বাংলা নিউজ > ময়দান > ফুটবল > UEFA Champions League: ১০ জনের ইন্টারকে হারিয়ে গ্রুপ সেরা রিয়াল মাদ্রিদ
গ্রুপ সেরা রিয়াল মাদ্রিদ (ছবি:টুইটার)

UEFA Champions League: ১০ জনের ইন্টারকে হারিয়ে গ্রুপ সেরা রিয়াল মাদ্রিদ

  • উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ‘ডি’ গ্রুপের ম্যাচে দ্বিতীয়ার্ধের অনেকটা সময় দশ জনে খেলা ইন্টারকে ২-০ গোলে হারায় রিয়াল। টনি ক্রুস দলকে এগিয়ে দেওয়ার পর শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন মার্কো আসেনসিও। 

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ‘ডি’ থেকে আগেই নকআউটের জায়গা নিশ্চিত করেছিল রিয়াল মাদ্রিদ ও ইন্টার মিলান। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইন্টারকে ২-০ গোলে হারায়। নিয়মরক্ষার এই ম্যাচ জিতে গ্রুপের শীর্ষে থাকে স্প্যানিশ জায়ান্টরা। সান্তিয়াগো বের্নাবেউয়ে ‘ডি’ গ্রুপের ম্যাচে দ্বিতীয়ার্ধের অনেকটা সময় দশ জনে খেলা ইন্টারকে ২-০ গোলে হারায় রিয়াল। টনি ক্রুস দলকে এগিয়ে দেওয়ার পর শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন মার্কো আসেনসিও। ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হলো তারা। তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ ইন্টার। ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে ইউরোপা লিগে খেলবে শেরিফ। গ্রুপের অন্য ম্যাচে শাখতার দোনেৎস্কের মাঠে ১-১ ড্র করেছে শেরিফ তিরাসপুল।

এদিনের ম্যাচের দারুণ ছন্দে থাকা রিয়ালের ওপর শুরুতে কিছুটা চাপ বাড়ায় ইন্টার। অবশ্য দ্রুত নিজেদের গুছিয়ে নিয়ে ১৭ মিনিটে টনি ক্রুসের গোলে এগিয়ে যায় রিয়াল। ৭৯ মিনিটের সময় মার্কো আসেনসিও গোলের ব্যবধান বাড়ান। টনি ক্রুসের করা গোলটি ছিল রিয়ালের ইউরোপিয়ান প্রতিযোগিতায় ১ হাজারতম গোল। তাও বাঁছাইপর্বে করা গোল বাদে। ইউরোপের আর কোন ক্লাব এক হাজার গোলের মাইল ফলক ছুঁতে পারেনি। এদিকে রিয়াল মাদ্রিদ এবার গ্রুপ পর্বে পাঁচটি ম্যাচে জয় তুলে নিয়েছে। হেরেছে বাকি একটি ম্যাচ। ২০১৬-১৭ মরশুমের পর যা গ্রুপ পর্বে তাদের সবচেয়ে ভালো ফল।

ম্যাচের প্রথমার্ধ জুড়ে কেবল আক্রমণই করে গিয়েছিল ইন্টার মিলান। কিন্তু প্রতিপক্ষের জমাট রক্ষণ ভাঙতে পারল না তারা। আর পাল্টা আক্রমণে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে তাদের তেমন কোনো সুযোগই দেয়নি রিয়াল মাদ্রিদ। তারমাঝেই ম্যাচের ৬৪ মিনিটে লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান ইন্টারের নিকোলো বারেল্লা। ১০ জনের ইন্টার মিলানের বিরুদ্ধে ২-০ গোলে মাঠে ছাড়ে রায়াল মাদ্রিদ। দারুণ পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখে গ্রুপ সেরা হয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠল কার্লো আনসেলত্তির দল।

বন্ধ করুন