বাংলা নিউজ > ময়দান > ব্রিসবেনে ভারতের ইতিহাস গড়ার মুহূর্তের সাক্ষী থাকতে পারেননি বিরাট, কারণ জানালেন নিজেই
গাব্বায় জয়ের পর টিম ইন্ডিয়া। ছবি- টুইটার।
গাব্বায় জয়ের পর টিম ইন্ডিয়া। ছবি- টুইটার।

ব্রিসবেনে ভারতের ইতিহাস গড়ার মুহূর্তের সাক্ষী থাকতে পারেননি বিরাট, কারণ জানালেন নিজেই

  • সিডনি টেস্টে ভারত লড়াকু ড্র করার দিনেই মুম্বইয়ে কন্যা সন্তানের জন্ম দেন কোহলির স্ত্রী অনুষ্কা।

অস্ট্রেলিয়া সফরে একটি মাত্র টেস্ট খেলেই দেশে ফেরেন বিরাট কোহলি। তাঁর নেতৃত্বেই অ্যাডিলেড টেস্টে ৩৬ রানে অল-আউট হওয়ার লজ্জাজনক নজির গড়ে টিম ইন্ডিয়া। দলকে খারাপ পরিস্থিতিতে ফেলে আসতে মন না চাইলেও কোহলির সামনে উপায় ছিল না। প্রথম সন্তানের জন্মের সময় স্ত্রী'র পাশে থাকতে পিতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন ভারত অধিনায়ক।

অস্ট্রেলিয়া থেকে ফিরে এলেও কোহলির মন পড়েছিল অজি সফরে দলের সঙ্গেই। সেটা বোঝা যায় প্রায় প্রতিদিন সোস্যাল মিডিয়ায় দলকে কোহলির উদ্দীপ্ত করা দেখে। বিরাট যে সতীর্থদের খেলা দেখতেন, সেটা তার টুইটগুলি দেখেই বোঝা যায়।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে বিরাট জানালেন যে, গোটা সিরিজ জুড়ে টিম ইন্ডিয়ার খেলা দেখলেও ব্রিসবেন টেস্টে ভারতের ইতিহাস গড়ার মুহূর্তটা দেখা হয়নি তাঁর। কেন দেখতে পারেননি, তার কারণও খোলসা করেছেন বিরাট।

কোহলি জানিয়েছেন, ডাক্তারের ফোন আসার আগে পর্যন্ত তিনি মোবাইলে খেলা দেখছিলেন। ডাক্তার তাঁদের ডেকে নেওয়ার পর শেষবেলার খেলা দেখা হয়নি তাঁর। যদিও তাতে তাঁর বিন্দুমাত্র আক্ষেপ নেই। ঠিক যেমনটা তাঁর আক্ষেপ নেই দলের এমন সাফল্যের সঙ্গে জড়িয়ে থাকতে না পারার। কেননা কোহলির মতে, এই সাফল্য দলের প্রত্যেকের। তিনি জড়িয়ে থাকলেন কি থাকলেন না, সেটা বড় বিষয় নয়। উল্লেখযোগ্য বিষয় হল অস্ট্রেলিয়ায় এই জয় ভারতীয় ক্রিকেটপ্রেমীরা চিরকাল মনে রাখবেন।

আসলে, সিডনি টেস্টে ভারত লড়াকু ড্র করার দিনেই মুম্বইয়ে কন্যা সন্তানের জন্ম দেন কোহলির স্ত্রী অনুষ্কা। সঙ্গত কারণেই ব্রিসবেন টেস্টের সময় ডাক্তারের নজরদারিতে ছিলেন অনুষ্কা ও তাঁর শিশুকন্যা।

বন্ধ করুন