বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বায়ার্নের কাছে হেরে শেষ মেসিদের Champions League অভিযান, কোয়ার্টারে এসি মিলান

বায়ার্নের কাছে হেরে শেষ মেসিদের Champions League অভিযান, কোয়ার্টারে এসি মিলান

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদা. নিল মেসি-এমবাপেদের পিএসজি (ছবি-এপি)

বায়ার্ন মিউনিখের কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নিল পিএসজি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে চেলসি ও বেনফিকা। টটেনহ্যামকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে এসি মিলান।

বায়ার্ন মিউনিখের কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নিল পিএসজি। প্রথম লেগের পর দ্বিতীয় লেগেও ফরাসি জায়ান্টদের পরাস্ত করে দিল বুন্দেসলিগার জায়ান্টরা। এই জয়ের ফলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে জার্মানের ক্লাব দলটি। এর ফলে পিএসজির জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা অধরাই থাকলো মেসি-এমবাপেদের। বুধবার রাতে ঘরের মাঠে দ্বিতীয় লেগে পিএসজিকে ২-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। জার্মান জায়ান্টদের জার্সিতে গোল করেছেন এরিক ম্যাক্সিম চৌপো ও সার্জি গ্যানাব্রে। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৩-০ ব্যবধানে শেষ আটে পৌঁছাল জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ।

আরও পড়ুন… অন্যরা খেলছে, আপনি জল পান করাচ্ছেন, সেটা কষ্টের-রাহুলের বাদ যাওয়াতে ব্যথিত গম্ভীর

আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের শুরু থেকে সমান তালেই লড়েছিল দুই দল। ব্রাজিলিয়ান তারকা নেইমারের না থাকাটা বেশ চাপে রেখেছিল ফরাসি জায়ান্টদের। আক্রমণে পিছিয়ে ছিল না বায়ার্ন মিউনিখও। পিএসজির রক্ষণভাগ পরাস্ত করতে না পারায় গোল শূন্য সমতায় শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সফরকারী দলকে চেপে ধরে জার্মান জায়ান্ট দল। ৫২ মিনিটেই গোলের দেখা পায় বায়ার্ন। তবে অফসাইডের জালে জড়িয়ে গোল থেকে বঞ্চিত হতে হয় তাদের। ৬১ মিনিটে রক্ষণভাগের ভুলে গোল হজম করতে হয় ফরাসি জায়ান্টদের। এরিক ম্যাক্সিম চৌপোর গোলে এগিয়ে যায় বায়ার্ন। পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে লড়তে থাকে পিএসজি। আক্রমণেও যায় বেশ কয়েকবার। কিন্তু জার্মান ক্লাবটির রক্ষণ পরাস্তে বরাবরই ব্যর্থ হতে হয় তাদের। ৮৯ মিনিটে দ্বিতীয় গোল পায় বায়ার্ন মিউনিখ। জোয়াও ক্যানসেলোর বাড়ানো বলকে জালে পাঠান সার্জি গ্যানাব্রে। ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক দল। প্রথম লেগে পার্ক ডে প্রিন্সেসে মেসি-এমবাপেদের ১-০ গোলে হারিয়েছিল বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠে ধারাবিহকতা বজায় রাখায় ৩-০ ব্যবধানে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বুন্দেসলিগা জায়ান্টরা।

আরও পড়ুন… রোহিত-স্মিথদের সঙ্গে হাত মেলালেন, তুলে দিলেন টুপি! ম্যাচের আগে মোদীর শুভেচ্ছা

অন্যদিকে প্রায় ১১ বছর পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে এসি মিলান। শেষ ষোলোর লড়াইয়ে প্রথম লেগে ঘরের মাঠে টটেনহ্যামকে হারিয়েছে এসি মিলান। দ্বিতীয় লেগে ড্র করে শেষ আটে জায়গা করে নিয়েছে ইতালির জায়ান্টরা। এর আগে ২০১১-১২ মরশুমে শেষবার কোয়ার্টার ফাইনাল খেলেছিল এসি মিলান। বুধবার রাতে সমান তালেই লড়েছিল দুই দল। জালের দেখা না পাওয়ায় ম্যাচ শেষ হয়েছে গোল শূন্য সমতায়। এতে দুই লেগ মিলিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইতালির জায়ান্ট ক্লাবটি। ম্যাচের ৭৮ মিনিটে লাল কার্ড দেখতে হয় স্বাগতিক দলের ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরোকে। দশজনের দলের বিপক্ষে সফরকারীরা সুযোগও পায় কয়েকবার। সুযোগ কাজে লাগাতে না পারায় ম্যাচ শেষ হয় গোল শূন্য সমতায়। প্রথম লেগে ঘরের মাঠে ইংলিশ ক্লাবটিকে ১-০ গোলে হারিয়েছিল এসি মিলান। দ্বিতীয় লেগে ড্র করায় ১-০ ব্যবধানে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইতালির জায়ান্টরা।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে চেলসি ও বেনফিকা। প্রথম লেগে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে হোঁচটের পর স্ট্যামফোর্ড ব্রিজে ঘুরে দাঁড়িয়েছে গ্রাহাম পটারের দল। রাতের আরেক ম্যাচে ক্লাব ব্রুগেকে গোলবন্যায় ডুবিয়ে শেষ আটে পা রেখেছে বেনফিকা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাবাকে কোলে তুলে নিলেন! ভারতীয় দলে জায়গা পাওয়ার পরেই হর্ষিতের বিশেষ সেলিব্রেশন ভাটপাড়ায় বন্দুক হাতে TMCP নেতার ফটোশ্যুট, ছবি ভাইরাল হলেও চুপ পুলিশ হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত? কাঁথিতে চরমে TMCর গোষ্ঠীকোন্দল, উত্তমের বিরুদ্ধে কলকাতায় নালিশ করলেন সুপ্রকাশ Euro 2024: চ্যাম্পিয়ন হওয়ার পরে নিষিদ্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি রোচা বিক্রি হয়ে যাচ্ছে গুজরাট টাইটান্স দল, কেনার জন্যে ঝাঁপাচ্ছে আদানিরা: রিপোর্ট গলায় অস্ত্রোপচার, সরানো হল টিউমার! কেমন আছেন স্যার জিওফ্রে বয়কট? মাত্র ১৬ বছর বয়সে সেঞ্চুরি! বিশ্ব ক্রিকেটকে চমকে দিলেন ফ্লিনটফের ছেলে রকি হ্যান্ডসাম বাবার মিষ্টি মেয়ে! নেই ডোনা, সানার সঙ্গে কোথায় একান্তে গেলেন সৌরভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.