বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup Final 2023: ডুরান্ড জয় ১০ জনের মোহনবাগানের, ভাইরাল হল ফিল্মি কায়দায় রসিকতাপূর্ণ সৃজিত মুখার্জির খোঁচা!

Durand Cup Final 2023: ডুরান্ড জয় ১০ জনের মোহনবাগানের, ভাইরাল হল ফিল্মি কায়দায় রসিকতাপূর্ণ সৃজিত মুখার্জির খোঁচা!

জয়ের পর মোহনবাগান দল। ছবি- হিন্দুস্তান টাইমস  (Hindustan Times)

ইস্টবেঙ্গলকে হারিয়ে ডুরান্ড কাপ জিতেছে মোহনবাগান। আর এই ম্যাচ জয়ের পরই শোলে ছবির ডায়ালগ তুলে এনে ইস্টবেঙ্গলকে কটাক্ষ করলেন সৃজিত মুখার্জি।

শুভব্রত মুখার্জি: ১৯ বছর আগের বদলা ডুরান্ডে নিতে সমর্থ হয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। রবিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ডের ফাইনালে ২০০৪ সালের পরে ফের একবার মুখোমুখি হয়েছিল মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। সেই ম্যাচে প্রায় ৩৮ মিনিট দশ জন ফুটবলারে খেলতে বাধ্য হয় মোহনবাগান। কারণ অনিরুদ্ধ থাপার লাল কার্ড। কিন্তু ১০ জনে খেললেও কিন্তু হাল ছাড়েনি বাগান শিবির।

ম্যাচে ৭১ মিনিটে দিমিত্রি পেত্রাতোসের করা গোলে জয় ছিনিয়ে নেয় তারা। আর এরপরেই বাঁধ ভাঙা উচ্ছাসে মাততে দেখা যায় মোহনবাগান সমর্থকদের। যে তালিকায় নাম লেখান বাংলা ছবির অত্যন্ত জনপ্রিয় পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। শোলে ছবির বিখ্যাত এক ডায়লগের কায়দায় তিনি ম্যাচ শেষে জয়ের আনন্দকে তুলে ধরতে একটি ডায়লগ টুইটারে লেখেন। যা মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে।

সৃজিত মুখোপাধ্যায় তাঁর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে লেখেন, 'কিতনে আদমি থে? দশ,সর্দার। ফির ভি বাপাস চালে আয়ে?' অর্থাৎ কতজন ছিল? ১০ সর্দার মানে দশজন ফুটবলার। তারপরেও ফিরে চলে এসেছ তোমরা? মানে তিনি বোঝাতে চান যে ১০ জনের মোহনবাগান দলের কাছে ও তোমরা (ইস্টবেঙ্গল) হেরে চলে এলে! উল্লেখ্য শোলে ছবিতে একটি জনপ্রিয় ডায়লগ ছিল । যেখানে গব্বর সিংকে বলতে শোনা গিয়েছিল 'কিতনে আদমি থে সাম্বা?' যার উত্তরে সাম্বা জানিয়েছিলেন 'দো,সর্দার'। ছবিতে অমিতাভ বচ্চন এবং ধমেন্দ্র মাত্র দুই জন ছেলের কাছে সেদিন নাস্তানাবুদ হয়ে ফিরতে হয়েছিল গব্বরের দলকে। সেকথা টেনে এনেই এদিন সৃজিত মুখোপাধ্যায় যেন হাল্কা চালে একটু রসিকতা মিশিয়ে খোঁচা দিলেন ইস্টবেঙ্গলের সমর্থকদের।

২০০৪ সালে ডুরান্ডের ফাইনালে ইস্টবেঙ্গলের কাছে হারতে হয়েছিল মোহনবাগানকে। ১৯ বছর বাদে দশ জনের মোহনবাগান সেই হারের বদলা নেয়। এদিন ম্যাচের ৬১ মিনিটে ১০ জনে খেলতে বাধ্য হয় মোহনবাগান। জোড়া হলুদ কার্ড দেখায় রেফারি লাল কার্ড দেখান অনিরুদ্ধ থাপাকে। এরপর থেকেই ম্যাচের শেষ পর্যন্ত দশজনে খেলতে বাধ্য হয় মোহনবাগান দল। ইস্টবেঙ্গল সমর্থকরা তখন ভেবেই ফেলেছিলেন ফাইনালে অতিরিক্ত ফুটবলারের সুবিধার ফলে হয়ত তারা শিরোপা জয় করেই ফেলেছেন।

তাদের সেই আকাশকুসুম ভাবনায় ৭১ মিনিটে আঘাত দেন দিমিত্রি পেত্রাতোস। ম্যাচের একমাত্র গোলটি করে দলকে রুদ্ধশ্বাস জয় এনে দেন তিনি। আর এই অবিশ্বাস্য জয়ের পরেই ফিল্মি কায়দায় রসিকতাপূর্ণ টুইট করে খোঁচা দেন পরিচালক সৃজিত মুখার্জি। যা ভাইরাল হয়ে গিয়েছে মুহূর্তে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এত্ত জোরে নাক ডাকছেন! শ্যুটিংয়ের ফাঁকে ঘুমিয়ে কাদা 'আলোর কোলে'র 'জামাই দাদা' ‘বাবা-মা চাননি মেয়ে ইঞ্জিনিয়ারিং পড়ুক, জয়েন্ট দিক!’ স্বীকৃতির কথায় অবাক রচনা কেস খেতে হলে খাব, হাজার বার খাব! সামনে ভোট, ঝড়ে দুর্গতদের পাশে থাকতে মরিয়া মমতা ১০% বা তার বেশি ইনক্রিমেন্ট দিচ্ছে TCS! কারা কারা পাচ্ছেন? তবে কমল কর্মীর সংখ্যা Hyderabad vs Kerala Live Score, Hyderabad 0-0 Kerala ISL 2023 পঞ্চায়েতে দুর্নীতির অভিযোগ, TMC প্রার্থীর বিরুদ্ধে FIR-এ দেরি, ওসিকে শো কজ HC-র ‘‌সব পুলিশ খারাপ নন, তিন চারজনের নাম আমার কাছে আছে’‌, হুঁশিয়ারি মমতার আগামিকাল সংক্রান্তিতে খরমাস শেষে শুরু হবে শুভকাজ, স্নান দানের শুভ সময় জেনে নিন দুই দেশে যুদ্ধের হুঙ্কার! ইজরায়েল, ইরানে ভারতীয়দের না যাওয়ার পরামর্শ কেন্দ্রের হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.