বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA Nations League draw: ভয় পাবে গ্রুপ অফ ডেথও! UEFA নেশনস লিগের একই গ্রুপে ফ্রান্স, ইতালি, বেলজিয়াম

UEFA Nations League draw: ভয় পাবে গ্রুপ অফ ডেথও! UEFA নেশনস লিগের একই গ্রুপে ফ্রান্স, ইতালি, বেলজিয়াম

আসন্ন নেশসনস লিগের ড্র। ছবি-রয়টার্স (REUTERS)

নেশনস লিগের একই গ্রুপে ফ্রান্স, ইতালি এবং বেলজিয়াম। বাকিরা কোন গ্রুপে রয়েছে, দেখে নিন এক নজরে।

চলতি বছরের শেষের দিকে খেলা হবে ইউইএফা নেশনস লিগ ফুটবল টুর্নামেন্ট। সেপ্টেম্বর মাসে শুরু হবে এই টুর্নামেন্ট। এখনও সময় বাকি থাকলেও, ইতিমধ্যেই বহু দল জয়কে পাখির চোখ করে নেমে পড়েছে প্রস্তুতিতে। যদিও মাঝে সকল প্লেয়ারদের জন্যই রয়েছে একাধিক ক্লাব ফুটবল সূচি। তবে এই সবকিছুর মাঝে প্রকাশ্যে এলো আসন্ন এই টুর্নামেন্টের গ্রুপগুলির ড্র। তাতে জানা গিয়েছে যে ১৬টি দলকে ভাগ করা হয়েছে চারটি গ্রুপে অর্থাৎ প্রতিটি গ্রুপে রয়েছে চারটি করে দল। যদিও সবচেয়ে কঠিন গ্রুপ পড়েছে দ্বিতীয় গ্রুপ, যাতে রয়েছে ইতালি, বেলজিয়াম, ফ্রান্স ও ইজরায়েল। যদিও চতুর্থ গ্রুপেও ফেলা হয়েছে স্পেন, ডেনমার্ক, সুইৎজারল্যান্ডের মতো কঠিন দলগুলিকে। এছাড়া আসন্ন ইউরো কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজক দেশ জার্মানির, নেদারল্যান্ডের মতো শক্তিশালী প্রতিপক্ষ।

এবারের আয়োজক দেশ জার্মানি। বলা যায় যে ইতিমধ্যেই ঘুঁটি সাজাতে ব্যস্ত রয়েছে অংশগ্রহণকারী সবকটি দল। যদিও এই বছর রয়েছে আরও একটি বড় মাপের ফুটবল টুর্নামেন্ট। খেলা হবে ইউয়েফা নেশনস লিগও। যদিও তা হবে সেপ্টেম্বর মাসে।

তবে এই জনপ্রিয় ফুটবল টুর্নামেন্ট শুরু হওয়ার বহু আগেই ছড়িয়ে পড়লো ঠিক কেমন হতে পারে গ্রুপগুলি। ড্র অনুযায়ী, জানা গিয়েছে আপাতত ১৬টি দলকে ভাগ করা হয়েছে চারটি গ্রুপে। যদিও ইংল্যান্ড এই লীগে স্থান পায়নি বলে হতাশা প্রকাশ করেছেন। দলের হেড কোচ গ্যারেথ সাউথগেট এই বিষয়ে জানিয়েছেন যে, ‘ইংল্যান্ড ফুটবল দলের সকল খেলোয়াড় ও সমর্থকদের কাছে এটা একটা বড় হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছে যে তাদের দল লিগ 'বি'তে খেলবে। তবে আমি এখনও বলতে বাধ্য হব যে তাদের প্রতিপক্ষ যারা তারা সকলেই ভালো ফুটবল খেলে।' প্রসঙ্গত, ইংল্যান্ড ফুটবল দল ফিফা র‍্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে থাকলেও তারা টপ টিয়ার গ্রুপে জায়গা পাননি। তারা মুখোমুখি হবে ফিনল্যান্ড, গ্রীস ও আয়ারল্যান্ডের।

উল্লেখ্য, ইউয়েফা নেশনস লিগ ফুটবল টুর্নামেন্ট গ্রুপ পর্বের ম্যাচগুলি খেলা হবে সেপ্টেম্বর থেকে নভেম্বর মাস পর্যন্ত। এছাড়াও এই টুর্নামেন্ট থেকে ২০২৬ সালের ফিফা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারবে দলগুলি। এবার দেখার বিষয় শেষ পর্যন্ত কারা কারা অংশগ্রহণ করতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের রিজেন্ট পার্কের ফাঁকা ফ্ল্যাটে বৃহন্নলার রক্তাক্ত দেহ, খুন না আত্মহত্যা?‌ আমি না আসলে কালী পুজোর উদ্বোধন হয় না: মমতা বন্দ্যোপাধ্যায় ‘নিজের সৌন্দর্য্য বাড়াও, তবেই...’ বলিউডের শুরুর দিনগুলি কেমন ছিল জ্যাকলিনের? অপেক্ষার অবসান! প্রিয় বিব্বোজান ধরা দিলেন ‘পকেট ফুল অফ সানশাইন’ লুকে প্রয়াত ‘ডুপ্লিকেট অমিতাভ বচ্চন'! হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ফিরোজ খানের আসল ওবিসিরা তাদের অধিকার পাবেন, রিপোর্ট চেয়েছিলাম, রাজ্য সরকার দেয়নি, জানাল NCBC বাংলাদেশি সাংসদ খুনে কলকাতায় প্রথম গ্রেফতারি, ধরা পড়ল সেদেশেরই এক নাগরিক আলফানসো থেকে বম্বে গ্রিন! ভারতের নানা প্রান্তে ছড়িয়ে নানা জাতের আম হকিতে আর্জেন্তিনার বিরুদ্ধে পুরুষরা জিতল ৫-৪ গোলে, মহিলারা হারল ০-৫ গোলে

Latest IPL News

ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.