বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > একই বছরে T20-তে একাধিক বার ৯০-এর ঘরে আউট হয়ে শিখর ধাওয়ানকে স্পর্শ করলেন গাপ্তিল
মার্টিন গাপ্তিল।
মার্টিন গাপ্তিল।

একই বছরে T20-তে একাধিক বার ৯০-এর ঘরে আউট হয়ে শিখর ধাওয়ানকে স্পর্শ করলেন গাপ্তিল

  • শুধু এই চলতি বিশ্বকাপের ম্যাচ বলেই নয়। এই বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও নব্বইয়ের ঘরে পৌঁছে শতরান হাতছাড়া করেছে গাপ্তিল। অজিদের বিরুদ্ধে তো আবার মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয়েছিল গাপ্তিলের। এ রকম ঘটনা শুধু গাপ্তিল নয়। বছর তিনেক আগে শিখর ধাওয়ানের সঙ্গেও এ রকমই ঘটনা ঘটেছিল।

বুধবার স্কটল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ছন্দে ছিলেন মার্টিন গাপ্তিল। ওপেন করতে নেমে ৫৬ বলে ৯৩ রান করেন তিনি। তাঁর এই ইনিংসে ৭টি ছয় এবং ৬টি চার ছিল। এই রানের সৌজন্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ৩০০০ রানের মাইলস্টোনও টপকে গেলেন গাপ্তিল। দলকে ভরসা জোগালেন। তবু তাঁর আফসোস কিছুতেই কমছে না। মাত্র ৭ রানের জন্য শতরান হাতছড়া হওয়ার আফসোসটা রয়েই গেল কিউয়ি ওপেনারের।

শুধু এই চলতি বিশ্বকাপের ম্যাচ বলেই নয়। এই বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও নব্বইয়ের ঘরে পৌঁছে শতরান হাতছাড়া করেছে গাপ্তিল। অজিদের বিরুদ্ধে তো আবার মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয়েছিল গাপ্তিলের। এ রকম ঘটনা শুধু গাপ্তিল নয়। বছর তিনেক আগে শিখর ধাওয়ানের সঙ্গেও এ রকমই ঘটনা ঘটেছিল। ২০১৮ সালে তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ৯০ এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৯২ রান করে আউট হয়েছিলেন। এ বার সেই ঘটনাই ঘটল গাপ্তিলের সঙ্গে। 

এ দিন গাপ্তিলের ৯৩ রানের উপর ভর করেই ৫ উইকেটে ১৭২ রান করে নিউজিল্যান্ড। এ ছাড়া ৩৭ বলে ৩৩ রান করেছেন গ্লেন ফিলিপস। এর বাইরে নিউজিল্যান্ডের আর কোনও ব্যাটসম্যানই ১৫ রানের গণ্ডি টপকাতে পারেননি। গাপ্তিল যদি বিধ্বংসী মেজাজে এ দিন ৯৩ রান না করতেন, তবে চাপে পড়ে যেত কিউয়িরা। স্কটল্যান্ড এ দিন লড়াই করলেও শেষ পর্যন্ত ১৬ রানে ম্যাচ হেরে যায়।

বন্ধ করুন