বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2023-24: এত হুগো-হুগো করে তো কাউকোকে অপমান করা হচ্ছে, রেগে লাল হাবাস

ISL 2023-24: এত হুগো-হুগো করে তো কাউকোকে অপমান করা হচ্ছে, রেগে লাল হাবাস

অ্যান্তোনিও লোপেজ হাবাস।

হুগো বৌমাসকে ছেঁটে ফেলেছে মোহনবাগান। তাঁর পরিবর্তে দলে এসেছেন জনি কাউকো। কেন ছেঁটে ফেলা হল বৌমাসকে? হাবাসের কাছে এই প্রশ্ন করতেই কিছুটা রেগে যান তিনি।

দীর্ঘদিন ধরে হুগো বৌমাসকে দলে জায়গা না দেওয়া নিয়ে উঠছিল প্রশ্ন। বিশেষ করে ডার্বি ম্যাচে রিজার্ভ বেঞ্চেও তিনি জায়গা না পাওয়ায় অনেকেই অবাক হয়। তবে জল্পনা একটা শোনা যাচ্ছিল, বৌমাসকে সম্ভবত দলে রাখা হবে না। আর সেটাই সত্যি হয়েছে। বৌমাসকে ছেঁটে ফেলছে বাগান। তাঁর পরিবর্তে দলে ঢুকেছেন জনি কাউকো। হাবাসের এমন সিদ্ধান্তের পর গোটা দিন ধরে নানান প্রশ্ন উঠতে থাকে।

অবশেষে এবার এই বিষয়ে মুখ খুললেন মোহনবাগান সুপার জায়ান্টসের হেড কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। হায়দরাবাদ এফসির বিরুদ্ধে জয় পাওয়ার পর সাংবাদিক বৈঠকে তিনি স্পষ্ট জানিয়ে দিলেন যে হুগোকে বাদ দেওয়ার সিদ্ধান্তটা তাঁর নিজের ছিল। এখানেই শেষ নয়, তিনি এটাও জানালেন যে অতিরিক্ত 'হুগো হুগো' করা মানে জনি কাউকোকে অসম্মান করা।

শনিবার, অর্থাৎ ১০ ফেব্রুয়ারি, কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে মোহনবাগান সুপার জায়ান্টস মুখোমুখি হয় হায়দবাদ এফসির। ২-০ গোলে ম্যাচ নিজেদের ঝুলিতে তুলে নেয় সবুজ-মেরুন বাহিনী। গোল দুটি করেন জেসন কামিন্স ও অনিরুদ্ধ থাপা। এই জয় সুবাদে পয়েন্ট টেবিলে কিছুটা উন্নতি হয় অ্যান্তোনিও লোপেজ হাবাসের দলের। তবে এই ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে ঘটে একটি বিশেষ ঘটনা। হুগো বৌমাসের জায়গায় জনি কাউকোর নাম রেজিস্ট্রেশন করায় মোহনবাগান এবং এরপরই ফুটবলপ্রেমীদের তরফ থেকে উঠতে শুরু করে নানা প্রশ্ন।

যদিও ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে এই বিষয়ে উত্তর দেন হাবাস। তিনি বলেন, 'দেখুন বাধ্য হয়ে আমাকে এই কঠিন সিদ্ধান্তটা নিতে হয়েছিল। যদিও আগেও এরকম অনেক কঠিন সিদ্ধান্ত আমাকে নিতে হয়েছে। এটা সম্পূর্ণই আমার সিদ্ধান্ত ছিল। তবে হ্যাঁ, আমি মনে করি আমাদের সকলেরই জনি কাউকোকে সম্মান জানানো উচিত। অনেকেই হুগো হুগো করছে, কিন্তু জনির নাম কেউ করছে না এবং এর জন্য যেটা হচ্ছে সেটা হলো জনি কাউকোকে সম্মান তো দেওয়া হচ্ছে না, উল্টে আরও অসম্মান করা হচ্ছে। আবারো বলছি যে হুগোকে ঘিরে যে সিদ্ধান্তটা নেওয়া হয়েছিল, সেটা সম্পূর্ণ আমার ছিল।'

প্রসঙ্গত, মোহনবাগান সুপার জায়েন্টসের পরবর্তী ম্যাচ রয়েছে এফসি গোয়ার বিরুদ্ধে। এবার দেখার বিষয় পরপর ম্যাচ জিততে পারে কিনা সবুজ-মেরুন শিবির। হাবাসের হাত ধরে কি ঘুরে দাঁড়াতে পারবে দল? সব উত্তর পাওয়া যাবে শীঘ্রই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের বেশি টমেটো খেলে শরীরে কী কী ঘটতে পারে? অপকারিতার তালিকা থেকে সতর্ক হোন AI থেকে বাঁচতে UPSC-র ফর্ম পূরণের নিয়মে বড়সড় রদবদলের সিদ্ধান্ত, জানুন বিশদে WPL 2024: গুজরাটকে হারিয়ে MI-এর সিংহাসন ছিনিয়ে নিল RCB, দেখুন পয়েন্ট তালিকা শ'য়ে শ'য়ে কর্মী ছাঁটাই অনলাইন ভ্রমণ সংস্থার, কারণ জানলে খুশি হবেন বিমানযাত্রীরা আমার সৌভাগ্যের প্রতীক- মায়ের উপস্থিতিতেই PSL-এ শতরান করার পর দাবি বাবর আজমের ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল তেরঙ্গায় মুড়ে পূর্ণ রাষ্ট্রীয় সম্মানে বিদায় জানানো হল পঙ্কজ উধাসকে, ভিজল চোখ ইনজুরি টাইমের গোলে স্বপ্নভঙ্গ, তুর্কিশ উইমেন্স কাপে ট্রফি হাতছাড়া ভারতের আজ জাতীয় বিজ্ঞান দিবস পালিত হয়, ভারতের ইতিহাসে এই দিনটি সোনার মতো উজ্জ্বল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.