বাংলা নিউজ > ময়দান > ফুটবল > জোর করে টাকা তোলার চেষ্টায় গ্রেফতার হলেন পল পোগবার ভাই
গ্রেফতার হলেন পল পোগবার ভাই। (AFP)

জোর করে টাকা তোলার চেষ্টায় গ্রেফতার হলেন পল পোগবার ভাই

  • তোলাবাজদের বিরুদ্ধে করা পল পোগবা অভিযোগ করেছিলেন। আর সেই অভিযোগের ভিত্তিতেই ম্যাথিয়াসকে আটক করা হয়। তবে এই কেসে একমাত্র ম্যাথিয়াস নন মঙ্গলবার ও বুধবার মিলিয়ে সন্দেহভাজন আরও ৩ জনকে আটক করা হয়েছে।

শুভব্রত মুখার্জি: কথায় আছে ঘরের শত্রু বিভীষণ। এবার বাস্তবের মাটিতেও তার প্রকৃষ্ট উদাহরণ উঠে এল জনসমক্ষে। ভাইয়ের বিরুদ্ধে লড়াইতে নামলেন আরেক ভাই। জুভেন্টাসের ফরাসি তারকা পল পোগবা জানিয়েছিলেন একটি সংঘবদ্ধ চক্র তাঁর কাছ থেকে জোর করে তোলা বা চাঁদা দাবি করছে। আর এই দুষ্কৃতী দলেই নাকি রয়েছেন তাঁর ভাই ম্যাথিয়াস পোগবাও। তোলাবাজদের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য কয়েকদিন আগেই পল পোগবাকে ‘কাপুরুষ, বিশ্বাসঘাতক ও ভণ্ড’ অ্যাখ্যা দিয়ে তাঁর সম্পর্কে ‘বিস্ফোরক’ তথ্য সামনে আনার কথা বলেছিলেন তার ভাই ম্যাথিয়াস পোগবা। আর এরপরেই সামনে এল এই বিস্ফোরক তথ্য।

পল পোগবার করা সেই অভিযোগের তদন্তে নেমেছে ফরাসি পুলিশ। আর তাতেই গ্রেফতার হয়েছেন পোগবার ভাই ম্যাথিয়াস। নাম প্রকাশ না করে ফরাসি আইন বিভাগের একটি সূত্র মারফত সংবাদ সংস্থা এএফপিকে জানানো হয়েছে বুধবার বিকেলে তদন্তকারীদের সঙ্গে কথা বলতে গিয়েছিলেন ম্যাথিয়াস। আর সেই সময়তেই পুলিশ ম্যাথিয়াসকে আটক করেছে।

তোলাবাজদের বিরুদ্ধে করা পল পোগবা অভিযোগ করেছিলেন। আর সেই অভিযোগের ভিত্তিতেই ম্যাথিয়াসকে আটক করা হয়। তবে এই কেসে একমাত্র ম্যাথিয়াস নন মঙ্গলবার ও বুধবার মিলিয়ে সন্দেহভাজন আরও ৩ জনকে আটক করা হয়েছে। ম্যাথিয়াসের আইনজীবী রিচার্ড আরবিব জানিয়েছেন তার মক্কেল তোলাবাজির সঙ্গে জড়িত নন। গত ২৭ অগস্ট ৪টি ভাষায় (ফরাসি ইটালিয়ান, ইংলিশ ও স্প্যানিশ) ৩ মিনিটের একটি ভিডিয়ো প্রকাশ করেন ম্যাথিয়াস।

সেই ভিডিয়োতে তিনি পল সম্পর্কে অনেক গোপন তথ্য ফাঁস করে দেবেন বলে জানিয়েছেন। ম্যাথিয়াসের দাবি ছিল ফ্রান্স ও জুভেন্টাসের সব ফুটবলার ও স্পনসরদের পল পোগবা সম্পর্কে বিস্তারিত জানা উচিত বলেও দাবি করেন তিনি। ভিডিয়োটি প্রকাশের পরেই পুলিশের দ্বারস্থ হন পল। লিখিত অভিযোগ করেন তিনি। সেখানে জানিয়েছেন গত মার্চ থেকে একটি সংঘবদ্ধ চক্র তাঁর কাছ থেকে ১৩ মিলিয়ন ইউরো তোলা দাবি করছে। ওই চক্রের দু'জন নাকি আবার তাঁর ছেলেবেলার বন্ধু! তাঁদের সঙ্গে এই দুষ্কৃতীমূলক কাজে যোগ দিয়েছেন তার নিজের ভাই ম্যাথিয়াসও। তাকেও নাকি তিনি ওই দুজনের সঙ্গে একসাথে দেখেছেন। পোগবা ভাইদের মায়ের সঙ্গেও বিষয়টি নিয়ে কথা বলা হচ্ছে। এছাড়াও যৌথ তদন্ত শুরু করছে ফরাসি পুলিশের অ্যান্টি-গ্যাং এবং সেন্ট্রাল ক্রাইম ইউনিট। তদন্তের দেখভালের জন্য গত সপ্তাহে ২ জন ম্যাজিস্ট্রেট নিয়োগের কথাও জানানো হয়েছে।

বন্ধ করুন