বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA Nations League draw: ভয় পাবে গ্রুপ অফ ডেথও! UEFA নেশনস লিগের একই গ্রুপে ফ্রান্স, ইতালি, বেলজিয়াম

UEFA Nations League draw: ভয় পাবে গ্রুপ অফ ডেথও! UEFA নেশনস লিগের একই গ্রুপে ফ্রান্স, ইতালি, বেলজিয়াম

আসন্ন নেশসনস লিগের ড্র। ছবি-রয়টার্স (REUTERS)

নেশনস লিগের একই গ্রুপে ফ্রান্স, ইতালি এবং বেলজিয়াম। বাকিরা কোন গ্রুপে রয়েছে, দেখে নিন এক নজরে।

চলতি বছরের শেষের দিকে খেলা হবে ইউইএফা নেশনস লিগ ফুটবল টুর্নামেন্ট। সেপ্টেম্বর মাসে শুরু হবে এই টুর্নামেন্ট। এখনও সময় বাকি থাকলেও, ইতিমধ্যেই বহু দল জয়কে পাখির চোখ করে নেমে পড়েছে প্রস্তুতিতে। যদিও মাঝে সকল প্লেয়ারদের জন্যই রয়েছে একাধিক ক্লাব ফুটবল সূচি। তবে এই সবকিছুর মাঝে প্রকাশ্যে এলো আসন্ন এই টুর্নামেন্টের গ্রুপগুলির ড্র। তাতে জানা গিয়েছে যে ১৬টি দলকে ভাগ করা হয়েছে চারটি গ্রুপে অর্থাৎ প্রতিটি গ্রুপে রয়েছে চারটি করে দল। যদিও সবচেয়ে কঠিন গ্রুপ পড়েছে দ্বিতীয় গ্রুপ, যাতে রয়েছে ইতালি, বেলজিয়াম, ফ্রান্স ও ইজরায়েল। যদিও চতুর্থ গ্রুপেও ফেলা হয়েছে স্পেন, ডেনমার্ক, সুইৎজারল্যান্ডের মতো কঠিন দলগুলিকে। এছাড়া আসন্ন ইউরো কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজক দেশ জার্মানির, নেদারল্যান্ডের মতো শক্তিশালী প্রতিপক্ষ।

এবারের আয়োজক দেশ জার্মানি। বলা যায় যে ইতিমধ্যেই ঘুঁটি সাজাতে ব্যস্ত রয়েছে অংশগ্রহণকারী সবকটি দল। যদিও এই বছর রয়েছে আরও একটি বড় মাপের ফুটবল টুর্নামেন্ট। খেলা হবে ইউয়েফা নেশনস লিগও। যদিও তা হবে সেপ্টেম্বর মাসে।

তবে এই জনপ্রিয় ফুটবল টুর্নামেন্ট শুরু হওয়ার বহু আগেই ছড়িয়ে পড়লো ঠিক কেমন হতে পারে গ্রুপগুলি। ড্র অনুযায়ী, জানা গিয়েছে আপাতত ১৬টি দলকে ভাগ করা হয়েছে চারটি গ্রুপে। যদিও ইংল্যান্ড এই লীগে স্থান পায়নি বলে হতাশা প্রকাশ করেছেন। দলের হেড কোচ গ্যারেথ সাউথগেট এই বিষয়ে জানিয়েছেন যে, ‘ইংল্যান্ড ফুটবল দলের সকল খেলোয়াড় ও সমর্থকদের কাছে এটা একটা বড় হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছে যে তাদের দল লিগ 'বি'তে খেলবে। তবে আমি এখনও বলতে বাধ্য হব যে তাদের প্রতিপক্ষ যারা তারা সকলেই ভালো ফুটবল খেলে।' প্রসঙ্গত, ইংল্যান্ড ফুটবল দল ফিফা র‍্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে থাকলেও তারা টপ টিয়ার গ্রুপে জায়গা পাননি। তারা মুখোমুখি হবে ফিনল্যান্ড, গ্রীস ও আয়ারল্যান্ডের।

উল্লেখ্য, ইউয়েফা নেশনস লিগ ফুটবল টুর্নামেন্ট গ্রুপ পর্বের ম্যাচগুলি খেলা হবে সেপ্টেম্বর থেকে নভেম্বর মাস পর্যন্ত। এছাড়াও এই টুর্নামেন্ট থেকে ২০২৬ সালের ফিফা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারবে দলগুলি। এবার দেখার বিষয় শেষ পর্যন্ত কারা কারা অংশগ্রহণ করতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্যানসারের চিকিৎসায় যুগান্তকারী আবিষ্কারের দাবি গবেষকদের, ওষুধের দাম ১০০ টাকা! বর্তমান ও প্রাক্তনদের উপস্থিতিতে সুপার কাপজয়ী ইস্টবেঙ্গল দলকে আর্থিক পুরস্কার গগনযানের মহাকাশচারী প্রশান্ত নায়ার চুপিচুপি বিয়ে করেন জানুয়ারিতে! ছবি এল সামনে এই রাজ্যে একবছরে শিক্ষিত বেকারের সংখ্যা ৭ গুণ বেড়েছে! বলছে সরকারি রিপোর্টই IND vs ENG: চিকিৎসার জন্য বিদেশে লোকেশ! শেষ টেস্টে কি ফিরছেন বুমরাহ? মিলল ইঙ্গিত সন্দেশখালি নিয়ে বেফাঁস নুসরত, মুখ ফসকে ‘১৭৪ ধারা’ মন্তব্য করে তুললেন হাসির রোল রাঁচিতে ইঙ্গিত দিয়েছেন,১০০তম টেস্টে ছন্দে ফিরবেন বেয়ারস্টো-বড় দাবি ম্যাকালামের ক্রস ভোটিংয়ে BJP-র ঝুলিতে 'অতিরিক্ত' ২ আসন, রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা পেল NDA? একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের বেশি টমেটো খেলে শরীরে কী কী ঘটতে পারে? অপকারিতার তালিকা থেকে সতর্ক হোন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.