বাংলা নিউজ > ময়দান > অ্যাসেজে খেলার জন্য স্টোকসের প্রস্তাবকে মজা ভেবে পাত্তাই দেননি মইন

অ্যাসেজে খেলার জন্য স্টোকসের প্রস্তাবকে মজা ভেবে পাত্তাই দেননি মইন

মইন আলি।

স্টোকস, মইনকে মেসেজ করেছিলেন ‘অ্যাসেজ?’ অর্থাৎ অ্যাসেজে মইন খেলবেন কিনা, জানতে চেয়েছিলেন। যার উত্তরে মইন লিখেছিলেন ‘লল’। অর্থাৎ ‘লাফ আউট লাউড’। মানে হেসেই বিষয়টিকে উড়িয়ে দিয়েছিলেন তিনি।

শুভব্রত মুখার্জি: জাতীয় দলের হয়ে খেলা যে কোনও ক্রিকেটারের কাছেই অত্যন্ত গর্বের। তার উপর যদি তা হয় অ্যাসেজের মতন ঐতিহ্যবাহী সিরিজ হয়, তা হলে তো কথাই নেই। কিন্তু সেই সিরিজে খেলার কথাই হেসে উড়িয়ে দিয়েছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার মইন আলি! তাঁর প্রথম প্রথম নাকি মনে হয়েছিল, জাতীয় টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস তাঁকে মজা করে এমনটা বলছেন। তাই মেসেজে তিনি হাসির বার্তাই পাঠিয়েছিলেন। সম্প্রতি এমন অজানা কাহিনীই সামনে এনেছেন মইন।

স্টোকস, মইনকে মেসেজ করেছিলেন ‘অ্যাসেজ?’ অর্থাৎ অ্যাসেজে মইন খেলবেন কিনা, জানতে চেয়েছিলেন। যার উত্তরে মইন লিখেছিলেন ‘লল’। অর্থাৎ ‘লাফ আউট লাউড’। মানে হেসেই বিষয়টিকে উড়িয়ে দিয়েছিলেন মইন। কারণ মইন ভেবেছিলেন স্টোকস মজা করছেন। তাই তিনি ‘লল’ (এলওএল—লাফ আউট লাউড বা উচ্চস্বরে হেসে ওঠা) লিখে উত্তর দিয়েছিলেন। মইন আলি এর পাশাপাশি এটাও জানিয়েছেন যে, অ্যাসেজের আসন্ন সিরিজের সময় নাকি ছুটি কাটাতে যাওয়ার পরিকল্পনাও ছিল তাঁর। আর সেই তিনিই এখন আসন্ন অ্যাসেজের জন্য ইংল্যান্ডের টেস্ট দলের সঙ্গে অনুশীলন সারছেন। স্টোকসের আহ্বান ফেরাতে না পেরে, টেস্টের অবসর ভেঙে দিয়েছেন। আর তার পরেই অ্যাসেজের দলে ফেরানো হয়েছে এই অলরাউন্ডারকে। মইনকে ফেরানো হয়েছে মূলত বাঁ-হাতি স্পিনার জ্যাক লিচ চোট পেয়ে অ্যাসেজ থেকে ছিটকে গিয়েছেন বলেই।

আরও পড়ুন: অশ্বিনের মতো করে অদ্ভূত ভাবে কাউকে বাদ পড়তে হয়নি- কোহলি, শাস্ত্রীও ঝাড় খেলেন গাভাসকরের

অ্যাসেজের দলে ফেরার কাহিনীই তিনি এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন। সেখানেই এই বিষয়ে খোলাখুলি আলোচনা করেছেন মইন। তিনি জানিয়েছেন, ‘লিচি (লিচ) চোট পেয়েছে। তার জন্য এবং দলের জন্য বিষয়টি খুব দুঃখের। এর পরেই স্টোকসি (স্টোকস) আমাকে প্রশ্নবোধক চিহ্নসহ বার্তা পাঠিয়েছিল- অ্যাসেজ? আমি তখনও লিচির খবরটা পাইনি। ফলে উত্তরে আমি স্রেফ লিখেছিলাম এলওএল (লল)। ভেবেছিলাম স্টোকস মজা করছে আমার সঙ্গে। তবে এর পরই খবরটি জানতে পারি আমি। স্টোকসের সঙ্গে কথা হয়। এই বিষয়টি নিয়ে এটাই আমার বলার ছিল।’

আরও পড়ুন: ধোনির চ্যাম্পিয়ন দলের আরও এক তারকা সেরে ফেললেন বাগদান, নাম লেখাতে চললেন রুতুর দলে

প্রসঙ্গত এর আগেও মইনের টেস্টে ফেরার কথা উঠেছিল ২০২১ সালে। কারণ টেস্ট থেকে অবসর নিয়েছিলেন মইন। তবে শেষ পর্যন্ত তা বাস্তব হয়নি। মইন সদ্য শেষ হওয়া আইপিএলেও চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিলেন। মইন আরও যোগ করেছন, ‘অবশ্যই আমি ভারতে আইপিএলের স্টোকসির সঙ্গে সময় কাটিয়েছি। কথা হয়েছে আমাদের। তবে সে সময় একবারও স্টোকস আমাকে আমার অবসর ভেঙে ফেরার বিষয়ে কোনও কথা উল্লেখ করেনি। শুধু দলকে অ্যাসেজে কী ভাবে এগিয়ে নেবে, কী ভাবে নেতৃত্ব দেবে সেটা বলেছে। ও আমাকে অনুশীলন করতে দেখেছে। ওর মনে হয়েছে আমি বোলিংয়ে ভালোই করব।’ টেস্টে ৬৪ টি ম্যাচ খেলে ২৯১৪ রান করার পাশাপাশি ১৯৫টি উইকেট নিয়েছেন মইন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জি বাংলার মিঠিঝোরা নীলুর দিদি রাই, বাস্তবে আরাত্রিকা কত ছোট দেবাদৃতার থেকে? ‘‌কেন্দ্রের বঞ্চনা সত্ত্বেও রাজ্য এগিয়ে চলেছে’‌, নির্মলার বৈঠকে সরব চন্দ্রিমা গড়িয়ায় TMC পার্টি অফিসের ভিতরে ঢুকে দলীয় কর্মীদের বেদম পেটাল দলেরই অন্য গোষ্ঠী Copa: জামাইকার বিরুদ্ধে কষ্টসাধ্য জয় মেক্সিকোর,১০জনের ইকুয়েডরকে হারাল ভেনিজুয়েলা বেসুরো বেতালা গাওয়া পুরনো ভিডিয়োর জেরে ট্রোল্ড কিয়ারা! বললেন, ‘আচমকাই কী যে…’ আপনিও কি পোড়া জায়গায় বরফ বা মাজন ব্যবহার করেন? অজান্তেই হতে পারে বড় বিপদ আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের মদের কারবার বন্ধ করায় লাগাতার কুপ্রস্তাব TMCর, আপমানে আত্মহ.ত্যার চেষ্টা গৃহবধূর এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের দেশের ৯৫ শতাংশ মানুষ মুসলমান, তবু এখানে নিষিদ্ধ হিজাব! এবার জরিমানার অঙ্কও বাড়ল

T20 WC 2024

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.