বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দর্শকের ছোঁড়া জলের বোতলে মাথায় চোট পেলেন পায়েত, পরিত্যক্ত ফরাসি লিগের ম্যাচ: ভিডিও
দর্শকের ছোঁড়া জলের বোতলে মাথায় চোট পাওয়ার পর পায়েত। ছবি- রয়টার্স।
দর্শকের ছোঁড়া জলের বোতলে মাথায় চোট পাওয়ার পর পায়েত। ছবি- রয়টার্স।

দর্শকের ছোঁড়া জলের বোতলে মাথায় চোট পেলেন পায়েত, পরিত্যক্ত ফরাসি লিগের ম্যাচ: ভিডিও

  • এই নিয়ে মরশুমে দ্বিতীয়বার দর্শকদের জন্য মাঝপথেই বাতিল হয় লিগ ওয়ানের ম্যাচ।

ফরাসি ফুটবল লিগে ফের অপ্রীতিকর ঘটনা। এবার দর্শকদের মন্দ আচরণের জন্য বাতিল হল লিয়ঁ বনাম মার্সেই ম্যাচ। গত অগস্টে দর্শক হাঙ্গামার জন্য একই রকমভাবে মাঝপথেই পরিত্যক্ত হয়েছিল নিস বনাম অলিম্পিক মার্সেইয়ের ম্যাচ।

রবিবার লিয়ঁর ঘরের মাঠ গ্রুপামা স্টেডিয়ামে খেলা ছিল। ম্যাচ শুরুর কিছুক্ষণের মধ্যেই কর্নার পেয়ে যায় মার্সেই। কর্নার কিক নিতে যান মার্সেই অধিনায়ক দিমিত্রি পায়েত। ঠিক সেই মুহূর্তেই গ্যালারি থেকে উড়ে আসা একটি জলের বোতল ঝুঁকে থাকা পায়েতের মাথার বাঁ-দিকে গিয়ে সজোরে আঘাত করে।

নিতান্ত হালকা আঘাত নয়, বরং মাথায় এমন চোট পাওয়ার পর রীতিমতো শুশ্রুষা করাতে হয় তারকা ফুটবলারকে। প্রাথমিকভাবে ম্যাচের পাঁচ মিনিটের মাথায় এমন আপ্রীতিকর ঘটনার পর রেফারির নির্দেশেই মাঠ ছড়েন ফুটবলাররা। ৭৫ মিনিট পরে ঘোষণা করা হয় যে, ম্যাচ পুনরায় শুরু হবে। তবে দর্শকদের সতর্ক করা হয় এই বলে যে, যদি আবার এমন কোনও আচরণ চোখে পড়ে, তবে ম্যাচ বাতিল করা হবে।

এমন ঘোষণার পর হোম টিমের ফুটবলাররা লকাররুম ছেড়ে মাঠে এলেও মার্সেই আর মাঠে নামেনি। ফুটবলারদের নিরাপত্তা নিয়ে নিশ্চয়তা না মেলায় ঘণ্টা দু'য়েক পর রেফারি ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন।

এর আগে গত অগস্টে দর্শক হাঙ্গামায় মাঝপথেই পরিত্যক্ত হয় লিগ ওয়ানে নিস বনাম অলিম্পিক মার্সেইয়ের ম্যাচ। সেবার খেলা ছিল নিসের ঘরের মাঠ অ্যালায়েঞ্জ রিভেইরায়। ম্যাচের ৭৪ মিনিটের মাথায় মার্সেইয়ের একটি কর্ণারের সময় শুরু হয় গোলমাল। হোম টিমের সমর্থকরা আচমকাই মাঠে জলের বোতল ছুঁড়তে শুরু করেন। কর্ণার কিক নিতে যাওয়া পায়েতের পিঠে সজোরে এসে লাগে একটি নরম পানীয়ের বোতল। গ্যালারি থেকে দর্শকদের মাঠে নেমে তাণ্ডব চালাতেও দেখা যায়। বেশ কয়েকজন ফুটবলার সেই ঘটনায় আহত হন।

বন্ধ করুন