বাংলা নিউজ > ক্রিকেট > কোচ, ক্যাপ্টেনকে না জানিয়ে ব্যাট করতে নেমে যেতেন ধোনি,বিস্ফোরক অভিযোগ অজির

কোচ, ক্যাপ্টেনকে না জানিয়ে ব্যাট করতে নেমে যেতেন ধোনি,বিস্ফোরক অভিযোগ অজির

অনুশীলনে মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই (PTI)

এক পডকাস্টে মাহির সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করার অভিজ্ঞতার কথা বলতে গিয়ে ড্যান বলেছেন, ‘১২-১৩ ওভার নাগাদ যদি দলের কোনও উইকেট পড়ত তখন আমি বা স্টোক্স তৈরি থাকতাম মাঠে নামার জন্য। কিন্তু মহেন্দ্র সিং ধোনি উঠে দাঁড়িয়ে প্যাড, গ্লাভস হাতে নিজেই হাঁটা দিতেন মাঠের দিকে। কোচ বা অধিনায়ক, কাউকেই কিছু বলতেন না’

মহেন্দ্র সিং ধোনিকে অধিনায়কত্ব করা বেশ কষ্টসাধ্য কাজ ছিল, আগেই জানিয়ে ছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। এবার রাইজিং পুণে সুপার জায়ান্টসে মাহির সঙ্গে ড্রেসিং রুম ভাগের অভিজ্ঞতা কেমন ছিল, তা জানালেন অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ান। পুণে সুপার জায়ান্টসের হয়ে ২০১৭ আইপিএলে খেলেছিলেন তিনি মহেন্দ্র সিং ধোনির সঙ্গে। স্বদেশী সতীর্থ স্টিভ স্মিথের সুরেই সুর মিলিয়ে ক্রিশ্চিয়ান বলছেন, ধোনি নিজের সিদ্ধান্ত নিজেই নিতেন। অনেক সময় কোচ অধিনায়ককে না জানিয়েই ব্যাট করতে নেমে জেতেন তিনি।, এমনই বিস্ফোরক অভিযোগ এনেছেন তিনি।

এক পডকাস্টে মাহির সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করার অভিজ্ঞতার কথা বলতে গিয়ে ড্যান বলেছেন, ‘১২-১৩ ওভার নাগাদ যদি দলের কোনও উইকেট পড়ত তখন আমি বা স্টোকস তৈরি থাকতাম মাঠে নামার জন্য। কিন্তু মহেন্দ্র সিং ধোনি উঠে দাঁড়িয়ে প্যাড, গ্লাভস হাতে নিজেই হাঁটা দিতেন মাঠের দিকে। কোচ বা অধিনায়ক, কাউকেই কিছু বলতেন না। স্মিথ এবং ফ্লেমিংও কিছুই বলতে পারতে না’।

আরও পড়ুন-সত্যিটা না বললে….কী ঠিক হয়েছিল কুলদীপের সঙ্গে, মুখ খুললেন প্রাক্তন KKR অধিনায়ক দীনেশ কার্তিক

ফিক্সিংকাণ্ডে নাম জড়িয়ে চেন্নাই সুপার কিংস দুবছরের জন্য নির্বাসিত হয়েছিল। সেই সময়,  ২০১৬ সালে পুণের দলের অধিনায়ক বেছে নেওয়া হয়েছিল মহেন্দ্র সিং ধোনিকেই। কিন্তু দলের খারাপ পারফরমেন্সের জেরে পরের বছরই তাঁকে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয়। দায়িত্ব দেওয়া হয় প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথকে। অধিনায়ক হওয়ার প্রস্তাব পেয়ে স্বাভাবিকভাবেই কিছুটা অবাক হয়েছিলেন বলে আগেই জানিয়েছিলেন স্মিথ। কারণ বিশ্বকাপজয়ী একজন অধিনায়ক, যিনি আইসিসির সমস্ত ট্রফি জিতেছেন, আইপিএল জিতেছেন। তাঁকে নেতৃত্ব দেওয়ার কাজটা তো কঠিনই। তবে ফ্র্যাঞ্চাইজি থেকে বলায় তিনি আর কথা না বাড়িয়ে রাজি হয়ে গেছিলেন।

আরও পড়ুন-IPL 2024-সাদা বলে সেরা ওপেনার বাটলার বললেন সাঙ্গাকারা, রোহিতকে উপেক্ষা?

স্টিভ স্মিথ সম্প্রতি বলেছেন, ‘মহেন্দ্র সিং ধোনির সঙ্গে কাজ করার অভিজ্ঞতা খুবই ভালো ছিল, কিন্তু একই সঙ্গে তাঁকে সামলানোর কাজটা দুঃসাধ্য ছিল'। স্মিথ অবশ্য পরে বলেছেন, তার আর ধোনির মধ্যে সমস্যা কখনই ছিল না। ছোটখাটো বিষয়গুলো মিটে যেতেই মাহি তাঁকে প্রচুর সাহায্য করেছেন সেই মরসুমে’। 

আরও পড়ুন-ব্যাজবল নিয়ে লাফালেই হবে না, কমন সেন্স ব্যবহার করতেও হবে, বার্তা বয়কটের

স্মিথ বলেছেন,‘উইকেটে পিছন থেকে মাহি সব থেকে ভালো বুঝতে পারেন ঠিক কি হচ্ছে। তাই দরকার লাগলেই চলে যেতাম ধোনির কাছে। আর ভারতের পরিবেশ, উইকেটে কখন কি করা উচিৎ, সেটাও ওর(ধোনির) থেকে ভালো কেই বা জানে।  কিভাবে কঠিন পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখতে হয়, সেটা আমি ওর(ধোনির) থেকে শিখেছি। অনেক সময় বিতর্কের মাঝেও উত্তেজিত না হয়ে, ধৈর্য ধরতে আর মাথা ঠান্ডা রাখতে শিখেছি। তাই ধোনির সঙ্গে কাজ করতে খুবই ভালো লেগেছিল। সেই বছর আমরা সাফল্য পেয়েছিলাম, এমএসডি সাহায্য করেছিল বলেই’।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.