বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বিশ্বকাপ জয়ের পরেই বাবার মৃত্যুর খবর! আনন্দের মাঝেই ভেঙে পড়লেন স্পেনের ক্যাপ্টেন ওলগা কারমোনা

বিশ্বকাপ জয়ের পরেই বাবার মৃত্যুর খবর! আনন্দের মাঝেই ভেঙে পড়লেন স্পেনের ক্যাপ্টেন ওলগা কারমোনা

আনন্দের মাঝেই ভেঙে পড়লেন স্পেনের ক্যাপ্টেন ওলগা কারমোনা (ছবি:এএফপি)

আনন্দের মাঝেই যে এমন খবর পেতে হবে তা হয়তো কখনই ভাবেননি তিনি। ২০২৩ মহিলা বিশ্বকাপের ফাইনালে গোল করে ম্যাচ জিতিয়েছিলেন ২৩ বছর বয়সি ওলগা কারমোনা। ম্যাচ জিতিয়ে তিনি যখন আনন্দে ভেসে যাচ্ছেন তখনই পেলেন জীবনের সব থেকে খারাপ খবরটা।

আনন্দের মাঝেই যে এমন খবর পেতে হবে তা হয়তো কখনই ভাবেননি তিনি। ২০২৩ মহিলা বিশ্বকাপের ফাইনালে গোল করে ম্যাচ জিতিয়েছিলেন ২৩ বছর বয়সি ওলগা কারমোনা। ম্যাচ জিতিয়ে তিনি যখন আনন্দে ভেসে যাচ্ছেন তখনই পেলেন জীবনের সব থেকে খারাপ খবরটা। তাঁর বাবা আর নেই। বাবার মৃত্যুর খবর জানতে পেরে শোকে ভেঙে পড়েন ওলগা। পরে টুইট করে বিশ্বকাপের মেডেল বাবাকে উৎসর্গ করেছিলেন তিনি। ওলগা লিখেছেন, ‘আমি জানি তুমি আমাকে অনন্য কিছু অর্জন করার শক্তি দিয়েছ। এটাও জানি যে আজ রাতে তুমি আমাকে দেখেছ এবং আমাকে নিয়ে গর্বিত। ওপারে শান্তিতে থেকো বাবা।’ পোস্টে ফিফার তরফে ওলগাকে সমবেদনা জানানো হয়েছে। তাঁর বাবার আত্মার শান্তি কামনা করা হয়েছে এবং বিশ্ব চ্যাম্পিয়ন ওলগাকে তাঁর অনুরাগীরা এই কঠিন সময়ে তাঁকে শক্ত থাকার বার্তা দিয়েছেন।

রবিবার স্পেনের অধিনায়ক ওলগা কারমোনা একমাত্র গোলে মেয়েদের ফিফা বিশ্বকাপ জিতেছে স্পেন। ম্যাচের পর ওলগা জয়সূচক গোলটি উৎসর্গ করেছিলেন তাঁর বান্ধবীর প্রয়াত মাকে। এরপর বিশ্বকাপ ট্রফি নিয়ে উচ্ছ্বাস, ফোটোসেশন সবই সেরেছিলেন। আনন্দের সঙ্গে সাক্ষাৎকারও দিয়েছেন। স্পেনের অধিনায়ক তখনও জানতেন না যে তাঁর বাবা আগের দিন রাতেই মারা গিয়েছেন। ওলগা জানতে পারেন, ফাইনাল ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ পরেই। স্পেনে প্রয়াত হয়েছেন ওলগা কারমোনার বাবা। এই খবর নিশ্চিত করেছিল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। মৃত্যুর সঠিক কারণ অবশ্য জানা যায়নি। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম সূত্রে খবর, ওলগার বাবা দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন।

স্প্যানিশ ফুটবলের ইতিহাসে এটি ছিল প্রথম মহিলা বিশ্বকাপ জয়। এর আগে শেষ ১৬ পর্বে সুইটজারল্যান্ড ৫-১ ফলে, কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে ২-১ ফলে, সেমিফাইনালে সুইডেনকে ২-১ ফলে হারিয়ে ফাইনালে পৌঁছেছিল স্পেন। ফাইনাল ম্যাচে স্পেনকে গোল করে ম্যাচ জিতিয়েছেন ২৩ বছর বয়সি ওলগা কারমোনা। স্প্যানিশ দলের অধিনায়ক কাল ২৯ মিনিটে দুর্দান্ত গোলে নিজের দলকে এগিয়ে দেন। রিয়াল মাদ্রিদ মহিলা দলের হয়ে ক্লাব ফুটবল খেলা এই তারকা ওভারল্যাপে ওঠে এসে বাঁ পায়ের দুরন্ত শটে ইংল্যান্ড গোলরক্ষক ম্যারি ইরাপসকে পরাস্ত করেন। তবে ম্যারি পরে একটি পেনাল্টি বাঁচিয়ে ইংল্যান্ডকে লড়াইয়ে রেখেছিলেন। তবে তাতে খুব বেশি লাভ হয়নি।

কিন্তু অধিনায়কোচিত পারফরম্যান্স করে দলকে জেতানোর পর এবং বিশ্বকাপ ট্রফি হাতে উদযাপনের পরে আকাশ ভেঙে পড়ে ওলগার মাথায়। স্প্যানিশ ফুটবল ফেডারেশন তারপর জানায় যে দুর্ভাগ্যজনক ভাবে যখন ওলগা স্পেনকে মাঠে নেতৃত্ব দিচ্ছিলেন তখন তার বাবা পৃথিবীর মায়া কাটিয়ে পরলোকে যাত্রা করেছেন। যদিও ওলগাকে শেষ দেখা গিয়েছে ট্রফি হাতে সতীর্থদের সঙ্গে উদযাপন করতে। তারপর এই সংবাদ পাওয়ার পর তাঁর বক্তব্য বা প্রতিক্রিয়া সামনে আসেনি। স্প্যানিশ ফেডারেশনের তরফে বলা হয়েছে, ‘আমরা গভীরভাবে দুঃখিত, কারণ আমাদের ওলগা কারমোনার বাবার মৃত্যু সংবাদ ঘোষণা করতে হচ্ছে। গভীর দুঃখের সাথে এই সময়ে আমরা ওলগা এবং তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। আমরা তোমাকে ভালোবাসি, ওলগা। তুমি এখন স্প্যানিশ ফুটবল ইতিহাসের অংশ।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাদক খাইয়ে পরিচারিকাকে ধর্ষণ করতেন আরমান? সবই জানতেন পায়েল! ভাইরাল FIR কপি কর্মস্থলে যখন শ্লীলতাহানি করা হয়…'নিয়োগকর্তা' রাজ্যপালকে নিশানা করলেন কল্যাণ T20 ক্যাপ্টেন্সির দৌড়ে ২ কেউকেটার ভোট সূর্যর দিকে, তাই কোণঠাসা হার্দিক- রিপোর্ট England Women বনাম New Zealand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাতে কাজ ছিল না,আত্মহত্যা করতে চান ক্যাটরিনার শ্বশুর! বাবার কষ্টে চোখ ভিজল ভিকির সমালোচনার মাঝে কর্ণাটকে আপাতত স্থগিত বেসরকারি চাকরির জন্য স্থানীয়দের ‘কোটা’ বিল নতুন ফৌজদারি আইন পর্যালোচনা করবে মমতার সরকার, তৈরি হল সাত সদস্যের কমিটি মা লক্ষ্মীর শুভ দৃষ্টিতে বহু রাশিতে আগামী কয়েক মাস সোনার চমক! লাকি কারা? 'ম্যাজিক হত…' চোখের বালিতে ঐশ্বর্যর সঙ্গে অন্তরঙ্গ দৃশ্য নিয়ে অকপট প্রসেনজিৎ 'কমরেড' আরাত্রিকার গণসংগীতে মিলল রবি ঠাকুর,নেপথ্যে গৌতম হালদার! স্তব্ধ কৌশিকিরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.