বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ভারতে পৌঁছে গেলেন SC East Bengal-এর কোচ মানোলো, আশায় বুক বাঁধছেন সমর্থকরা
মানোলো ডিয়াজ।
মানোলো ডিয়াজ।

ভারতে পৌঁছে গেলেন SC East Bengal-এর কোচ মানোলো, আশায় বুক বাঁধছেন সমর্থকরা

  • ইস্টবেঙ্গলের কোচ হোসে ম্যানুয়েল মানোলো ডিয়াজ আজ ক্লাবে এসে পৌঁছেছেন। তার সাথে সাথেই এসে পৌঁছেছেন সহকারী কোচ অ্যাঞ্জেল গার্সিয়াও। ডিয়াজের এই আগমনে পুজোর আগেই যেন ইস্টবেঙ্গল সমর্থকরা পেয়ে গেলেন 'বোনাস'।

শুভব্রত মুখার্জি : ইনভেস্টর বনাম ক্লাব দীর্ঘ টালবাহানা কাটিয়ে আসন্ন আইএসএলের জন্য কোমর বেঁধে নেমেছে গোটা লাল হলুদ শিবির। গত বারের স্কোয়াডে এসেছে একাধিক বদল। বদলে ফেলা হয়েছে গতবারের কিংবদন্তি কোচ লিভারপুলের রবি ফাওলারকেও। তাঁর জায়গায় এসেছেন স্প্যানিশ কোচ মানোলো ডিয়াজ। এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ ডিয়াজ এ বার ভারতে এসে পৌঁছালেন। আর তার ভারতে আগমনেই নয়া 'ভোরের' স্বপ্ন দেখছেন আপামর লাল-হলুদ জনতা।

ইস্টবেঙ্গলের কোচ হোসে ম্যানুয়েল মানোলো ডিয়াজ আজ ক্লাবে এসে পৌঁছেছেন। তার সাথে সাথেই এসে পৌঁছেছেন সহকারী কোচ অ্যাঞ্জেল গার্সিয়াও। ডিয়াজের এই আগমনে পুজোর আগেই যেন ইস্টবেঙ্গল সমর্থকরা পেয়ে গেলেন 'বোনাস'। দলের প্রাক্তন কোচ রবি ফাওলারের কোচিংয়ে গত মরসুমে জঘন্য ফুটবল খেলেছিল ইস্টবেঙ্গল। এই পরিস্থিতিতে এই বছর বুঝেশুনে পদক্ষেপ করেছে ক্লাব কর্তৃপক্ষ।

স্প্যানিশ কোচের ২০ বছরেরও বেশি সময় ধরে কোচিং করানোর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আইএসএলে বাজিমাত করতে চাইছে ইস্টবেঙ্গল। দীর্ঘ সময় রিয়াল মাদ্রিদে কোচিং করিয়েছেন তিনি। ২০০২ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি রিয়াল মাদ্রিদের যুব দলের কোচের দায়িত্ব সামলেছেন। এর পর একাধিক ক্লাবে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তাঁঁর। তাঁর হাত ধরেই ফের একবার ভারতীয় ফুটবলে সাফল্যের সরনীতে ফেরার স্বপ্ন দেখছেন ক্লাব কর্তা সহ সমর্থকরা।

বন্ধ করুন