বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: জিতে শীর্ষস্থান মজবুত করল আর্সেনাল, বড় জয় লিভারপুলের, ড্র করল টটেনহ্যাম

Premier League: জিতে শীর্ষস্থান মজবুত করল আর্সেনাল, বড় জয় লিভারপুলের, ড্র করল টটেনহ্যাম

ওয়েস্ট হ্যামকে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল আর্সেনাল।

১৫ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করল আর্সেনাল। দুইয়ে রয়েছে নিউ ক্যাসেল, তিনে ম্যান সিটি, চারে রয়েছে টটেনহ্যাম এবং পাঁচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এ দিকে ১৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে নিয়ে ছয় নম্বরে লিভারপুল। ওয়েস্ট হ্যাম ১৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে রয়েছে ১৬ নম্বরে। 

কাতার বিশ্বকাপ শেষ হওয়ার পর ফের নতুন করে শুরু হয়ে গিয়েছে ইংল্যান্ডের প্রিমিয়ার লিগ। আর বিশ্বকাপের পরেও নিজেদের দাপট বজায় রেখে বড় জয় ছিনিয়ে নিল আর্সেনাল। জিতল লিভারপুলও। এ দিকে ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে ড্র করল টটেনহ্যাম হটস্পার।

ওয়েস্ট হ্যামকে হারাল আর্সেনাল

আর্সেনাল এই মরশুমে দুরন্ত ছন্দে রয়েছে। বিশ্বকাপের আগেই ১৪ ম্যাচের মধ্যে ১২টিতেই জয় পেয়েছিল গানার্সরা। আর বিশ্বকাপ পরবর্তী ম্যাচে সেই দাপট ধরে রেখেই লন্ডনেরই আর এক ক্লাব ওয়েস্ট হ্যামকে ৩-১ হারাল তারা। শুরুতে পিছিয়ে পড়েও দুরন্ত প্রত্য়াবর্তন করে আর্সেনাল। ম্যাচ জিতে নিজেদের এক নম্বর জায়গা মজবুত করল তারা।

শুরু থেকেই আক্রমণের ঝড় তুলেছিল আর্সেনাল। ম্যাচের পাঁচ মিনিটের মাথাতেই আর্সেনালের হয়ে প্রতিপক্ষের জালে বলও জড়িয়ে দিয়েছিলেন বুকায়ো সাকা। তবে তাঁর গোলটি অফসাইডের জন্য় বাতিল হয়ে যায়। নিজেরা গোলের মুখ না খুলতে পারলেও, ত্রিশ মিনিটের আগেই গোল হজম করে বসে থাকে আর্সেনাল। পেনাল্টি পায় হ্যামার্সরা। আর ২৭ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি সাইদ বেনরামা। এ দিকে প্রথমার্ধ শেষ হওয়ার আগে আর্সেনালও পেনাল্টি পায়। তবে ভারের সৌজন্য়ে সেই সিদ্ধান্ত বাতিল হয়ে যায়।

আরও পড়ুন: রাজনৈতিক নিষেধাজ্ঞা আরোপ হয়েছিল- রোনাল্ডোর পাশে দাঁড়িয়ে সরব তুর্কির প্রেসিডেন্ট

তবে দ্বিতীয়ার্ধে আরও বেশি লড়াকু মানসিকতা নিয়ে মাঠে নামে আর্সেনাল। ম্যাচের ৫৩ মিনিটে ওডেগার্ড নিজের শট সঠিক ভাবে গোলে রাখতে না পারলেও, ফিরতি বল চলে যায় সাকার কাছে। তিনি গোল করতে কোনও ভুল করেননি। এর পাঁচ মিনিট পরেই লুকাস ফ্য়াবিয়ানস্কিকে প্রথম পোস্টে পরাস্ত করে আর্সেনালকে ২-০ এগিয়ে দেন গ্যাব্রিয়েল মার্টনেলি। ৬৯ মিনিটে চোখধাঁধানো এক গোলে আর্সেনালের লিড দ্বিগুণ করেন এডি এনকেতিয়া। দ্বিতীয়ার্ধে আর গোলের মুখ খুলতে পারেনি ওয়েস্ট হ্যাম।

জয় পেল লিভারপুলও

লিভারপুলও ৩-১ গোলে অ্যাস্টন ভিলার বিরুদ্ধ জয় ছিনিয়ে নিল। ম্য়াচের শুরুটা বরং দুরন্ত ছন্দে করেছিল অ্যাস্টন ভিলা। তবে সময় যত গড়াতে থাকে, তত খেলার রাশ নিজেদের হাতে নিতে থাকে লিভারপুলও। ম্যাচের পাঁচ মিনিটের মাথায় অ্যান্ড্রু রবার্টসনের পাস থেকে লিভারপুলকে ১-০ এগিয়ে দেন মহম্মদ সালাহ। তবে পিছিয়ে পড়েও অ্যাস্টন ভিলা কিন্তু লড়াই থেকে সরেনি। তবে লিওন বাইলি একাধিক সুযোগ পেয়েও, সেগুলো কাজে লাগাতে পারেনি। যার খেসারতই কিন্তু দিতে হয়েছে ভিলাকে। উল্টে ম্য়াচের ৩৭ মিনিটে ভার্জিল ভ্যান ডাইক লিভারপুলকে ২-০ এগিয়ে দেন।

আরও পড়ুন: মেসির গোল অবৈধ হলে,এমবাপের গোলও বাতিল করা উচিত- বিস্ফোরক FIFA WC ফাইনালের রেফারি

২-০ পিছিয়ে যাওয়ার পরে স্বাভাবিক ভাবে চাপ বাড়ে ভিলার। এর মধ্যে আবার ওলি ওয়াটকিন্স ভিলার হয়ে দুরন্ত গোল করলেও, সেটা অফসাইডের জন্য বাতিল হয়ে যায়। কিন্তু গোলের মুখ খুলতে সময় নেননি ৫৯ মিনিটে। ডগলাস লুইসের নিখুঁত পাস থেকে গোল করেন ওয়াটকিন্স। ১-২ করে ভিলা। গোলের পরেই সমতা ফেরানোর জন্য আক্রমণের ঝড় তোলে তারা। তবে শেষ পর্যন্ত পরিবর্ত হিসেবে নামা তরুণ স্টেফান বাজেটিচ ৮১ মিনিটে নিজের প্রথম প্রিমিয়ার লিগ গোল করে, ভিলার কফিনে শেষ পেরেকটি পোঁতেন।

ড্র করল টটেনহ্যাম

আর্সেনাল, লিভারপুলের জয় পেলেও টটেনহ্যাম হটস্পারকে আবার ড্র করেই সন্তুষ্ট থাকতে হল। হাড্ডাহাড্ডি ম্যাচে ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে ২-২ ড্র করে টটেনহ্য়াম। ভাইটালি জানেল্ট ব্রেন্টফোর্ডকে ম্যাচের ১৫ মিনিটেই এগিয়ে দেন। তবে ম্যাচের বিরতির পর ম্যাচের রং বদলায়। আইভান টনি ৫৪ মিনিটে ব্রেন্টফোর্ডের হয়ে ব্যবধান বাড়ান। হ্য়ারি কেন এবং পিয়ের এমিল হোইবিয়ের যথাক্রমে ৬৫ এবং ৭১ মিনিটে গোল করে ম্যাচে স্পার্সকে সমতা ফেরান। ম্যাচটি ২-২ ড্র হয়ে যায়।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আমাদের বাঁচান! গাড়ি দাঁড় করিয়ে উপজাতি কমিশনের পায়ে লুটিয়ে পড়লেন গ্রামবাসীরা 'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.