বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বাঁচাতে পারলেন না রুনি, ২১ পয়েন্ট পেনাল্টির জেরে তৃতীয় ডিভিশনে অবনমনিত হল ডার্বি

বাঁচাতে পারলেন না রুনি, ২১ পয়েন্ট পেনাল্টির জেরে তৃতীয় ডিভিশনে অবনমনিত হল ডার্বি

অবনমন নিশ্চিত হলেও ডার্বি সমর্থকদের ধন্যবাদ জানাতে ভোলেননি রুনি। ছবি- এপি। (AP)

আগের মরশুমগুলিতে আর্থিক গোলমাল করারই সাজা পেয়েছে ডার্বি।

প্রায় অসম্ভব এক কাজের দায়িত্বে নিজের সবটুকু উজাড় করে দিয়েছিলেন, তাও লক্ষ্যে সফল হতে পারলেন না ওয়েন রুনি। তাঁর ম্যানেজ করা ডার্বি কাউন্টি চ্যাম্পিয়নশিপ (ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশন) থেকে অবনমিত হয়ে তৃতীয় ডিভিশনে নেমে গেল। কুইন্স পার্ক রেঞ্জার্সের বিরুদ্ধে সোমবার (১৮ এপ্রিল) ১-০ ব্যবধানে হেরে যায় ডার্বির।

কিউপিআরের বিরুদ্ধে ডার্বির পরাজয়ের পাশাপাশি রেডিং ৪-১ পিছিয়ে গিয়েও, সোয়ান্সির বিরুদ্ধে ম্য়াচ ৪-৪ ড্র করায় ডার্বির অবনমন নিশ্চিত হয়ে যায়। তিন ম্যাচ বাকি থাকতে সুরক্ষা আওতার থেকে ১০ পয়েন্ট পিছিয়ে ছিল রুনির দল। তাই তাদের অবনমন ঘটল। এই মরশুমে যে ডার্বি অবনমিত হচ্ছেই, তা এক কথায় আগে থেকেই নিশ্চিত ছিল । আগের মরশুমগুলিতে আর্থিক গোলমালের কারণে ২১ পয়েন্ট পেনাল্টি পায় ডার্বি। তার জেরেই এত পিছনে থাকতে হয় তাদের। নতুবা ওয়েন রুনির ম্যানেজ করা দল নিশ্চিতভাবেই মাঝ টেবিলে মরশুম শেষ করত।

চ্যালেঞ্জ কার্যত অসম্ভব জেনেও, রুনি এবং তাঁর খেলোয়াড়দের অনবদ্য লড়াই ডার্বির মনে এক অবিশ্বাস্য কামব্য়াকের আশা জাগায়। গত শুক্রবার লিগ লিডার ফুলহ্যামের বিরুদ্ধে দুরন্ত ২-১ জয়ে তাদেরও প্রিমিয়র লিগ উত্তরণ পিছিয়ে দেয় ডার্বি। তবে শেষমেশ আর সম্ভব হল না। লুক আমোসের গোলে কিউপিআর গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট সংগ্রহ করে প্লে-অফের আশা টিকিয়ে রাখল। রুনি তৃতীয় ডিভিশনেও দলের সঙ্গে থাকেন কিনা, এখন সেটাই দেখার।

 

বন্ধ করুন