বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > 'এটা তোমার জন্য', ব্যালন ডি'অর জয়ের পর মারাদোনাকে শ্রদ্ধা মেসির, চোখে জল ফুটবল দুনিয়ার

'এটা তোমার জন্য', ব্যালন ডি'অর জয়ের পর মারাদোনাকে শ্রদ্ধা মেসির, চোখে জল ফুটবল দুনিয়ার

লিওনেল মেসি। ছবি-এপি (AP)

অষ্টমবার ব্যালন ডি'অর জিতলেন লিওনেল মিসে। এরপরই তিনি এই পুরস্কারটি উৎসর্গ করলেন দিয়াগো মারাদোনাকে। তাতেই আবেগে ভাসল ফুটবল দুনিয়া।

'শুভ জন্মদিন দিয়েগো (মারাদোনা)! এটি তোমার জন্য।' অষ্টমবারের মতো ব্যালন ডি’অর জিতে এমনটাই বললেন আর্জেন্তিনার ফরোয়ার্ড লিওনেল মেসি। এই পুরস্কার পাওয়ার পরই ফুটবল কিংবদন্তি দিয়াগো মারাদোনাকে উৎসর্গও করলেন লিও। মেসির ব্যালন ডি'অর জেতার অন্যতম কারণ হল তিনি আর্জেন্তিনাকে ২০২২ ফিফা বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেন। মেসি ২০২২ ফিফা বিশ্বকাপে সাতটি গোল এবং তিনটি অ্যাসিস্ট করার জন্য গোল্ডেন বল জিতেছিলেন। মেসি এর আগে ২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫, ২০১৯ এবং ২০২১ সালে ব্যালন ডি'অর জিতেছিলেন।

ফুটবল এমনই একটি খেলা যাকে ঘিরে জুড়ে থাকে অসংখ্য মানুষের আবেগ। যুগ যুগ ধরে এই খেলাকে ঘিরে মানুষের উন্মাদনা ছিলো তুঙ্গে। এখনো তাই আছে। বিশেষ করে বিশ্বকাপ বা কোপা আমেরিকা বা ইউরো কাপের মতো বড় প্রতিযোগিতা হলে তো কোনও কথাই হবে না। সব কাজ ভুলে গিয়ে মানুষ টিভির পর্দায় চোখ রাখে নিজেদের প্রিয় তারকার পারফরম্যান্স দেখতে। এক সময় ফুটবল বলতে ছিল পেলে, মারাদোনা, ইত্যাদি জনপ্রিয় প্লেয়াররা। কিন্তু এখন ফুটবল বিশ্বের এই নক্ষত্রদের জায়গা নিয়েছেন লিও মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নেইমার জুনিয়রের মত ফুটবলাররা। ক্লাব ফুটবল হোক কি আন্তর্জাতিক প্রতিযোগিতা, এই তারকাদের খেলা দেখতে ভোলেন না ক্রীড়া প্রেমীরা।

সোমবার, ৩০ অক্টোবর, এই আর্জেন্টাইন তারকা নিজের অষ্টম ব্যালন ডি'ওর পুরস্কার পান। প্যারিসে আয়োজিত ২০২৩ ব্যালন ডি'ওর ফ্রান্স ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে। এই সাফল্যে খুশি লিও মেসি নিজে সহ তাঁর সমর্থকেরা। পুরস্কার জিতে খুশি প্রকাশ করে মেসি জানান, 'গতবার যখন আমি এই পুরস্কারটা পেয়েছিলাম সেটি ছিল ২০২১ সাল। সেই বছর আমরা কোপা আমেরিকা কাপ জিতি। কিন্তু এবার এই পুরস্কার জিতে আমি দ্বিগুণ খুশি হয়েছি কারণ এই বছরই আমরা ফুটবল বিশ্বকাপ জিতি। সুতরাং এবারের পুরস্কার চিরকাল আমার মনের একটা বিশেষ জায়গায় থাকবে।' এছাড়াও ৩৬ বছর বয়সী আর্জেন্তিনার তারকা জানান, 'এটি এমনই একটি পুরস্কার যেটা সমস্ত ফুটবল খেলোয়াড় পেতে চায়। আমিও খুশি এই পুরস্কার পেয়ে। এটা শুধু আমার কাছে গর্বের বিষয় নয়, আমার দল, আমার সতীর্থ এবং আমার দেশের কাছেও গর্বের বিষয়।'

এরপরই লিও তাঁর এই বিশেষ পুরস্কার প্রয়াত ফুটবল তারকা মারাদোনাকে উৎসর্গ করেন। তিনি জানান, 'শুভ জন্মদিন দিয়েগো (মারাদোনা)! এই পুরস্কারটি শুধু তোমায় উৎসর্গ করলাম।' পুরস্কার জেতার পাশাপাশি এই দিন মেসি আর কতদিন ফুটবল খেলবেন সেই সম্বন্ধেও বক্তব্য পেশ করেন। তিনি স্পষ্ট জানিয়ে দেন যে এখনও এই বিষয় নিয়ে তিনি কিছু ভাবেননি এবং তিনি মনোযোগ দিচ্ছেন পরবর্তী টুর্নামেন্টের উপর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ আম্বানির ডাকে এল না সাড়া! বিরাট-অনুষ্কা ছাড়া এরা আসেনি অনন্ত-রাধিকার অনুষ্ঠানে শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র কংগ্রেস বিধায়কদের অপমান করে বিধানসভায় ‘লক’ করার নিদান পঞ্জাবের CM-র! তোলপাড় জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.