বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ফিরে দেখা ২০২১: দেখে নিন চলতি ISL –এ ATK মোহনবাগানের করা সেরা গোল ও ম্যাচের ঝলক
রয় কৃষ্ণ ও লিস্টন কোলাসো (ছবি:টুইটার)
রয় কৃষ্ণ ও লিস্টন কোলাসো (ছবি:টুইটার)

ফিরে দেখা ২০২১: দেখে নিন চলতি ISL –এ ATK মোহনবাগানের করা সেরা গোল ও ম্যাচের ঝলক

  • বছরের শেষ ম্যাচে এফসি গোয়েকে হারিয়েই লিগ টেবিলের প্রথম চারের মধ্যে জায়গা করে নেয় সবুজ মেরুন ব্রিগেড। এফসি গোয়াকে হারিয়ে ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকার তিন নম্বরে উঠে এসেছে তারা। চলুন দেখে নেওয়া যাক চলতি আইএসএল-এ এটিকে মোহনবাগানের পারফরমেন্স।

চলতি আইএসএল-এ শুরুটা দারুণ করেছিল এটিকে মোহনবাগান। তবে পরের দিকে গিয়ে ছন্দ হারিয়ে ফেলেছিল তারা। শেষ পর্যন্ত মরশুমের মাঝ পথেই দলের দায়িত্ব ছাড়েন আন্তোনিও লোপেজ হাবাস। নতুন কোচের দায়িত্বে আসেন এফসি গোয়ার স্প্যানিশ কোচ জুয়ান ফার্নান্দো। বছরের শেষ ম্যাচে এফসি গোয়েকে হারিয়েই লিগ টেবিলের প্রথম চারের মধ্যে জায়গা করে নেয় সবুজ মেরুন ব্রিগেড। এফসি গোয়াকে হারিয়ে ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকার তিন নম্বরে উঠে এসেছে তারা। এখনও পর্যন্ত ১৮ টা গোল করেছে, ১৬ টা গোল হজম করেছে এটিকে মোহনবাগান।  চলুন দেখে নেওয়া যাক চলতি আইএসএল-এ এটিকে মোহনবাগানের পারফরমেন্স।

মরশুমের প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সকে ৪-২ গোলে হারায় এটিকে মোহনবাগান। সবুজ মেরুনের হয়ে ম্যাচে জোড়া গোল করেন হুগো বৌমাস। বাকি দুটো গোল করেন রয় কৃষ্ণ ও লিস্টন কোলাসো।

মরশুমের দ্বিতীয় ম্যাচ ছিল ডার্বি। এই ম্যাচে ৩-০ জেতে মোহনবাগান। এই ম্যাচেও গোল করলেন রয় কৃষ্ণ ও লিস্টন কোলাসো। বাকি একটি গোল করেন মনবীর সিং।

মরশুমের তৃতীয় ম্যাচে বড় ধাক্কা খায় এটিকে মোহনবাগান। মুম্বই সিটির কাছে ১-৫ গোলে হারে সবুজ মেরুন ব্রিগেড। এই ম্যাচ বাগানের হয়ে একমাত্র গোলটি করেছিলেন ডেভিড উইলিয়াম।

মরশুমের চতুর্থ ম্যাচে ফের হারের সম্মুখীন হয় হাবাসের ছেলেরা। এবার জামশেদপুরের বিরুদ্ধে ১-২ গোলে হারে তারা। বাগানের হয়ে একমাত্র গোলটি করেন প্রীতম কোটাল।

মরশুমের পঞ্চম ম্যাচে ড্র করে এটিকে মোহনবাগান। খেলার ফল ১-১। চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে সবুজ মেরুনের হয়ে একমাত্র গোলটি করেন লিস্টন কোলাসো।

মরশুমের ষষ্ঠ ম্যাচে বহু সংখ্যক গোলের খেলা হয়। এই ম্যাচে মোট ৬টি গোল হয়। খেলার ফল অবশ্য ৩-৩। এই ম্যাচের পরেই দলের দায়িত্ব থেকে সরে যান হাবাস। এই ম্যাচে এটিকে মোহনবাগানের হয়ে গোল করেন শুভাশিস বোস, হুগো বৌমাস ও রয় কৃষ্ণ।

নতুন কোচের দায়িত্ব নিয়েই চমক দেখান জুয়ান ফার্নান্দো। মরশুমের নিজেদের সপ্তম ম্যাচে জয় পায় এটিকে মোহনবাগান। নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ৩-২ গোলে জয় পায় সবুজ মেরুন ব্রিগেড। মোহনবাগেনর হয়ে এই ম্যাচে গোল করেন লিস্টন কোলাসো ও হুগো বৌমাস।

বছরের শেষ ম্যাচে জুয়ান ফার্নান্দোর কোচিং-এ জয় তুলে নেয় এটিকে মোহনবাগান। এফসি গোয়াকে ২-১ গোলে হারায় এটিকে মোহনবাগান। ম্যাচে দুটি গোল করেন লিস্টন কোলাসো ও রয় কৃষ্ণ।

মরশুমে এখনও লিগ তালিকার চারের মধ্যেই নিজেদের জায়গা পাকা করে রেখেছে এটিকে মোহনবাগান। এখন দেখার নতুন কোচের তত্ত্বাবধানে নতুন বছরে কত দূর যেতে পারে সবুজ মেরুন ব্রিগেড।

বন্ধ করুন