বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2025: ২০২৫ সালের এশিয়া কাপের আসর বসতে পারে বাংলাদেশের শেখ হাসিনা স্টেডিয়ামে
বাংলাদেশ সফরে এসেছেন আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে। ছবি: টুইটার

Asia Cup 2025: ২০২৫ সালের এশিয়া কাপের আসর বসতে পারে বাংলাদেশের শেখ হাসিনা স্টেডিয়ামে

  • রবিবার সন্ধ্যায় বিসিবির তরফে আয়োজন করা হয়েছিল এক নৈশভোজের। যেখানে অংশ ধেবেন বার্কলে। সোমবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার ঢাকা টেস্ট কিছুক্ষণ দেখার কথা রয়েছে তার। এরপর দুপুরে সিলেটের উদ্দেশ্যে রওনা হবেন।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটে অন্যতম শক্তি হিসেবে শেষ এক দশকে উঠে এসেছে বাংলাদেশ সিনিয়র ক্রিকেট দল। ওয়ানডে ক্রিকেট এমনকি টেস্টের আঙিনাতেও তাদের পারফরম্যান্স বেশ ভালো। এমন আবহে বিশেষ কোনও কারণ ছাড়াই বাংলাদেশ সফরে এসেছেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান গ্রেগ বার্কলে। দুপুরে রাজধানী শহর ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছন আইসিসির শীর্ষ কর্মকর্তা। বিমানবন্দর থেকেই সোজা পূর্বাচলে অবস্থিত শেখ হাসিনা স্টেডিয়ামের প্রস্তাবির প্রকল্প এলাকাটি ঘুরে দেখেছেন তিনি।

আইসিসি চেয়ারম্যানের সফরের বিষয়ে সংবাদমাধ্যমকে বিস্তারিত জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। তার কথাতেই ইঙ্গিত পাওয়া গিয়েছে তৈরি হতে চলা নয়া স্টেডিয়াম শেখ হাসিনা স্টেডিয়ামে ২০২৫ এশিয়া কাপ আয়োজনের পরিকল্পনা করা হচ্ছে। উল্লেখ্য এর আগে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল এই স্টেডিয়ামে ২০৩১ সালের বিশ্বকাপ আয়োজনের ভাবনা রয়েছে তাদের। তার আগেই এশিয়া কাপ আয়োজন নিয়ে নিজেদের পরিকল্পনা জানিয়েছে বিসিবি। এই বিষয়ে আইসিসি চেয়ারম্যানের সঙ্গেও কথা হয়েছে বলে জানিয়েছেন টিটু।

বিসিবির তরফে চেষ্টা হচ্ছে যত দ্রুতটার সঙ্গে এই স্টেডিয়ামের কাজ শুরু করতে পারা যায়। এটা সম্পন্ন করে এশিয়া কাপ এখানেই আয়োজন করা যেতে পারে। সেভাবেই পরিকল্পনা চলছে বিসিবির তরফে। এটাই আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে বিসিবির তরফে। রবিবার সন্ধ্যায় বিসিবির তরফে আয়োজন করা হয়েছিল এক নৈশভোজের। যেখানে অংশ ধেবেন বার্কলে। সোমবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার ঢাকা টেস্ট কিছুক্ষণ দেখার কথা রয়েছে তার। এরপর দুপুরে সিলেটের উদ্দেশ্যে রওনা হবেন। মঙ্গলবার দুপুরে তার ভারতের উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়বেন তিনি।

বন্ধ করুন