বাংলা নিউজ > ময়দান > French Open 2022: আহত জেরেভের প্রতি ‘স্পোর্টসম্যান’ নাদালের সহানুভূতিকে কুর্নিশ সচিন, শাস্ত্রীর
আহত জেরেভকে রাফায়েল নাদালের সান্ত্বনা। ছবি- এএফপি। (AFP)

French Open 2022: আহত জেরেভের প্রতি ‘স্পোর্টসম্যান’ নাদালের সহানুভূতিকে কুর্নিশ সচিন, শাস্ত্রীর

  • দ্বিতীয় সেট চলাকালীন চোট পাওয়ার পর নাদালকে ম্যাচ ছাড়তে বাধ্য হন জেরেভ।

শুক্রবার (৩ মে) রোলাঁ গারোয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন আলেকজান্ডার জেরেভ ও রাফায়েল নাদাল। প্রায় তিন ঘণ্টা ম্যাচে দ্বিতীয় সেটে ভয়াবহ চোট পান বিশ্বের তিন নম্বর টেনিস তারকা জেরেভ। উইলচেয়ারে করে কোর্ট ছাড়েন তিনি। স্বাভাবিকভাবেই আর ম্যাচ চালিয়ে যেতে পারেননি তিনি। ৭-৬, ৬-৬ পিছিয়ে থাকা অবস্থাতেই ম্যাচ ছাড়তে হয় জেরেভকে।

পরে ক্রাচে করে কোর্টে ফিরলে জার্মান টেনিস তারকার দিকে সবার প্রথমে নাদালই এগিয়ে যান। তরুণ তারকাকে সান্ত্বনা দিতেও দেখা যায় নাদালকে। স্প্যানিশ তারকার এই ‘স্পোর্টসম্যান স্পিরিট’ মুগ্ধ করেছে ক্রিকেট কিংবদন্তি সচিন তেন্ডুলকর এবং ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীকে। দুইজনেই নাদালের প্রশংসা করার পাশাপাশি জেরেভের দ্রুত সুস্থতা কামনা করেন। সচিন সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘নাদাল (জেরেভের প্রতি) যে মনুষ্যত্ব এবং চিন্তা দেখিয়েছেন, সেটাই ওকে এত স্পেশ্যাল করে তোলে।’

রবি শাস্ত্রী লেখেন, ‘এই জন্যই খেলা অনেক সময় আপনাকে কাঁদায়। তুমি শীঘ্রই ফিরবে জেরেভ। রাফায়েল নাদালের স্পোর্টসম্যানশিচ, মনুষ্য়ত্বকে কুর্নিশ জানাতেই হয়। দারুণ।’ সচিন ও শাস্ত্রীর এই দুই টুইটকে নেটিজেনরাও দারুণভাবে স্বাগত জানিয়েছেন। প্রচুর রি-টুইটও হয়েছে। জেরেভ ছিটকে যাওয়ায় নিজের ১৪তম রোলাঁ গারো ফাইনালে পৌঁছেছেন রাফায়েল নাদাল। এমনিই ২১ গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী, মেজর জয়ের ক্ষেত্রে বাকিদের থেকে এগিয়ে। তাঁর সামনে সুযোগ রয়েছে সেই ব্যবধান আরও বাড়িয়ে তোলার সুযোগ রয়েছে।

তবে ফাইনালে পৌঁছনোর উচ্ছ্বাসের থেকে জেরেভের প্রতিই বেশি চিন্তিত দেখায় নাদালকে। ম্যাচ শেষে তিনি বলেন, ‘মনুষ্যত্ব থাকলেই সহকর্মীর এমন অবস্থা দেখে সকলেই চিন্তিত হবেন। এই নিয়ে কথা বলাটাও সহজ নয়। আমি আশা করছি ওর চোট খুব গুরুতর নয়। আশা রাখছি পা ভেঙে যেন না গিয়ে থাকে। আল্ট্রাসাউন্ডের সময় আমি ওর সঙ্গেই ছিলাম।’ প্রসঙ্গত, ফাইনালে নাদালের প্রতিপক্ষ ক্যাসপার রুড। রুড ৩-৬, ৬-৪, ৬-২, ৬-২ স্কোরলাইনে মারিন চিলিচকে হারিয়ে নিজের কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে পৌঁছন।

বন্ধ করুন