বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Intercontinental Cup 2023: ফাইনালের আগে লেবাননের বিরুদ্ধে ০-০ ড্র ভারতের, গোল মিসের বহর চিন্তার রাখবে ইগরকে

Intercontinental Cup 2023: ফাইনালের আগে লেবাননের বিরুদ্ধে ০-০ ড্র ভারতের, গোল মিসের বহর চিন্তার রাখবে ইগরকে

লেবাননের সঙ্গে গোলশূন্য ড্র করল ভারত।

বৃহস্পতিবারের ম্যাচটি ফাইনালের আগে একটি মহড়াও ছিল দুই দলের কাছে। কারণ রবিবার ফাইনালে মুখোমুখি হবে ভারত আর লেবাননই। দুই দলের লড়াইটা ছিল তাই একে অপরকে বুঝে নেওয়ার।

ইন্টারকন্টিনেন্টাল কাপে গ্রুপের শেষ ম্যাচেই বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া। লেবাননের সঙ্গে গোলশূন্য ড্র করেই সন্তুষ্ট থাকতে হল সুনীল ছেত্রীদের। দুই দলই একাধিক সুযোগ পেয়েও গোল করে উঠতে পারেনি। যার নিটফল, খেলার ফল গোলশূন্য ড্র।

প্রথম দুই ম্যাচে ভারত দুরন্ত ছন্দে ছিল। প্রথম দুই ম্যাচে তারা সহজেই জয় ছিনিয়ে নেয়। কিন্তু বৃহস্পতিবার লেবাননের বিরুদ্ধে ড্র করে বসে ইগর স্টিম্যাচের দল। তবে প্রথম দু'টি ম্যাচ জিতেই ফাইনালের ছাড়পত্র পেয়ে গিয়েছিল ভারতীয় দল। তবে তারা চেয়েছিল, ফাইনালের আগে ম্যাচটি জিতে আত্মবিশ্বাস বাড়াতে।

এদিন প্রথম একাদশের বেশ কয়েক জন ফুটবলারকে বিশ্রাম দিয়েছিলেন ইগর স্টিম্যাচ। এমন কী ম্যাচের শুরু থেকে খেলেননি সুনীল ছেত্রীও। এই ম্যাচটি ফাইনালের আগে একটি মহড়াও ছিল দুই দলের কাছে। কারণ রবিবার ফাইনালে মুখোমুখি হবে ভারত আর লেবাননই। দুই দলের লড়াইটা ছিল তাই একে অপরকে বুঝে নেওয়ার।

আরও পড়ুন: অভিজ্ঞ প্রীতমের সঙ্গে কেরালার তরুণ ডিফেন্ডারকে অদলবদল করতে চলেছে মোহনবাগান

প্রথমার্ধেই দুই দলই শেয়ানে শেয়ানে লড়াই চালাচ্ছিল। সামনেই সাফ কাপ রয়েছে। তার পর এশিয়ান কাপও রয়েছে। যে কারণে লেবাননের বিরুদ্ধে ম্যাচটি ভারতীয় দলের কাছে বড় প্রস্তুতি হয়ে গেল।

প্রথমার্ধে ভারতের বল-পজেশন এগিয়ে থাকলেও, গোলমুখী শট নিতে পারেনি সেভাবে। গোল লক্ষ্য করে পজিটিভ শট তারা মাত্র একটিই নিয়েছে। তবে অনিরুদ্ধ থাপার শটটি সে ভাবে জোরালো ছিল না। বরং ভারতের বক্সে উঠে এসে বেশ কয়েক বার ভয় ধরিয়ে দিয়েছিল লেবানন। কিন্তু হাসান মাতুককে বোতলবন্দি করে লেবাননকে চাপে ফেলে দেন সন্দেশ ঝিঙ্গন, নিখিল পূজারিরা।

আরও পড়ুন: মোহনবাগানের হয়ে খেলার চাপ অন্য- অনিরুদ্ধ থাপাকে সতর্ক করলেন ফেরান্দো

তার পরেও ম্যাচের ৩২ মিনিটে গোল পেয়ে যেতে পারত লেবানন। কিন্তু হাসান সাদের শট ঝাঁপিয়ে পড়ে বাঁচান অমরিন্দর। প্রথমার্ধের শেষ কোয়ার্টারে পায়ে বল রেখে খেলার চেষ্টা করলেও লেবাননের ফুটবলাররা কার্যকরী কিছু করে উঠতে পারেননি। প্রথমার্ধ গোলশূন্যই শেষ হয়।

দ্বিতীয়ার্ধেও ম্যাড়েম্যাড়ে খেলা হয়। দুই দলের ফুটবলারই একাধিক সুযোগ তৈরি করেছিল। কিন্তু গোলের মুখ খুলতে পারেননি কেউই। ম্যাচের ৮১ মিনিটে সুনীল ছেত্রীকে নামান স্টিম্যাচ। কিন্তু তার পরেও কোনও লাভ হয়নি। ৮৩ মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ হাতছাড়া করেন রহিম আলি। অনিরুদ্ধ থাপার থ্রু থেকে সামনে একা লেবাননের গোলকিপারকে পেয়েও বাইরে মারেন। নিশ্চিত সিটার মিস।

এমন কী ম্যাচের অন্তিমলগ্নেও সুযোগ নষ্ট করেন সুনীল ছেত্রীও। অনিরুদ্ধ থাপার ফ্রি-কিক ভারতের নেতার কাঁধে লেগে বাইরে যায়। লেবাননও অসংখ্য সুযোগ মিস করেছে। ফাইনালের আগে যা তাদের চিন্তায় রাখবে। এদিকে ভারতীয় দল আশায়, রবিবার এই ফলের পুনরাবৃত্তি হবে না। শিরোপা জিতেই তারা মাঠ ছাড়বে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.