বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > জোর করে টাকা তোলার চেষ্টায় গ্রেফতার হলেন পল পোগবার ভাই

জোর করে টাকা তোলার চেষ্টায় গ্রেফতার হলেন পল পোগবার ভাই

গ্রেফতার হলেন পল পোগবার ভাই। (AFP)

তোলাবাজদের বিরুদ্ধে করা পল পোগবা অভিযোগ করেছিলেন। আর সেই অভিযোগের ভিত্তিতেই ম্যাথিয়াসকে আটক করা হয়। তবে এই কেসে একমাত্র ম্যাথিয়াস নন মঙ্গলবার ও বুধবার মিলিয়ে সন্দেহভাজন আরও ৩ জনকে আটক করা হয়েছে।

শুভব্রত মুখার্জি: কথায় আছে ঘরের শত্রু বিভীষণ। এবার বাস্তবের মাটিতেও তার প্রকৃষ্ট উদাহরণ উঠে এল জনসমক্ষে। ভাইয়ের বিরুদ্ধে লড়াইতে নামলেন আরেক ভাই। জুভেন্টাসের ফরাসি তারকা পল পোগবা জানিয়েছিলেন একটি সংঘবদ্ধ চক্র তাঁর কাছ থেকে জোর করে তোলা বা চাঁদা দাবি করছে। আর এই দুষ্কৃতী দলেই নাকি রয়েছেন তাঁর ভাই ম্যাথিয়াস পোগবাও। তোলাবাজদের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য কয়েকদিন আগেই পল পোগবাকে ‘কাপুরুষ, বিশ্বাসঘাতক ও ভণ্ড’ অ্যাখ্যা দিয়ে তাঁর সম্পর্কে ‘বিস্ফোরক’ তথ্য সামনে আনার কথা বলেছিলেন তার ভাই ম্যাথিয়াস পোগবা। আর এরপরেই সামনে এল এই বিস্ফোরক তথ্য।

পল পোগবার করা সেই অভিযোগের তদন্তে নেমেছে ফরাসি পুলিশ। আর তাতেই গ্রেফতার হয়েছেন পোগবার ভাই ম্যাথিয়াস। নাম প্রকাশ না করে ফরাসি আইন বিভাগের একটি সূত্র মারফত সংবাদ সংস্থা এএফপিকে জানানো হয়েছে বুধবার বিকেলে তদন্তকারীদের সঙ্গে কথা বলতে গিয়েছিলেন ম্যাথিয়াস। আর সেই সময়তেই পুলিশ ম্যাথিয়াসকে আটক করেছে।

তোলাবাজদের বিরুদ্ধে করা পল পোগবা অভিযোগ করেছিলেন। আর সেই অভিযোগের ভিত্তিতেই ম্যাথিয়াসকে আটক করা হয়। তবে এই কেসে একমাত্র ম্যাথিয়াস নন মঙ্গলবার ও বুধবার মিলিয়ে সন্দেহভাজন আরও ৩ জনকে আটক করা হয়েছে। ম্যাথিয়াসের আইনজীবী রিচার্ড আরবিব জানিয়েছেন তার মক্কেল তোলাবাজির সঙ্গে জড়িত নন। গত ২৭ অগস্ট ৪টি ভাষায় (ফরাসি ইটালিয়ান, ইংলিশ ও স্প্যানিশ) ৩ মিনিটের একটি ভিডিয়ো প্রকাশ করেন ম্যাথিয়াস।

সেই ভিডিয়োতে তিনি পল সম্পর্কে অনেক গোপন তথ্য ফাঁস করে দেবেন বলে জানিয়েছেন। ম্যাথিয়াসের দাবি ছিল ফ্রান্স ও জুভেন্টাসের সব ফুটবলার ও স্পনসরদের পল পোগবা সম্পর্কে বিস্তারিত জানা উচিত বলেও দাবি করেন তিনি। ভিডিয়োটি প্রকাশের পরেই পুলিশের দ্বারস্থ হন পল। লিখিত অভিযোগ করেন তিনি। সেখানে জানিয়েছেন গত মার্চ থেকে একটি সংঘবদ্ধ চক্র তাঁর কাছ থেকে ১৩ মিলিয়ন ইউরো তোলা দাবি করছে। ওই চক্রের দু'জন নাকি আবার তাঁর ছেলেবেলার বন্ধু! তাঁদের সঙ্গে এই দুষ্কৃতীমূলক কাজে যোগ দিয়েছেন তার নিজের ভাই ম্যাথিয়াসও। তাকেও নাকি তিনি ওই দুজনের সঙ্গে একসাথে দেখেছেন। পোগবা ভাইদের মায়ের সঙ্গেও বিষয়টি নিয়ে কথা বলা হচ্ছে। এছাড়াও যৌথ তদন্ত শুরু করছে ফরাসি পুলিশের অ্যান্টি-গ্যাং এবং সেন্ট্রাল ক্রাইম ইউনিট। তদন্তের দেখভালের জন্য গত সপ্তাহে ২ জন ম্যাজিস্ট্রেট নিয়োগের কথাও জানানো হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.