বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফিটনেস টেস্টে পাস করেছেন হার্দিক, করেছেন বোলিং-ও, কিউয়িদের বিরুদ্ধে দলে থাকবেন?
হার্দিক পাণ্ডিয়া।
হার্দিক পাণ্ডিয়া।

ফিটনেস টেস্টে পাস করেছেন হার্দিক, করেছেন বোলিং-ও, কিউয়িদের বিরুদ্ধে দলে থাকবেন?

  • বুধবার ভারতীয় দলের প্র্যাকটিসের সময়ে নেটে বহুক্ষণ বল করেন হার্দিক। ব্যাট হাতে ছন্দে নেই তিনি। তাই বল হাতে নিজেকে প্রমাণ করতে মরিয়া।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কি খেলতে পারবেন হার্দিক পাণ্ডিয়া? কেমন রয়েছে তাঁর চোট? এই নিয়ে তীব্র জল্পনা চলছে। তবে জানা গিয়েছে, হার্দিক নাকি ফিটনেস টেস্টে পাস করে গিয়েছেন। নেটে বলও করেছেন। স্বভাবতই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁকে দলে রাখতে সমস্যা নেই। তবে ফিট হয়ে দলে ঢুকলেও তিনি কতটা পারফরম্যান্স করতে পারবেন, তা নিয়ে প্রশ্ন রয়ে গিয়েছে। 

বুধবার ভারতীয় দলের প্র্যাকটিসের সময়ে নেটে বহুক্ষণ বল করেন হার্দিক। ব্যাট হাতে ছন্দে নেই তিনি। তাই বল হাতে নিজেকে প্রমাণ করতে মরিয়া। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই হার্দিক পাণ্ডিয়ার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। তাঁকে দলে রাখা নিয়েই তীব্র সমালোচনা হচ্ছিল। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে তাঁর পারফরম্যান্স দেখার পর সেই সমালোচনা আরও তীব্র আকার নিয়েছে। এর মধ্যেই আবার ব্যাট করার সময়ে ডান কাঁধে চোট পেয়েছিলেন হার্দিক। সঙ্গে সঙ্গেই অবশ্য তাঁকে স্ক্যান করতে পাঠানো হয়েছিল। তবে চোট গুরুতর ছিল না বলে পরে জানা যায়।

পাকিস্তানের বিরুদ্ধে সাত নম্বরে ব্যাট করতে নেমে ৮ বলে মাত্র ১১ রান করেন হার্দিক। যখন ভারতকে আরও একটু ভাল জায়গায় নিয়ে যাওয়ার প্রয়োজন ছিল, সেই দিনও হার্দিক হতাশ করেছিলেন। একটি খারাপ শট খেলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন তিনি। বলও তিনি করতে পারছিলেন না। নেটে এখন বল শুরু করলেও, আদৌ ম্যাচে কতটা কার্যকরী ভূমিকা নিতে পারবেন, তা নিয়ে প্রশ্ন রয়ে গিয়েছে। ব্যাট হাতেও আহামরী ছন্দে নেই। বিশেষজ্ঞরা হার্দিককে না খেলানোর কথা শুরু থেকেই বলছেন। চোট ভাল হয়ে গেলেও পাকিস্তান ম্যাচের পর তাঁরা আরও বেশি করে হার্দিককে প্রথম একাদশে না রাখা নিয়ে সরব হয়েছেন।

বন্ধ করুন