বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কলকাতা লিগে নিয়মে বদল,শুরুর আগেই বিদ্রোহী কিছু ক্লাব, ভবানীপুর নেমে পড়ল অনুশীলনে

কলকাতা লিগে নিয়মে বদল,শুরুর আগেই বিদ্রোহী কিছু ক্লাব, ভবানীপুর নেমে পড়ল অনুশীলনে

শুভ ঘোষ, জবি জাস্টিনদের এই বছর সই করিয়েছে ভবানীপুর।

এ বার ভবানীপুর টিমে বেশ কিছু অভিজ্ঞ ফুটবলার যেমন রয়েছেন, তেমনই তারুণ্যের ছোঁয়াও রয়েছে। রঞ্জন চৌধুরীও ময়দানের পোড় খাওয়া কোচ। সব মিলিয়ে কলকাতা লিগে ভালো ফলের আশা করছে ভবানীপুর ক্লাব। গত বছর তারা কলকাতা লিগে রানার্স হয়েছিল।

দল বদলের বাজারে এ বার কলকাতা লিগের টিমগুলোও একে অপরকে টেক্কা দিচ্ছে। ২৫ জুন থেকে কলকাতা লিগ শুরু হয়ে যাবে। তার আগে নিজেদের টিম গোছানোর পাশাপাশি অনুশীলন শুরু করে দিয়েছে ভবানীপুর ফুটবল ক্লাব।

বৃহস্পতিবার থেকেই কোচ রঞ্জন চৌধুরীর তত্ত্বাবধানে অনুশীলনে নেমে পড়লেও, সোমবার থেকেই সোমবার থেকে পুরোদমে শুরু করবেন শুভ ঘোষ, জবি জাস্টিনরা। কলকাতা লিগ এ বার বিদেশিহীন। তাই দেশী ফুটবলারদের নিয়েই শক্তিশালী দল গড়েছে ভবানীপুর। জবিদের কাছেও এ বার কলকাতা লিগটা প্রমাণ করার বড় মঞ্চ।

এ বার ভবানীপুর টিমে বেশ কিছু অভিজ্ঞ ফুটবলার যেমন রয়েছেন, তেমনই তারুণ্যের ছোঁয়াও রয়েছে। রঞ্জন চৌধুরীও ময়দানের পোড় খাওয়া কোচ। সব মিলিয়ে কলকাতা লিগে ভালো ফলের আশা করছে ভবানীপুর ক্লাব। গত বছর তারা কলকাতা লিগে রানার্স হয়েছিল। ময়দানের বেশ কিছু পরিচিত মুখ এ বার ভবানীপুরে। ইস্টবেঙ্গলের জার্সিতে আই লিগে নজরকাড়া জবি জাস্টিন রয়েছেন দলে। আইএসএলেও খেলেছেন জবি। তবে সে ভাবে সুযোগ পাননি। এ ছাড়া দুই প্রধানে খেলা কেরালার আর এক ফুটবলার সিএস সাবিথও রয়েছেন ভবানীপুরে।

আরও পড়ুন: IPL শেষ হতেই ভারতীয় ফুটবলের নতুন মরশুমের তারিখ ঘোষণা করল AIFF

আইএসএলের গোলকিপার সঞ্জীবন ঘোষকে সই করিয়েছে ভবানীপুর। তিন প্রধানে খেলা শঙ্কর রায়ও রয়েছেন ভবানীপুরে। ইস্টবেঙ্গলের হয়ে আইএসএলেও খেলেছেন শঙ্কর। মোহনবাগানের জার্সিতে খেলা বাঙালি স্ট্রাইকার শুভ ঘোষকেও সই করিয়েছে ভবানীপুর। পরে আইএসএলের দলে ডাক পেলেও সে ভাবে ম্যাচ খেলার সুযোগ পাননি শুভ। সবুজ-মেরুনের প্রাক্তন ডিফেন্ডার কিমকিমাকেও দেখা যাবে ভবানীপুরের জার্সিতে।

ইস্টবেঙ্গলে খেলা নিখিল কদম গত বছরই সই করেন এই ক্লাবে। এছাড়া গোলকিপার শুভম রায়, সুজয় দত্ত, সুভাষ সিং, অভিনব বাগ, আকাশ মণ্ডল, চাকু মাঞ্জিরাও রয়েছেন ভবানীপুরে। কলকাতা লিগের দিকে তাকিয়ে দলগঠন প্রক্রিয়ায় ইস্টবেঙ্গল, মোহনবাগানকে টেক্কা দিচ্ছে ভবানীপুর। এর বাইরেও এখনও বেশ কয়েক জনকে ট্রায়ালে দেখে নিচ্ছেন রঞ্জন। গত বছরও কোচ ছিলেন তিনি।

আরও পড়ুন: অন-লাইন প্রতারণার শিকার, ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় ১৭ লক্ষ টাকা উধাও ভারতের প্রাক্তন ফুটবলার সুব্রতর

এই বছর কলকাতা লিগে নিয়ম বদলাচ্ছে। প্রিমিয়ার ‘এ’ আর প্রিমিয়ার ‘বি’ মিশে যাচ্ছে। সুপার প্রিমিয়ার ডিভিশন লিগে এ বার খেলতে দেখা যাবে ২৬ দলকে। প্রিমিয়ার ‘এ’-র ১৬ দল আর ‘বি’-র ১০ দল একসঙ্গে খেলবে। আইএফএর যে সিদ্ধান্ত নিয়ে প্রথম ডিভিশনের বেশ কয়েকটি ক্লাব বিদ্রোহের সুর চড়িয়েছে। বৃহস্পতিবার আইএফএ-র বৈঠক মাঝপথেই ভেস্তে যায়। ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহমেডানের সঙ্গে এ বার খেলতে দেখা যাবে ডায়মন্ডহারবার এফসিকেও।

প্রিমিয়ার ডিভিশনের লড়াই এই মরসুমে বেশ কঠিন হতে চলেছে। ২৬ দলকে দুটো গ্রুপে ভাগ করা হবে। প্রত্যেক গ্রুপ থেকে ৩টি দল কোয়ালিফাই করবে সুপার সিক্সে। ৬টা দলের মধ্যে হবে চ্যাম্পিয়নশিপ রাউন্ড। প্রিমিয়ার ডিভিশন থেকে অবনমন হবে চারটে দলের। প্রথম ডিভিশন থেকে প্রোমোশন হবে দুটো দলের। আইএফএর এই সিদ্ধান্তের বিরোধিতায় প্রথম ডিভিশনের ক্লাবগুলো। প্রথম ডিভিশন থেকে সুপার প্রিমিয়ার ডিভিশনে ৬টা দলের প্রোমোশন চাইছেন ক্লাব কর্তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল তুলা রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.