়। সঙ্গীতা বাসফোড় এ দিন গোল করে এগিয়ে দেন ভারতকে। ১-০ গোলে এগিয়ে যাওয়ার পরে ভারত আক্রমণের ঝাঁজ আরও বাড়ায়। ১৯ মিনিটে প্যায়ারিj গোলে ব্যবধান বাড়িয়ে ভারত ২-০ করে। ৩৪ মিনিটে ইন্দুমতির গোলে ভারতের ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-০। বিরতিতে যাওয়ার সময় আর কোনও গোল না হওয়াতে ৩-০-তেই এগিয়ে ছিল ভারত। দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে প্যায়ারি তাঁর দ্বিতীয় গোলটি করে ভারতকে ৪-০ গোলে এগিয়ে দেন। আর এক মিনিটের মধ্যে বাহরিনের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন মনীষা। ৫-০ ফলের বিরাট ব্যবধানে ভারত ম্যাচ জিততে সমর্থ হয়।

তবে ম্যাচের ৭৩ মিনিটে লালকার্ড দেখে প্যায়ারিকে উঠে যেতে হয়। ফলে বাকি সময়টা ভারতকে ১০ জনে খেলতে হয়। উল্লেখ্য ফিফার বিশ্ব ক্রমতালিকায় ভারত ৫৭ নম্বরে এবং বাহরিন ৮৫ নম্বরে অবস্থান করছে। প্রসঙ্গত এই মাসেই ভারতীয় দল তাদের অপর দুই আন্তর্জাতিক ফ্রেন্ডলি খেলেছিল। আমিরশাহীর বিরুদ্ধে ৪-১ ফলে জিতলেও তিউনিশিয়ার মেয়েদের কাছে ১-০ ফলে তাদের হারতে হয়েছিল।

বন্ধ করুন