বাংলা নিউজ > ক্রিকেট > ‘ওরা তো সব ২৫-৩০ রানের প্লেয়ার’,বিরাটের পাশে দাঁড়িয়ে বার্তা প্রাক্তন নির্বাচকের

‘ওরা তো সব ২৫-৩০ রানের প্লেয়ার’,বিরাটের পাশে দাঁড়িয়ে বার্তা প্রাক্তন নির্বাচকের

শতরানের পর বিরাট কোহলি। ছবি- এএনআই (ANI)

প্রাক্তন জাতীয় নির্বাচক প্রণব রায় বলছেন,  টি২০ বিশ্বকাপের স্কোয়াডে বিরাট থাকবেই। যারা সমালোচনা করার বিরাটের নামে তাঁরা তাঁদের কাজটা করছেন। কিন্তু আমি নিশ্চিত বোর্ডের নির্বাচকরা কেউই সমালোচকদের কথায় কান দিচ্ছেন না। তাঁরা ভালোই জানেন বিরাট কোহলি টি২০ দলের কত গুরুত্বপূর্ণ অংশ।

বিশ্বকাপের স্কোয়াড নিয়ে নানা মুনির নানা মত শোনা গেছে। ক্রিকেট বোদ্ধাদের অনেকে বিরাট কোহলির স্ট্রাইক রেট নিয়ে তাঁকে খোঁচা দিয়েছেন। প্রশ্ন তুলেছে আদৌ তিনি ভারতের টি২০ বিশ্বকাপের দলে সুযোগ পাবেন কিনা। ৬৭ বলে তার করা শতরান নিয়ে সমালোচনা হয়েছে বিস্তর। অথচ তার দলেরই বাকিদের মন্থর গতির ব্যাটিং নিয়ে সমালোচকদের মুখে কুলুপ। এরই মধ্যে বিরাটের পাশে দাঁড়িয়ে বার্তা দিলেন প্রাক্তন জাতীয় নির্বাচক তথা প্রাক্তন ক্রিকেটার প্রণব রায়। তিনি স্পষ্ট করেই বলছেন, যারা বিরাটের টি২০ বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া নিয়ে সন্দেহ প্রকাশ করছেন তাঁরা খেলা বোঝেন না। 

আরও পড়ুন-সত্যিটা না বললে….কী ঠিক হয়েছিল কুলদীপের সঙ্গে, মুখ খুললেন প্রাক্তন KKR অধিনায়ক দীনেশ কার্তিক

এবারের আইপিএলে এখনও পর্যন্ত সর্বোচ্চ(৩১৬) রান এসেছে বিরাট কোহলির ব্যাট থেকেই। তার ধীর গতির রান নিয়ে প্রশ্ন তোলা হলেও, বিরাটের পাঁচ ম্যাচে স্ট্রাইক রেট  প্রায় ১৪৭, যা টি২০ ক্রিটেকের ক্ষেত্রে যথেষ্টই ভালো। এছাড়াও তিন নম্বরে এমন একজন অভিজ্ঞ ব্যাটার থাকলে শুরুর দিকে উইকেট হারাতে থাকলেও সেই চাপটা তিনি নিজের কাঁধে তুলে নিতে পারেন। যেমনটা বিরাট বর্তমানে আরসিবিতে করছেন এবং ২০২২ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে করেছিলেন। 

আরও পড়ুন-IPL 2024-সাদা বলে সেরা ওপেনার বাটলার বললেন সাঙ্গাকারা, রোহিতকে উপেক্ষা?

বিরাটের পাশে দাঁড়িয়ে HT বাংলাকে প্রণব রায় বলছেন,  ‘যে সব টি২০ মাস্টারদের নিয়ে খুব কথা হচ্ছে। খুব ভালো স্ট্রাইক রেট। তাঁরা কত রান করছে? যাদের নিয়ে চর্চা হয় তারা  সবই তো ২৫, ৩০ রানের প্লেয়ার। ১৪-১৫টা ম্যাচ খেলে একটা ৭০ রানের ইনিংস খেলে। ওদের ব্যাটিং চোখে দেখতেই শুধু ভালো লাগে, ছয়-চার মারছে বলে।  বড় রান কজন পাচ্ছে? শতরান কটা করেছে তারা আপিএলে? ধারাবাহিকতা দেখাচ্ছেন পরপর ম্যাচে রান পেয়ে? শুধু স্ট্রাইক রেট দিয়ে কি হবে যদি রান না করতে পারে। বিরাটের সঙ্গে এই মূহূর্তে কারোর কোনও তুলনার জায়গাই নেই’।

আরও পড়ুন-ব্যাজবল নিয়ে লাফালেই হবে না, কমন সেন্স ব্যবহার করতেও হবে, বার্তা বয়কটের 

HT বাংলাকে প্রাক্তন নির্বাচক প্রণব রায় আরও বলেন, 'সব থেকে বড় কথা হল বিরাটের অভিজ্ঞতা। কত রান করছে তার থেকেও বড়, চাপের ম্যাচে বিরাটদের মতো ক্রিকেটারদের অভিজ্ঞতা। আর বিরাট এমন একজন ক্রিকেটার যার ওপর ভারতীয় দল ভরসা করতে পারে। পৃথীবির সব ধরনের উইকেটে রান করেছে। তিনি ভারতের এই মূহূর্তের অপরিহার্য অঙ্গ প্রশ্নাতীতভাবে। টি২০ বিশ্বকাপের স্কোয়াডে বিরাট থাকবেই। যারা সমালোচনা করার বিরাটের নামে তাঁরা তাঁদের কাজটা করছেন। কিন্তু আমি নিশ্চিত বোর্ডের নির্বাচকরা কেউই সমালোচকদের কথায় কান দিচ্ছেন না। তাঁরা ভালোই জানেন বিরাট কোহলি টি২০ দলের কত গুরুত্বপূর্ণ অংশ'।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল রবিবার বিশেষ মেট্রো চলবে কলকাতা নর্থ-সাউথ লাইনে, একনজরে দেখুন সময়সূচি মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল এরকম শাশুড়িই তো চাই! মহা সমাদরে বউমা ষষ্ঠী হল শ্রুতির, সোহাগ স্বর্ণেন্দুর মায়ের ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল মাইক হাতে সারেগামাপায় গান গেয়ে তাক লাগালেন জিৎ! মুগ্ধ রুক্মিণী-আবিররা কী বললেন ২৪-এ আসন কম কেন বিজেপির? সংগঠনের ওপর দায় চাপিয়ে বিস্ফোরক শুভেন্দু অধিকারী

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.