বাংলা নিউজ > ময়দান > French Open 2022: আহত জেরেভের প্রতি ‘স্পোর্টসম্যান’ নাদালের সহানুভূতিকে কুর্নিশ সচিন, শাস্ত্রীর

French Open 2022: আহত জেরেভের প্রতি ‘স্পোর্টসম্যান’ নাদালের সহানুভূতিকে কুর্নিশ সচিন, শাস্ত্রীর

আহত জেরেভকে রাফায়েল নাদালের সান্ত্বনা। ছবি- এএফপি। (AFP)

দ্বিতীয় সেট চলাকালীন চোট পাওয়ার পর নাদালকে ম্যাচ ছাড়তে বাধ্য হন জেরেভ।

শুক্রবার (৩ মে) রোলাঁ গারোয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন আলেকজান্ডার জেরেভ ও রাফায়েল নাদাল। প্রায় তিন ঘণ্টা ম্যাচে দ্বিতীয় সেটে ভয়াবহ চোট পান বিশ্বের তিন নম্বর টেনিস তারকা জেরেভ। উইলচেয়ারে করে কোর্ট ছাড়েন তিনি। স্বাভাবিকভাবেই আর ম্যাচ চালিয়ে যেতে পারেননি তিনি। ৭-৬, ৬-৬ পিছিয়ে থাকা অবস্থাতেই ম্যাচ ছাড়তে হয় জেরেভকে।

পরে ক্রাচে করে কোর্টে ফিরলে জার্মান টেনিস তারকার দিকে সবার প্রথমে নাদালই এগিয়ে যান। তরুণ তারকাকে সান্ত্বনা দিতেও দেখা যায় নাদালকে। স্প্যানিশ তারকার এই ‘স্পোর্টসম্যান স্পিরিট’ মুগ্ধ করেছে ক্রিকেট কিংবদন্তি সচিন তেন্ডুলকর এবং ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীকে। দুইজনেই নাদালের প্রশংসা করার পাশাপাশি জেরেভের দ্রুত সুস্থতা কামনা করেন। সচিন সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘নাদাল (জেরেভের প্রতি) যে মনুষ্যত্ব এবং চিন্তা দেখিয়েছেন, সেটাই ওকে এত স্পেশ্যাল করে তোলে।’

রবি শাস্ত্রী লেখেন, ‘এই জন্যই খেলা অনেক সময় আপনাকে কাঁদায়। তুমি শীঘ্রই ফিরবে জেরেভ। রাফায়েল নাদালের স্পোর্টসম্যানশিচ, মনুষ্য়ত্বকে কুর্নিশ জানাতেই হয়। দারুণ।’ সচিন ও শাস্ত্রীর এই দুই টুইটকে নেটিজেনরাও দারুণভাবে স্বাগত জানিয়েছেন। প্রচুর রি-টুইটও হয়েছে। জেরেভ ছিটকে যাওয়ায় নিজের ১৪তম রোলাঁ গারো ফাইনালে পৌঁছেছেন রাফায়েল নাদাল। এমনিই ২১ গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী, মেজর জয়ের ক্ষেত্রে বাকিদের থেকে এগিয়ে। তাঁর সামনে সুযোগ রয়েছে সেই ব্যবধান আরও বাড়িয়ে তোলার সুযোগ রয়েছে।

তবে ফাইনালে পৌঁছনোর উচ্ছ্বাসের থেকে জেরেভের প্রতিই বেশি চিন্তিত দেখায় নাদালকে। ম্যাচ শেষে তিনি বলেন, ‘মনুষ্যত্ব থাকলেই সহকর্মীর এমন অবস্থা দেখে সকলেই চিন্তিত হবেন। এই নিয়ে কথা বলাটাও সহজ নয়। আমি আশা করছি ওর চোট খুব গুরুতর নয়। আশা রাখছি পা ভেঙে যেন না গিয়ে থাকে। আল্ট্রাসাউন্ডের সময় আমি ওর সঙ্গেই ছিলাম।’ প্রসঙ্গত, ফাইনালে নাদালের প্রতিপক্ষ ক্যাসপার রুড। রুড ৩-৬, ৬-৪, ৬-২, ৬-২ স্কোরলাইনে মারিন চিলিচকে হারিয়ে নিজের কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে পৌঁছন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.