বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > জাতীয় দলের কাজ শেষ, মুস্তাক আলি খেলতে T20 WC থেকে ফিরে এল চার বোলার

জাতীয় দলের কাজ শেষ, মুস্তাক আলি খেলতে T20 WC থেকে ফিরে এল চার বোলার

ভেঙ্কটেশ আইয়ার।

এ বারের বিশ্বকাপে ভারত ফেভারিট হলেও, পাকিস্তান কিন্তু বড় ধাক্কা দিতে প্রস্তুত। যদিও বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছে ভারত কখনও হারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে তো আবার ৫টি ম্যাচে দুই দল মুখোমুখি হয়েছে। পাঁচটিতেই জিতেছে ভারত।

রবিবার ভারত-পাকিস্তান মহারণ। টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে উন্মাদনার ম্যাচ সম্ভবত ২৪ অক্টোবরই হতে চলেছে। সেই ম্যাচকে ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে। ভারত এবং পাকিস্তান দুই দলই এই ম্যাচের হাত ধরে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামছে। তবে এই ম্যাচের আগেই ভারতের চার বোলার জাতীয় দলের কাজ শেষ করে সৈয়দ মুস্তক আলি ট্রফি খেলার জন্য দেশে ফিরে এল।

এই চার বোলার হলেন করণ শর্মা, শাহবাজ আহমেদ, কৃষ্ণাপ্পা গৌতম এবং অল রাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার। এঁরা প্রত্যেকেই জাতীয় দলের সঙ্গে ছিলেন নেট বোলার হিসেবে। কিন্তু বিশ্বকাপ শুরুর আগেই এঁদের ভারতের ফেরৎ পাঠানোর আসল কারণ হল, যাতে ভেঙ্কটেশ আইয়াররা সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে অংশ নিতে পারে। ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেওয়াটা প্রতিভাবানা তরুণ বোলারদের ক্যারিয়ারে উন্নতির জন্যই প্লাস পয়েন্ট।

তবে চার ফাস্টবোলার আবেশ খান, উমরান মালিক, হর্ষল প্যাটেল, লুকম্যান মেরিওয়ালাদের রেখে দেওয়া হয়েছে। বিসিসিআই-এর এক সিনিয়র অফিসিয়াল পিটিআই-কে বলেছেন, ‘এই গরমের মধ্যে অপশনাল প্র্যাক্টিসের জন্য এত স্পিনার আমাদের লাগবে না।’

এ দিকে বিরাট কোহলিদের এখন মূল ফোকাস রবিবারের ম্যাচ। এই বিশ্বকাপে ভারত ফেভারিট হলেও, পাকিস্তান কিন্তু বড় ধাক্কা দিতে প্রস্তুত। যদিও বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছে ভারত কখনও হারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে তো আবার ৫টি ম্যাচে দুই দল মুখোমুখি হয়েছে। পাঁচটিতেই জিতেছে ভারত। তবে এই পরিসংখ্যানটা এ বার বদলে দিতে বদ্ধপরিকর বাবর আজমরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.