বাংলা নিউজ > ময়দান > ‘আমি যদি ওর সঙ্গে ২০ মিনিট কথা বলতাম,’ কোহলির রোগ সারাতে এগিয়ে এলেন গাভাসকর
সুনীল গাভাসকর ও বিরাট কোহলি (ছবি:গেটি ইমেজ)

‘আমি যদি ওর সঙ্গে ২০ মিনিট কথা বলতাম,’ কোহলির রোগ সারাতে এগিয়ে এলেন গাভাসকর

  • বিরাট কোহলির রোগ সারাতে পারেন সুনীল গাভাসকর। কিংবদন্তি ক্রিকেটার মাত্র ২০ মিনিট চাইলেন ভারতের প্রাক্তন ক্রিকেটারের কাছে। সুনীল গাভাসকরের মতে তিনি যদি কিং কোহলির সঙ্গে ২০ মিনিট কাটাতে পারতেন, তাহলেই হয়তো বিরাটের ব্যাটিং রোগটাকে সারাতে পারতেন।

বিরাট কোহলির রোগ সারাতে পারেন সুনীল গাভাসকর। কিংবদন্তি ক্রিকেটার মাত্র ২০ মিনিট চাইলেন ভারতের প্রাক্তন ক্রিকেটারের কাছে। সুনীল গাভাসকরের মতে তিনি যদি কিং কোহলির সঙ্গে ২০ মিনিট কাটাতে পারতেন, তাহলেই হয়তো বিরাটের ব্যাটিং রোগটাকে সারাতে পারতেন। ভারতের কিংবদন্তি সুনীল গাভাসকরর বলেছেন যে তিনি বিরাট কোহলিকে সবচেয়ে খারাপ সময়টা কাটিয়ে উঠতে সাহায্য করতে প্রস্তুত। তিনি বলেছিলেন যে তার দেওয়া টিপস দিয়ে, কোহলি তার হারানো ফর্ম পুনরুদ্ধার করতে সক্ষম হতে পারেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ২-১ ব্যবধানে সিরিজ জয়ের পর ইন্ডিয়া টুডে-এর সঙ্গে কথা বলার সময়, সুনীল গাভাসকর বলেছিলেন যে বিরাট কোহলির সঙ্গে যে সমস্যাটি তাকে বিরক্ত করছে সে বিষয়ে কথা বলার জন্য তার মাত্র ২০ মিনিটের প্রয়োজন। বিরাট কোহলির সাম্প্রতিক সংগ্রাম সম্পর্কে কথা বলতে গিয়ে, সুনীল গাভাসকর বলেছেন যে অফ-স্টাম্পের বাইরের লাইন খেলোয়াড়কে বিরক্ত করছে। এই কারণে স্কোরিং ফর্মে ফিরে আসার উদ্বেগ তার জন্য পরিস্থিতি আরও খারাপ করে তুলছে।

আরও পড়ুন… একটা করে বল ধরে ধরে খেলেছি, ম্যাঞ্চস্টারের শতরান প্রসঙ্গে ঋষভ পন্ত

ইংল্যান্ডের বিরুদ্ধে পুনঃনির্ধারিত টেস্টের মাধ্যমে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন বিরাট কোহলি। টেস্ট স্পেশালিস্ট হিসেবে বিবেচনা করা হলেও বিরাট দুই ইনিংসে মাত্র ৩১ রান করেছেন। তিনি টি-টোয়েন্টি সিরিজেও ভালো করতে পারেননি। দুটি ম্যাচে মাত্র ১২ রান করেছিলেন। 

ওয়ানডে সিরিজে কোহলি বড় ইনিংস খেলবেন বলে আশা করা হয়েছিল। কিন্তু দুই ইনিংসে মাত্র ৩৩ রান করেছিলেন এই তারকা ব্যাটসম্যান। কোহলি দুই বছরের বেশি সময় ধরে সেঞ্চুরি করতে পারেননি এবং এই অপেক্ষা এখন বেড়েই চলেছে। কারণ ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের পর প্রায় এক মাসের বিরতিতে রয়েছেন কোহলি।

আরও পড়ুন… একটা করে বল ধরে ধরে খেলেছি, ম্যাঞ্চস্টারের শতরান প্রসঙ্গে ঋষভ পন্ত

সুনীল গাভাসকর বলেছেন, ‘আমি যদি ওর সঙ্গে ২০ মিনিট থাকতাম, তাহলে আমি তাকে বলতে পারতাম তাকে কী করতে হবে। এটি তাকে সাহায্য করতে পারে, আমি বলছি না এটি তাকে সাহায্য করবে, তবে এটি বিশেষত সেই অফ-স্টাম্পের খেলার ক্ষেত্রে হতে পারে।’ তিনি আরও বলেছেন, ‘একজন ওপেনার হিসাবে সেই লাইন নিয়েই সমস্যা রয়েছে এবং আরও কিছু বিষয় রয়েছে আপনি যেগুলো করার চেষ্টা করছেন, যদি আমি তার সঙ্গে কথা বলার ২০ মিনিট সময় পাই, তাহলে আমি তাকে এই সব বলতে পারি।’

বন্ধ করুন