বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ড-ভারতের পঞ্চম টেস্ট বাতিলের ৩ কারণ খুঁজে পেলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক

ইংল্যান্ড-ভারতের পঞ্চম টেস্ট বাতিলের ৩ কারণ খুঁজে পেলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক

মাইকেল আথার্টন(ছবি:টুইটার)

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল আথার্টন আবার সকলকে ছাপিয়ে গিয়ে আরও একটি কারণ ব্যাখ্যা করলেন। তাঁর মতে, বর্তমানে ক্রিকেটাদের ক্ষমতা অনেক বেশি। সেই কারণেই বাতিল করা হয়েছে সিরিজের শেষ টেস্ট।

সরকারিভাবে বলা হচ্ছে করোনার কারণেই বাতিল করা হয়েছে ইংল্যান্ড বনাম ভারতের ম্যাঞ্চেস্টার টেস্ট। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) পারস্পরিকভাবে এই সিদ্ধান্ত নিয়েছিল। আর সিরিজের শেষ টেস্ট বাতিল করার পরেই হতাশায় ডুবে গিয়েছে ক্রিকেট মহল। এমন অবস্থায় বিশেষজ্ঞরা টেস্ট বাতিল করার আরও কারণ খোঁজার চেষ্টা করছেন। অনেকেই জানাচ্ছেন আইপিএল-এর কারণেই বাতিল করা হয়েছে ইংল্যান্ড বনাম ভারতের ম্যাঞ্চেস্টার টেস্ট। যার কারণ হিসাবে তারা নিজেদের ব্যাখ্যা তুলে ধরছেন। 

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল আথার্টন আবার সকলকে ছাপিয়ে গিয়ে তিনটি কারণ ব্যাখ্যা করলেন। তাঁর মতে, বর্তমানে ক্রিকেটাদের ক্ষমতা অনেক বেশি। সেই কারণেই বাতিল করা হয়েছে সিরিজের শেষ টেস্ট। যদি ক্রিকেটারদের ক্ষমতা না থাকত তাহলে কখনই সিরিজ বাতিল করা হত না। কারণ তখন ভারতীয় ক্রিকেটাদের কথাকে বেশি গুরুত্ব দেওয়া হতনা এবং  ল্যাঙ্কাশায়ার ক্লাব এবং ৮৫০০০জন দর্শকের কথা ভাবা হত। তাঁর মতে ভারতীয় খেলোয়াড়রা খেলতে চাইনি বলেই সিরিজ বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এখানে ক্রিকেটারদের ক্ষমতা এতটাই ছিল যে বোর্ডও তাদের কথা ফেলতে পারেনি। এভাবেই নিজের তত্ত্ব বিশ্লেষণ করলেন মাইকেল আথার্টন। 

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জানান, ‘কোভিড ১৯,  খেলোয়াড়দের ক্ষমতা এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এই তিন মিলে ম্যাঞ্চেস্টারে পঞ্চম টেস্টকে বাতিল করেছে।  ল্যাঙ্কাশায়ার ক্লাব এবং ৮৫০০০ বা তার বেশি সমর্থক যারা প্রথম চার দিন উপস্থিত থাকার জন্য টিকিট কিনেছিলেন তাদের সকলকে অবাক করেছে। ম্যাচটি বাতিল হওয়ায় গভীর হতবাক এবং হতাশার অনুভূতি ছিল।  ভারত যেখানে সিরিজের ২-১ এ দাঁড়িয়েছিল সেখানে এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ ছিল।’

বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতীয় খেলোয়াড়দের অনিচ্ছুক হওয়ার পর, ইসিবি এবং বিসিসিআই-এর কর্মকর্তারা সারারাত ধরে আলোচনায় বসে ছিলেন। নানা পরিস্থিতির মধ্য দিয়ে পথ খোঁজার চেষ্টা চলছিল। ইসিবি তাদের নিরাপত্তা ও তাদের রক্ষার্থে সবরকম আশ্বাস দিয়েছিল। তবে খেলোয়াড়দের তরফ থেকে কোন সমাধান সূত্র আসছিল না। এই যুক্তিকে সামনে রেখে আথার্টন বোঝাতে চাইছিলেন যে আধুনিক ক্রিকেটে খেলোয়াড়রা অনেক বেশি প্রভাব বিস্তার। কারণ তাদের শক্তি বা ক্ষমতা অনেক বেশি। এর আগে কখনও খেলোয়াড়দের এমন শক্তি দেখা যায়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চলতি T20 বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট, বুমরাহ নন, সেরা ৩-এ রয়েছেন অন্য এক ভারতীয় এনটিএর নতুন ডিজি প্রদীপ সিং খারোলা, জেনে নিন তাঁর পরিচয় কৃষকবন্ধুর টাকা ঢুকছে নাবালকদের অ্যাকাউন্টে, মালদায় বঞ্চিত যোগ্য চাষিরা ‘কেন যে আমি সিঙ্গেল…’! হাত দিয়ে ঠেলে সরাচ্ছেন পুরুষদের, এ কী হাল হল মধুমিতার আটে বল করে ৪ উইকেট! যে কোনও বিশ্বকাপেই ইতিহাস গুলবদিনের, ‘ফার্স্ট’ হলেন আর কীসে? চুরি করে চম্পট দেওয়ার সময় দেদার পারফিউম মাখল চোরের দল, মেদিনীপুর শহরে আলোড়ন রাজ্য জুড়ে বাংলার শাড়ির দোকান, জায়গা খুঁজতে তৎপর নবান্ন, কলকাতায় কোথায় হবে? Bugatti Hybrid Hypercar: ২ সেকেন্ডে ছুটতে পারে ১০০ কিমি, ঘণ্টায় গতিবেগ ৪৪৫ কিমি UK ভোটের তারিখ নিয়ে জুয়া! কিছু দলীয় সদস্যের নাম জড়ানোয় ক্ষুব্ধ সুনাক কী বললেন? একেবারেই অনুচিত, ICC-কে ওয়ান ডে ক্রিকেটের ‘অন্যায়’ নিয়ম বদলাতে বললেন গৌতম গম্ভীর

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.