বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ৪ অক্টোবর বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ দিয়ে SAFF Championship অভিযান শুরু ভারতের
ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী। ছবি- পিটিআই।
ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী। ছবি- পিটিআই।

৪ অক্টোবর বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ দিয়ে SAFF Championship অভিযান শুরু ভারতের

  • ২০১৮ সালে বাংলাদেশে অনুষ্ঠিত শেষ সাফ কাপে মলদ্বীপের বিরুদ্ধে ১-২ ব্যবধানে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল ভারতকে।

অক্টোবরে অনুষ্ঠিত হতে চলেছে ঐতিহ্যশালী সাফ কাপ। ৪ অক্টোবর, জামাল ভুঁইয়ার নেতৃত্বাধীন বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ দিয়ে নিজেদের অভিযান শুরু করতে চলেছে ইগর স্টিমাচের ভারত।

এবারের টুর্নামেন্ট অনুষ্ঠানের দায়ভার দেওয়া হয়েছে মলদ্বীপের ওপর। সেখানেই মলে বাংলা টাইগারদের বিরুদ্ধে প্রথম ম্যাচসহ গ্রুপ পর্বের সবকটি ম্যাচই খেলবেন সুনীল ছেত্রীরা। সাত বারের চ্যাম্পিয়ন ভারত ও বাংলাদেশ ছাড়াও টুর্নামেন্টে শ্রীলঙ্কা, নেপাল ও মলদ্বীপকে খেলতে দেখা যাবে।

বাংলাদেশের পর ৭ অক্টোবর শ্রীলঙ্কা, ১০ অক্টোবর নেপাল ও ১৩ অক্টোবর মলদ্বীপের বিরুদ্ধে খেলবে ব্লু টাইগার্সরা। টুর্নামেন্টের প্রথম দিন, ১ অক্টোবর মলদ্বীপের বিরুদ্ধে নেপাল ও শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশকে খেলতে দেখা যাবে। গ্রুপ পর্ব সমাপ্ত হওয়ার পর সেরা দুই দল ১৬ অক্টোবর ফাইনালে একে অপরের মুখোমুখি হবে।

২০১৮ সালে বাংলাদেশে অনুষ্ঠিত শেষ সাফ কাপে মলদ্বীপের বিরুদ্ধে ১-২ ব্যবধানে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল ভারতকে। তাই এবার নিঃসন্দেহে ট্রফি হাতে দেশে ফিরতে মরিয়া হবেন কোচ স্টিমাচ ও ভারতীয় ফুটবলাররা। প্রসঙ্গত, ক্রোয়েশিয়া নতুন ক্লাবে যোগ দেওয়ায় তারকা ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্গানকে এই টুর্নামেন্টে যে ভারতীয় দলের জার্সি গায়ে দেখা যাবে না, তা একপ্রকার নিশ্চিত।

বন্ধ করুন