বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA Champions League: চ্যাম্পিয়ন্স লিগে অঘটন! আটকে গেল ম্যান ইউ, লাল কার্ড দেখলেন রাশফোর্ড

UEFA Champions League: চ্যাম্পিয়ন্স লিগে অঘটন! আটকে গেল ম্যান ইউ, লাল কার্ড দেখলেন রাশফোর্ড

রাশফোর্ডের লাল কার্ড দেখার মুহূর্ত। ছবি-এএফপি (AFP)

চ্যাম্পিয়ন্স লিগে বড় অঘটন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে হারতে হল কোপেনহাগেনের বিরুদ্ধে। লাল কার্ড দেখলেন রাশফোর্ড। তবে রিয়াল এবং বায়ার্ন তাদের সহজ জয়টি পেয়েছে।

চ্যাম্পিয়ন্স লিগে অঘটন। ২ গোলে এগিয়ে থেকেও ম্যাচ হারতে হল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। পাশাপাশি লাল কার্ডও দেখলেন রাশফোর্ড। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম কোপেনহাগেন ম্যাচে একাধিক ঘটনার সাক্ষী থাকল ফুটবল বিশ্ব। এদিন শুরু থেকেই বিপক্ষকে বেশ চাপে রাখে ইংল্যান্ডের ক্লাবটি। ম্যাচের মাত্র তিন মিনিটের মাথায় প্রথম গোলটি আসে ম্যান ইউর। রাসমাসের গোল থেকে মাত্র ৩ মিনিটের মাথায় এগিয়ে যায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। শুরুতেই গোল করে এগিয়ে যায় রাশফোর্ডরা। বিপক্ষকে বেশ চাপেই রাখে তারা।

ম্যাচ যত গড়াতে থাকে ততই আরও দাপট বাড়াতে থাকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। দলের দ্বিতীয় গোলটি করেন সেই রাসমাস। ২৮ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করে দলকে আরও এগিয়ে দেন তিনি। এরপরই ম্যাচের পরিস্থিতি বদলাতে শুরু করে। দুই দলের আক্রমণাত্মক পরফরম্যান্স টানটান উত্তেজনার পরিস্থিতির সৃষ্টি করে। প্রথমার্ধ শেষ হওয়ার কয়েক মিনিট আগেই ঘটে গেল দুর্ঘটনা। লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান রাশফোর্ড। ১০ জনে হয়ে যায় ম্যান ইউ। যদিও রাশফোর্ডের এই কার্ড দেখা নিয়ে বিতর্ক রয়েছে। ১০ জনে হয়ে যাওয়ার ঠিক কয়েক মিনিটের মধ্যেই ব্যবধান কমান মহম্মদ ইলিউনুসি। ৪৫ মিনিটের মাথায় প্রথম গোলটি আসে কোপেনহাগেনের।

সমতা ফেরানোয় আত্মবিশ্বাস ফিরে পায় তারা। বিপক্ষকে পাল্টা চাপের মধ্যে রাখার চেষ্টা করেন কোপেনহাগেনের ফুটবলাররা। প্রথমার্ধের ইনজুরি টাইমে পেনাল্টি আদায় করে সমতা ফেরান দিওগো। স্বাভাবিক ভাবেই প্রথমার্ধ শেষে ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-২। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্য়াচে ফেরার মরিয়া চেষ্টা চালাতে থাকে ইউনাইটেড। তারা গোল করতে সক্ষমও হয়। ৬৯ মিনিটের মাথায় একটি পেনাল্টি আদায় করে নেয় তারা। সেখান থেকে গোল করেন ব্রুনো ফার্নান্ডেজ। যদিও এরপর আর কোনও গোল করতে পারেননি ম্যান ইউয়ের ফুটবলাররা। ১০ জনে খেলা ইউনাইটেডের ফুটবলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করতে থাকে তারা। ম্য়াচের একেবারে শেষ প্রান্তে এসে ৮৩ মিনিটের মাথায় লুকাস এবং ৮৭ মিনিটের মাথায় রনি গোল করে ম্যাচ জিতিয়ে দেন। ৪-৩ গোলে হারতে হল ইউনাইটেডকে।

অন্য ম্যাচে বায়ার্ন মিউনিখ খেলতে নামে গালাটাসারের বিরুদ্ধে। আর সেই ম্যাচে ২-১ গোলে ম্যাচ জিতে নেয় বায়ার্ন। দুটি গোলই করেন হ্যারি কেন। ৮০ এবং ৮৬ মিনিটের মাথায় গোল করেন এই ইংরেজ তারকা ফুটবলার। পাশাপাশি চ্যাম্পিয়ন্স ট্রফির অন্য একটি ম্যাচে খেলতে নামে আর্সেনাল এবং সেভিলা। সেই ম্য়াচে ২-০ গোলে জিতে নেয় আর্সেনাল। লিয়ান্দ্রো ২৯ মিনিটে এবং বুকায়ো সাকা ৬৪ মিনিটে গোল করেন। এমনকী রিয়াল মাদ্রিদও ব্রাগাকে ৩-০ ব্যবধানে হারায়। মাদ্রিদের হয়ে ২৭ মিনিটের মাথায় গোল করেন ব্রাহিম দিয়াজ। ভিনিসিস জুনিয়র ৫৮ মিনিটের মাথায় এবং রড্রিগো ৬১ মিনিটের মাথায় গোল করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিয়ের আগেই কাঞ্চনের উপর ক্ষুব্ধ শ্রীময়ী? অভিযোগ করে বললেন 'আজ পর্যন্ত আমায়…' মহিলাকে ধাক্কা দিয়ে বন্দিদের নিয়ে ছুটল পুলিশের গাড়ি, অভিযোগে উত্তাল সন্দেশখালি লোকসভা ভোটের দিন মার্চের কবে ঘোষণা হতে পারে? বিরাট ইঙ্গিত মিলেছে: Report কেবল সিনি শেট্টি নন,এবার মিস ওয়ার্ল্ডের দৌড়ে আছেন মোট ৪ হিন্দিভাষী! কারা তাঁরা 'বাংলায় বিষ ঢোকানো হচ্ছে', শুভেন্দুর 'কুকথা'র কোলাজ ভিডিয়ো দিয়ে লিখলেন অভিষেক পাক বিচারপতিকে ‘ইসলামের শত্রু’ বলে আক্রমণ, পাশে দাঁড়াল সুপ্রিম কোর্ট: Report রাঁচিতে দেওয়া হোক ধোনিদের ম্যাচ, BCCI-কে অনুরোধ CSK সমর্থকদের মন কষাকষি আগেই ঘুচেছে! সৌরভকে দেখেই ছুটে এসে বুকে জড়ালেন শাহরুখ, রইল ভিডিয়ো উচ্চমাধ্যমিকে এডুকেশনের প্রশ্ন কেমন হল? নম্বর উঠবে বেশি? জানালেন শিক্ষক সমাজসেবার জন্য সরকারি চাকরির বলিদান! পথিকৃতের 'দাদাগিরি'তে মুগ্ধ সৌরভ বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.