বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কোহলিদের যে কেউ নকআউটে হারাতে পারে! নাসের হুসেনের মতে প্ল্যান ‘বি’ নেই বিরাটদের
নাসের হুসেনের মতে প্ল্যান ‘বি’ নেই বিরাটদের (ছবি:গেটি ইমেজ)
নাসের হুসেনের মতে প্ল্যান ‘বি’ নেই বিরাটদের (ছবি:গেটি ইমেজ)

কোহলিদের যে কেউ নকআউটে হারাতে পারে! নাসের হুসেনের মতে প্ল্যান ‘বি’ নেই বিরাটদের

  • ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন মনে করেন, যদিও ভারত টি টোয়েন্টি বিশ্বকাপ জয়ের জন্য অবশ্যই শক্তিশালী দল, কিন্তু টি টোয়েন্টি ফর্ম্যাটের চঞ্চল প্রকৃতির কারণে তারা একেবারে ফেভারিট নয়।

২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে থেকেই সকলেই বিরাট কোহলির টিম ইন্ডিয়াকে ফেভারিট বলে মনে করেছেন। ব্যাটিং, ফিল্ডিং ও বোলিং-এ ভারত যেভাবে পারফরমেন্স করছে তাতে অনেকেই ভারতকে নিয়ে বাজি ধরতে পারেন। তবে উল্টো পথে হাঁটলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন। তিনি মনে করেন, যদিও ভারত টি টোয়েন্টি বিশ্বকাপ জয়ের জন্য অবশ্যই শক্তিশালী দল, কিন্তু টি টোয়েন্টি ফর্ম্যাটের চঞ্চল প্রকৃতির কারণে তারা একেবারে ফেভারিট নয়। তাছাড়া, গত কয়েকটা আইসিসি টুর্নামেন্টে ভারত সবচেয়ে বেশি নকআউট ম্যাচে নিজেদের লক্ষ্যপূরণ করতে পারেনি। নকআউট পর্ব গুলো তাদের আইসিসি ট্রফি জেতার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘তারা ফেভারিট। ফর্ম্যাটের কারণে আমি তাদের স্পষ্টতই প্রিয় বলব না। খেলা যত ছোট হবে, তত অঘটন ঘটতে পারে। তাই যে কোনও নকআউট খেলায় যে কেউ ভারতকে সমস্যায় ফেলতে পারে।’ তিনি আরও বলেন, ‘আইসিসি টুর্নামেন্টে তাদের রেকর্ড সত্যিই ভালো নয় এবং এটি এমন কিছু যা তাদের ভাবাবে - ভারতীয় দর্শক এবং ভক্তদের প্রত্যাশার সাথে যখন তারা নকআউট নামে তখন হঠাৎ করে তারা কোনও একটি ভুল করে বসে এবং এটা তাদের জন্য একই ঘটনা ঘটায়।’

ভারত সর্বশেষ ২০১৩ সালে আইসিসির একটি বড় টুর্নামেন্ট জিতেছিল যখন এমএস ধোনি দলের অধিনায়ক ছিলেন। তারা ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। তারপরে ২০১৫ সালের বিশ্বকাপে সেমিফাইনালে উঠেছিল ভারত।  ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপেও সেমিফাইনালে উঠেছিল ভারত। শেষে ২০১৯ সালের জয়ী হয় টিম ইন্ডিয়া। এই বছরের শুরুতে, ভারত বিশ্ব টেস্টের ফাইনালে উঠেছিল। চ্যাম্পিয়নশিপ কিন্তু ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে যায়।

বন্ধ করুন