বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > অভিজ্ঞ প্রীতমের সঙ্গে কেরালার তরুণ ডিফেন্ডারকে অদলবদল করতে চলেছে মোহনবাগান

অভিজ্ঞ প্রীতমের সঙ্গে কেরালার তরুণ ডিফেন্ডারকে অদলবদল করতে চলেছে মোহনবাগান

প্রীতম কোটাল এবং রুইভা হরমিপাম।

২১ বছর বয়সি হরমিপাম রুইভা দুর্দান্ত পারফরম্যান্স করে সকলকে মুগ্ধ করেছেন। তাঁর মধ্যে ভবিষ্যতের বড় ফুটবলার ছায়া দেখতে পাচ্ছেন অনেকেই। গত আইএসএলে কেরালা ব্লাস্টার্সের ডিফেন্স লাইনে গুরুত্বপূর্ণ ফুটবলার হিসেবে নিজেকে মেলে ধরেছিলেন রুইভা।

মোহনবাগান ছেড়ে শেষ পর্যন্ত হয়তো কেরালা ব্লাস্টার্সেই যাচ্ছেন প্রীতম কোটাল। এর বদলে কেরালার ডিফেন্ডার রুইভা হরমিপামকে নিতে পারে সবুজ-মেরুন ব্রিগেড। জানি গিয়েছে, ইতিমধ্যেই কোচির ফ্র্যাঞ্চাইজি দলের পক্ষ থেকে চুক্তির ড্রাফট পৌঁছে গিয়েছে প্রীতমের কাছে।

আসেল প্রীতম আর হরমিপামকে নিয়ে মোহনবাগান এবং কেরালা ব্লাস্টার্সের মধ্যে ফুটবলার আদান–প্রদানের চুক্তি হতে চলেছে। মোহনবাগান যেহেতু তরুণ ফুটবলারের সংখ্যা দলে বাড়াতে চায়, তাই প্রীতমকে ছেড়ে দিয়ে ২১ বছরের তরুণকেই সই করাতে চলেছে বাগান ব্রিগেড।

সবুজ মেরুন ডিফেন্সের অন্যতম সেরা স্তম্ভ হিসেবে নিজেকে ইতিমধ্যে প্রতিষ্ঠিত করে ফেলেছেন ২৯ বছর বয়সি সেন্টার ব্যাক প্রীতম। বছরের পর বছর ধরে ধারাবাহিক ভাবে মোহনবাগান রক্ষণকে নির্ভরতা দিয়ে এসেছেন তিনি। আর কেরালা ব্লাস্টার্স প্রীতমের সেই অভিজ্ঞতাকেই কাজে লাগাতে চাইছে। তাদের দলে অভিজ্ঞ ডিফেন্ডারের অভাব রয়েছে। কেরালা টিম ম্যানেজমেন্ট একজন অভিজ্ঞ ডিফেন্ডারের খোঁজ চালাচ্ছে। সে কথা মাথায় রেখেই প্রীতম কোটালকে দলে নিতে চায় কেরালা। আর তার পরিবর্তে রুইভাকে মোহনবাগানকে দিতে চায় তারা।

আরও পড়ুন: মোহনবাগানের হয়ে খেলার চাপ অন্য- অনিরুদ্ধ থাপাকে সতর্ক করলেন ফেরান্দো

দেশের প্রতিভাবান ডিফেন্ডার রুইভার সঙ্গে কেরালা ব্লাস্টার্সের দীর্ঘমেয়াদি চুক্তি রয়েছে। তিনি আগেই কোচির এই দলের সঙ্গে ৫ বছরের চুক্তি করেছিলেন। ২১ বছর বয়সি হরমিপাম রুইভা দুর্দান্ত পারফরম্যান্স করে সকলকে মুগ্ধ করেছেন। তাঁর মধ্যে ভবিষ্যতের বড় ফুটবলার ছায়া দেখতে পাচ্ছেন অনেকেই। গত আইএসএলে কেরালা ব্লাস্টার্সের ডিফেন্স লাইনে গুরুত্বপূর্ণ ফুটবলার হিসেবে নিজেকে মেলে ধরেছিলেন রুইভা।

আরও পড়ুন: রক্ষণ মজবুত করতে কুয়াদ্রাতের হাতে তৈরি নিশুকে এবার ছিনিয়ে নিল ইস্টবেঙ্গল

বর্তমানে প্রীতম জাতীয় দলের হয়ে খেলতে ব্যস্ত। বিশেষজ্ঞদের ধারণা, ইন্টারকন্টিনেন্টাল কাপের পরই নতুন ক্লাবের নিয়োগপত্রে সই করবেন সবুজ-মেরুনের আইএসএল জয়ী অধিনায়ক। প্রীতমকে মোটা ট্রান্সফার ফি এবং সোয়াপ ডিলে ছাড়ার পাশাপাশি আগামী মরশুমে জনি কাউকো ও হুগো বৌমাসের বিকল্প নিয়েও ভাবনাচিন্তা শুরু করেছেন মোহনবাগানের কর্তারা।

হাঁটুর চোটের জেরে দীর্ঘদিন মাঠের বাইরে কাউকো। চোট সারিয়ে পুরোপুরি ফিট হতে চলতি বছর কেটে যাবে। তাই এই পর্বে নতুন কোনও বিদেশি মিডফিল্ডার দলে নিতে চাইছে মোহনবাগান। পাশাপাশি হুগো বৌমাসের পারফরম্যান্সেও খুশি নয় টিম ম্যানেজন্টে। তবে ফরাসি মিডিয়োর সঙ্গে ২০২৬ পর্যন্ত চুক্তি রয়েছে কলকাতা দলটির। তাই ভালো কোনও অফার পেলেই হুগোকে ছাড়া হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফল ঘোষণার আগেই ভোটের রাতে তৃণমূলের বিজয় মিছিল! উত্তরের ৩ কেন্দ্রে উচ্ছ্বাস নির্বাচনী বন্ড ফেরানো হবে, HT-কে বললেন নির্মলা, স্বীকার করলেন যে আগেরটায় গলদ ছিল রজনীকান্ত থেকে কমল হাসান, প্রথম দফার নির্বাচনে ভোট দিলেন আর কোন সেলেব দীপিকার প্রেন্যান্সির সত্যতা নিয়ে প্রশ্ন! ‘লেডি সিংঘম’কে নিয়ে কী ঘোষণা রোহিতের এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে বড় ঘোষণা, এবার রায় দেবে কলকাতা হাইকোর্ট দ্বিতীয় দফার ভোটের আগেই শৈলশহরে অমিত শাহ, নবাবের জেলায় সভা রাজনাথের নিজের ভোটটা ঘাসফুলে কেমন করে দেবেন?‌ জনগণকে টিপস দিলেন মুখ্যমন্ত্রী জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI মঙ্গলের মীনে গমন, ৫ রাশির শুভ সময় হবে শুরু, কর্মক্ষেত্রে হবে দুর্দান্ত অগ্রগতি পাককে মিসাইল-উপাদান সরবরাহকারী চিনা সংস্থা সহ ৪ ফার্মের ওপর মার্কিনি নিষেধাজ্ঞা

Latest IPL News

জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.