বাংলা নিউজ > ময়দান > ৩ ওভারে দিলেন ৫/৩! শ্রীলঙ্কার কোমর ভেঙে দিয়ে কী বললেন ফাইনালের সেরা রেণুকা সিং?

৩ ওভারে দিলেন ৫/৩! শ্রীলঙ্কার কোমর ভেঙে দিয়ে কী বললেন ফাইনালের সেরা রেণুকা সিং?

ফাইনালের সেরা নির্বাচিত হলেন রেণুকা সিং (BCCI Women Twitter)

রেণুকা সিং ম্যাচের সেরা হয়ে বলেন, ‘আমি খুব খুশি কারণ গত কয়েকটি ম্যাচে আমি ভালো বল করতে পারিনি। আমি কোচের সঙ্গে কঠোর পরিশ্রম করেছি এবং এটি কাজ করেছে। আমি ভিন্ন কিছু চেষ্টা করিনি এবং শুধুমাত্র আমার মৌলিক বিষয়গুলিতে মনোনিবেশ করেছি। অধিনায়ক এবং কোচ সহ আমার পুরো দল আমাকে সমর্থন করে।’

শনিবার ২০২২ মহিলা এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে শ্রীলঙ্কাকে আট উইকেটে হারিয়ে সপ্তমবার মহিলা এশিয়া কাপ জিতেছে ভারতের মহিলা ক্রিকেট দল। এ দিন শ্রীলঙ্কার ইনিংস ৯ উইকেটে ৬৫ রানে সীমাবদ্ধ রাখার পরভারত দুই উইকেট হারিয়ে সেই লক্ষ্য অর্জন করে নেয়। ৮.৩ ওভারেই ৭১ রান তুলে ম্যাচ জিতে নেয় হরমনপ্রীতরা। এদিন ওপেনার স্মৃতি মন্ধনা ২৫ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। এই ম্যাচে দুরন্ত বোলিং করেন রেণুকা সিং। মাত্র তিন ওভার বল করে পাঁচ রান দিয়ে তিনটি উইকেট শিকার করেন তিনি। যারমধ্যে তিনি একটি মেডেন ওভারও নিয়েছিলেন। এছাড়াও অনুষ্কাকে রান আউট করেছিলেন রেণুকা।

আরও পড়ুন… Women's Asia Cup 2022: নিজেকে কীভাবে প্রস্তুত করেছিলেন দীপ্তি? টুর্নামেন্টের সেরা হয়েই দিলেন উত্তর

এরফলে সপ্তমবার মহিলা এশিয়া কাপ ঘরে তুলল ভারত। এটি ছিল মহিলাদের এশিয়া কাপের অষ্টম ইভেন্ট,যেখানে এটি ছিল ভারতের সপ্তম জয়। ভারত ওডিআই ফর্ম্যাটে চারবার মহিলা এশিয়া কাপ জিতেছে, আর টি-টোয়েন্টি ফর্ম্যাটে তিনবার এশিয়া কাপ জিতল। রেণুকা সিংকে তাঁর দুরন্ত পারফমেন্সের জন্য প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়েছে। রেণুকা সিং ম্যাচের সেরা হয়ে বলেন,‘আমি খুব খুশি কারণ গত কয়েকটি ম্যাচে আমি ভালো বল করতে পারিনি। আমি কোচের সঙ্গে কঠোর পরিশ্রম করেছি এবং এটি কাজ করেছে। আমি ভিন্ন কিছু চেষ্টা করিনি এবং শুধুমাত্র আমার মৌলিক বিষয়গুলিতে মনোনিবেশ করেছি। অধিনায়ক এবং কোচ সহ আমার পুরো দল আমাকে সমর্থন করে।’

ফাইনালে রেণুকা সিং তিন ওভারে ৫ রান দিয়ে তিনটি উইকেট নেন। রেণুকার দ্বিতীয় ও ইনিংসের চতুর্থ ওভারে ভারত তিনটি উইকেট শিকার করেন। যার মধ্যে দুটি ক্যাচ এবং একজন খেলোয়াড় রান আউট হয়। এই ওভারের পর শ্রীলঙ্কা দল আর ম্যাচে ফিরতে পারেনি। রেণুকা তার শক্তিশালী পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন আর দীপ্তি শর্মা সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন।

আরও পড়ুন… T20 WC 2022-এর আগে উঠল বিরাট কোহলিকে গ্রেফতারের দাবি! জেনে নিন আসল বিষয়টা কী?

২০২২ মহিলা এশিয়া কাপের ফাইনাল ম্যাচের কথা বললে, এদিনের ম্যাচে টস জিতে প্রথম ব্যাট করতে শুরু করেছিল শ্রীলঙ্কা। তবে তাদের এই সিদ্ধান্ত ভুল প্রমাণ করেছিলেন হরমনপ্রীতরা। মাত্র ১৬ রানের মধ্যেই শ্রীলঙ্কার অর্ধেক ইনিংস শেষ করে দিয়েছিল ভারত। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা তুলেছিল ৬৫ রান। যার জবাবে ভারতের মহিলা দল ৮.৩ ওভারে দুই উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে গিয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 4 ওভার শেষে West Indies-র স্কোর 58/0 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.