বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > চুমু-কাণ্ডের জেরে ফৌজদারি মামলা দায়ের রুবিয়ালেসের বিরুদ্ধে, গির্জার দরজা আটকে অনশনে বসলেন ফুটবল কর্তার মা

চুমু-কাণ্ডের জেরে ফৌজদারি মামলা দায়ের রুবিয়ালেসের বিরুদ্ধে, গির্জার দরজা আটকে অনশনে বসলেন ফুটবল কর্তার মা

অনশন শুরু করলেন রুবিয়ালেসের মা।

শুধু চুমু-বিতর্কই নয়, এক নাবালিকার সামনে অশালীন অঙ্গভঙ্গি করার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে। সে দিন দর্শকাসনে স্পেনের রাজকন্যা ইনফান্তা সোফিয়া হাজির ছিল। তার সামনেই উচ্ছ্বাস দেখাতে গিয়ে নিজের যৌনাঙ্গ চেপে ধরে অঙ্গভঙ্গি করেছিলেন রুবিয়ালেস।

ফিফা বিশ্বকাপে স্পেনের মেয়েদের শিরোপাজয়ের পর দলের তারকা ফরোয়ার্ড জেনি হারমোসোর ঠোঁটে চুমু খান লুইস রুবিয়ালেস। আর এর পর থেকেই শুরু হয়ে যায় নতুন প্রবল বিতর্ক।

আসলে সাজঘরে ফিরে হারমোসো জানান, এই ঘটনা তিনি ভালো ভাবে নেননি। রুবিয়ালেসের এই ব্যবহার তাঁর ভালো লাগেনি। হারমোসোর সেই মন্তব্যের পরেই বিতর্ক ঘনীভূত হয়। আর এই ঘটনার পর সব মহল থেকেই তীব্র সমালোচনার শিকার হয়েছেন রুবিয়ালেস। এমনমকী তাঁকে স্পেনের ফুটবল প্রধানের পদ থেকে সরে দাঁড়ানোরও আহ্বান জানিয়েছেন খোদ স্পেনের প্রধানমন্ত্রী। ৪৬ বছরের রুবিয়ালেস অবশ্য পদত্যাগ করতে নারাজ ছিলেন। তবে শনিবার (২৬ অগস্ট) ফিফা তাঁকে সাময়িক ভাবে তিন মাসের জন্য নির্বাসিত করেছে।

এবার এই ঘটনায় নতুন মোড় এনেছেন রুবিয়ালেসের মা অ্যাঞ্জেলেস বেজার। ছেলেকে কটূক্তি, অপমান থেকে রক্ষা করতে এবার একটি গির্জায় অনশন শুরু করেছেন রুবিয়ালেসের মা।

অভিযোগের যথাযথ তদন্তের দাবি জানিয়েছেন অ্যাঞ্জেলেস বেজার। তাঁর মতে, রুবিয়ালেস কোনও ষড়যন্ত্রের শিকার। এবং জেনিফার হারমোসোর মিথ্যে কথা বলছেন বলেই দাবি বেজারের। প্রসঙ্গত, রুবিয়ালেসও চুমু-বিতর্ক শুরুর পর বলেছিলেন, হারমোসোর ইচ্ছেতেই নাকি তিনি চুমু খেয়েছিলেন। সেই একই ইঙ্গিতই সম্ভবত করেছেন বেজারও।

রুবিয়ালেসের মা আশাবাদী যে, তাঁর ছেলে ঠিক সুবিচার পাবেন। স্থানীয় স‌াংবাদিকদের তিনি বলেছেন, ‘জানি না হঠাৎ কেন আমার ছেলের সঙ্গে এমন নিষ্ঠুর আচরণ করা হচ্ছে। এর পিছনে নিশ্চিত ভাবে অন্য গল্প রয়েছে। রুবিয়ালেস তো কারও ক্ষতি করেনি।’

দক্ষিণ স্পেনের মট্রিলের ডিভিনা পাস্তোরা গির্জায় নিজেকে স্বেচ্ছাবন্দি করেছেন ৭১ বছরের বৃদ্ধা। জানিয়েছেন, যত দিন না তাঁর ছেলের অপমান, হেনস্থা বন্ধ হবে তত দিন অনশন চালাবেন। স্বেচ্ছাবন্দি থাকার পাশাপাশি তিনি এক দানা খাবারও দাঁতে কাটবেন না। পরিবারের অন্য সদস্যেরা এক চিকিৎসককে নিয়ে বেজারের কাছে গিয়েছিলেন রবিবার দুপুরে। বেশ কিছু ক্ষণ গির্জার দরজায় ধাক্কা দেওয়ার পর খোলেন বেজার। কিন্তু দু’একটি কথা বলেই ভিতরে চলে যান।

রবিবার সকালে গির্জা পরিষ্কার করার সময় ভিতরে ঢুকে পড়েছিলেন বেজার। সাফাই কর্মী কোনও কাজে বাইরে যেতেই ভিতর থেকে দরজা বন্ধ করে দেন। এখন বেজারের এই অনশনের সিদ্ধান্ত এই ঘটনাকে ঠিক কোন পথে এগিয়ে নিয়ে চলে, তা নিয়ে নতুন চর্চা শুরু হয়েছে। এদিকে ফৌজদারি তদন্ত শুরু করেছে স্পেনের সরকার।

স্পেনের সর্বোচ্চ আদালতের একটি বিবৃতিতে বলা হয়েছে, ন্যাশনাল কোর্টের বিচারকের রুবিয়ালেসের বিরুদ্ধে প্রাথমিক তদন্ত শুরু করেছেন। শারীরিক নিগ্রহের অভিযোগের তদন্ত করা হবে। ১৫ দিনের মধ্যে হারমোসো মামলা করতে পারেন। এ ছাড়া, এক নাবালিকার সামনে অশালীন অঙ্গভঙ্গি করার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে। সে দিন দর্শকাসনে স্পেনের রাজকন্যা ইনফান্তা সোফিয়া হাজির ছিল। তার সামনেই উচ্ছ্বাস দেখাতে গিয়ে নিজের যৌনাঙ্গ চেপে ধরে অঙ্গভঙ্গি করেছিলেন রুবিয়ালেস। সব মিলিয়ে বেশ চাপে রুবিয়ালেস। তাঁর মায়ের অনশন আদৌ তাঁকে লাঞ্চনার হাত মুক্তি দিতে পারে কিনা, সেটা বড় প্রশ্ন!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত? কাঁথিতে চরমে TMCর গোষ্ঠীকোন্দল, উত্তমের বিরুদ্ধে কলকাতায় নালিশ করলেন সুপ্রকাশ Euro 2024: চ্যাম্পিয়ন হওয়ার পরে নিষিদ্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি রোচা বিক্রি হয়ে যাচ্ছে গুজরাট টাইটান্স দল, কেনার জন্যে ঝাঁপাচ্ছে আদানিরা: রিপোর্ট গলায় অস্ত্রোপচার, সরানো হল টিউমার! কেমন আছেন স্যার জিওফ্রে বয়কট? মাত্র ১৬ বছর বয়সে সেঞ্চুরি! বিশ্ব ক্রিকেটকে চমকে দিলেন ফ্লিনটফের ছেলে রকি হ্যান্ডসাম বাবার মিষ্টি মেয়ে! নেই ডোনা, সানার সঙ্গে কোথায় একান্তে গেলেন সৌরভ ধুতি পরা কৃষক মলে ঢুকতে পারবেন না! ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই সরকারি পদক্ষেপ কাটা হল মহিলার চুল, ডোমজুড়ের 'মধ্যযুগীয় বর্বরতা' তুলে ধরে তোপ শুভেন্দুর, ধৃত ৭

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.