বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বিক্রি হচ্ছে লিভারপুল, EPL-এর ক্লাব কেনার দৌড়ে ভারতের মুকেশ আম্বানি! রিপোর্ট

বিক্রি হচ্ছে লিভারপুল, EPL-এর ক্লাব কেনার দৌড়ে ভারতের মুকেশ আম্বানি! রিপোর্ট

লিভারপুল ও মুকেশ আম্বানি (ছবি-এপি)

কিংবদন্তি ফুটবল ক্লাব লিভারপুলকে কেনার দৌড়ে সামিল হলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মুকেশ আম্বানি। ক্লাবটির বর্তমান মালিক ফেনওয়ে স্পোর্টস গ্রুপ (এফএসজি) তার বিক্রির ঘোষণা দিয়েছে।

কিংবদন্তি ফুটবল ক্লাব লিভারপুলকে কেনার দৌড়ে সামিল হলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মুকেশ আম্বানি। ক্লাবটির বর্তমান মালিক ফেনওয়ে স্পোর্টস গ্রুপ (এফএসজি) তার বিক্রির ঘোষণা দিয়েছে। মিররের প্রতিবেদন অনুসারে, এফসিজি ক্লাবটিকে £৪ মিলিয়নে বিক্রি করতে প্রস্তুত তারা। প্রায় £৯০ বিলিয়ন সম্পদের সাথে, আম্বানি ফোর্বস দ্বারা বিশ্বের অষ্টম ধনী ব্যক্তি হিসাবে স্থান পেয়েছে। ক্লাবটি কেনার আগ্রহ দেখিয়েছেন তিনি। এফএসজি, যেটি ২০১০ সালে লিভারপুলের লাগাম নিয়েছিল, এই সপ্তাহের শুরুতে ক্লাবটিকে বিক্রি করতে প্রস্তুত হয়েছে বলে শোনা গিয়েছে। যেই খবর ফুটবল বিশ্বকে হতবাক করেছিল।

আরও পড়ুন… 'এই জয়টা ডার্বিতে প্রয়াত সমর্থকের জন্য', জয়শংকরকে স্মরণ ইস্টবেঙ্গল কোচের

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) বিশ্বকাপ বিরতির আগে ম্যাঞ্চেস্টার সিটির চেয়ে পাঁচ পয়েন্টের লিড ধরে রেখেছে আর্সেনাল ফুটবল ক্লাব। আর্সেনালের পয়েন্ট ৩৭। একই সময়ে, নিউক্যাসলের দল ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। বিশ্বকাপের জন্য ছয় সপ্তাহের বিরতির আগে উলভারহ্যাম্পটনে আর্সেনাল ২-০ গোলে জিতেছিল। একই সময়ে ব্রেন্টফোর্ডের কাছে ১-২ গোলে হারতে হয় ম্যাঞ্চেস্টার সিটিকে।

বিশ্বের বিখ্যাত ইংলিশ ফুটবল ক্লাব লিভারপুল এফসি কেনার দৌড়ে যোগ দিয়েছেন। ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি লিভারপুলকে কিনতে চাইছে। এই প্রতিবেদনটি ইংল্যান্ডের দৈনিক পত্রিকা 'দ্য মিরর'-এ লেখা হয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) ক্লাবের বর্তমান মালিক এটি ফেনওয়ে স্পোর্টস গ্রুপের (এফএসজি) কাছে বিক্রি করতে চাইছেন। ২০১০ সালের অক্টোবরে মার্সিসাইড ক্লাবটি কিনেছিল।

আরও পড়ুন… লজ্জার যে রোহিতরা বিদেশি লিগে খেলতে পারে না-দ্রাবিড়ের যুক্তি উড়িয়ে দাবি হেলসের

'দ্য মিরর'-এর খবর অনুযায়ী, এফএসজি তাদের ক্লাবকে ৪ বিলিয়ন ব্রিটিশ পাউন্ডে বিক্রি করতে আগ্রহী। রিপোর্ট অনুযায়ী, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর আম্বানি ক্লাব সম্পর্কে খোঁজখবর নিয়েছেন। ‘ফোর্বস’-এর রেটিংয়ে বিশ্বের অষ্টম ধনী আম্বানিদের মুম্বই সদর দফতর এবং সংস্থার সঙ্গে যুক্ত ব্যক্তিরা বিষয়টি নিশ্চিত করতে পারেননি।

FSG বিবৃতি অনুসারে, ‘এফএসজি লিভারপুলে শেয়ারহোল্ডার হওয়ার জন্য তৃতীয় পক্ষের কাছ থেকে আগ্রহ পেয়েছে। এফএসজি ইতিমধ্যে বলেছে যে সঠিক শর্তে, আমরা নতুন শেয়ারহোল্ডারদের বিবেচনা করব এটি লিভারপুলের স্বার্থে যায় কিনা।’

ক্লপের দল FSG-এর অধীনে অনেক সাফল্য পেয়েছে। যার মধ্যে প্রিমিয়ার লিগ শিরোপা, চ্যাম্পিয়ন্স লিগ, এফএ কাপ, কারাবাও কাপ এবং ইউরোপিয়ান সুপার কাপ জয় রয়েছে। যুক্তরাষ্ট্র ও উপসাগরীয় দেশগুলোও ক্লাবটি অধিগ্রহণে আগ্রহ দেখাচ্ছে। আম্বানির কোম্পানি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট দল মুম্বই ইন্ডিয়ান্সের মালিক এবং ইন্ডিয়ান সুপার লিগ ফুটবল প্রতিযোগিতার আয়োজন ছাড়াও অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ব্যবসায়িক অংশীদার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঘন জঙ্গলের মধ্যেই তৈরি হচ্ছে নয়া রাজধানী! মহাকাশ থেকে অবিশ্বাস্য ছবি দেখাল NASA প্রায় ৬,৭০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিল মমতা সরকার! শীঘ্রই চাকরি আরও ১,০০০ জনের হিমঘরে আলু রাখার ক্ষেত্রে প্রান্তিক ও ক্ষুদ্র চাষিদের বড় সুবিধা দিল নবান্ন কেন্দ্রীয় মন্ত্রীকে তোলাবাজ তোপ! সুকান্তকে নিয়ে 'বেফাঁস' BJP বিধায়ক, ভাইরাল অডিও DY Patil T20: ৯১ রানে অপরাজিত তিলক বর্মা, নিলেন উইকেটও, একাই জেতালেন চাওলার দলকে খোঁজ মিলল ৪,০০০ বছর পুরনো লিপস্টিকের, কোন রহস্য লুকিয়ে এই অতি প্রাচীন প্রসাধনীতে চলতি অর্থবর্ষে কলকাতা পুরসভায় যুক্ত হল ১৪৬ বিঘা জমি আকাশদের জন্য বোর্ডকে বাহবা শাস্ত্রীর, ইশান ও শ্রেয়সকে সান্ত্বনা দিয়ে কী লিখলেন প্রলোভনের মুখে থুতু-তৃণমূলে যোগ দেবেন না, স্পষ্ট করলেন উত্তর দিনাজপুরের কং নেতা পাড়ার ‘মিষ্টি’ বৌদির হাতে মোমো খেতে গিয়েছিলেন যুবক, বাঁশবাগানে মিলল দেহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.