বাংলা নিউজ > ময়দান > ফুটবল > গোয়ার অস্ত্রেই তাদের বধ করল মুম্বই,৩-০ জয় দিয়ে ISL অভিযান শুরু চ্যাম্পিয়ন টিমের
৩-০ জেতে মুম্বই, জোড়া গোল করেন ইগর আঙ্গুলো।
৩-০ জেতে মুম্বই, জোড়া গোল করেন ইগর আঙ্গুলো।

গোয়ার অস্ত্রেই তাদের বধ করল মুম্বই,৩-০ জয় দিয়ে ISL অভিযান শুরু চ্যাম্পিয়ন টিমের

  • গত বার আইএসএলে গোয়ার আক্রমণ ভাগের সেরা অস্ত্র ইগর আঙ্গুলোকে দিয়েই তাদের কফিনে পেরেক পুঁতল মুম্বই। গত আইএসএলে ২১ ম্যাচ ১৪ গোল করে সোনার বুট জেতা ইগর আঙ্গুলোকে সই করিয়ে মুম্বই মরশুম শুরুর আগেই গোয়াকে বড় ধাক্কা দিয়েছিল। আর এ বার আইএসএলে নিজেদের প্রথম ম্যাচে সেই অস্ত্রে শান দিয়েই গোয়াকে বধ করল তারা।

গত বছর মুম্বই সিটি এফসি আইএসএল যেখানে শেষ করেছিল, ঠিক সেখান থেকেই এ বার তারা শুরু করল। একেবারে আগুনে মেজাজে এফসি গোয়াকে উড়িয়ে দিল তারা। গোয়ার টিম যেন দাঁড়াতেই পারল না মুম্বই সিটি এফসি-র কাছে। আর গোয়াকে বধ করতে তাদেরই হাতিয়ার ব্যবহার করল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

যদিও বল পজেশনে এগিয়ে ছিল গোয়ার টিম। তবু কাজের কাজটাই তারা করে উঠতে পারল না। গোলের মুখই খুলতে পারেনি তারা। যার নিটফল ৩-০ গোলে জয় ছিনিয়ে নিয়েছে মুম্বই। এফসি গোয়া শুরুটা যে খারাপ করেছিল তা নয়। কিন্তু গত বার আইএসএলে গোয়ার আক্রমণ ভাগের সেরা অস্ত্র ইগর আঙ্গুলোকে দিয়েই তাদের কফিনে পেরেক পুঁতল মুম্বই। গত আইএসএলে ২১ ম্যাচ ১৪টি গোল করে সোনার বুট জেতা ইগর আঙ্গুলোকে সই করিয়ে মুম্বই মরশুম শুরুর আগেই গোয়াকে বড় ধাক্কা দিয়েছিল। আর এ বার আইএসএলে নিজেদের প্রথম ম্যাচে সেই অস্ত্রেই শান দিয়ে গোয়াকে বধ করল তারা।

ম্যাচের ৩৩ থেকে ৩৬- এই তিন মিনিটের ব্যবধানেই ম্যাচের ফলাফল সব ওলটপালট হয়ে গেল। ইভান গঞ্জালেজ অনৈতিক ভাবে ক্যাসিও গ্যাব্রিয়েলকে বক্সের মধ্যেই ফেলে দিয়ে ফাউল করে বসেন। পেনাল্টি পায় মুম্বই সিটি এফসি। পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি আঙ্গুলো। এই পেনাল্টিটাই হয়ে যায় ম্যাচের টার্নিং পয়েন্ট।

এর তিন মিনিটের মধ্যেই দ্বিতীয় গোল পায় মুম্বই। গোলাদাতা সেই গোয়ার প্রাক্তনী। মাঝমাঠ থেকে উড়ে আসা রেনিয়ার ফার্নান্ডেজের পাস ধরে বল জালে জড়াতে কোনও ভুল করেননি আঙ্গুলো। বিরিতর আগেই ২-০ এগিয়ে যাওয়ায় গোয়া এমনিতেই বড় ধাক্কা খায়। দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁজ বাড়ায় মুম্বই। গোয়াও গোলের মুখ খোলার চেষ্টা করেছিল। কিন্তু সফল হয়নি। উল্টে ম্যাচের ৭৬ মিনিটে আহমেদ জাহুর ফ্রি কিক থেকে হেডে ৩-০ করেন মুম্বইয়ের ব্রাজিলিয়ান তারকা ইগর কাতাতাউ।

এই প্রথম বার আইএসএলে নিজেদের প্রথম ম্যাচে হারল এফসি গোয়া। ফতোরদা স্টেডিয়ামে এ দিনের ম্যাচে ১৭টি ফাউলও করে এডি বেদিয়ার নেতৃত্বাধীন দল। তবে গোলের মুখ তারা কিছুতেই খুলতে পারেনি।

বন্ধ করুন