বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে কোহলি আগুন- সচিনের রেকর্ড ভেঙে নয়া নজির বিরাটের

IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে কোহলি আগুন- সচিনের রেকর্ড ভেঙে নয়া নজির বিরাটের

বিরাট কোহলি এবং সচিন তেন্ডুলকর।

তারকা ব্যাটসম্যান কোহলি এখন আইসিসি-র কোনও টুর্নামেন্ট ভারতের হয়ে সবচেয়ে বেশি ৫০ বা তার বেশি রান করা ব্যাটসম্যান হয়েছেন। এর আগে এই রেকর্ডটি সচিন তেন্ডুলকরের নামে ছিল এবং কোহলি তাঁর সঙ্গে একই আসনে ছিলেন। কিন্তু রবিবার পাকিস্তানের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচে ৫৩ বলে ৮২ করে সচিনকে টপকে যান বিরাট।

ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি রবিবার এমসিজি গ্রাউন্ডে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৮২ রানের দুরন্ত ম্যাচজয়ী ইনিংস খেলেছেন। ভারতকে জিতিয়ে কোহলি ম্যাচের সেরার পুরস্কারও পান। পাশাপাশি তিনি কিংবদন্তি ব্যাটসম্যান সচিন তেন্ডুলকরের একটি বড় রেকর্ড ভেঙে দিয়েছেন।

তারকা ব্যাটসম্যান কোহলি এখন আইসিসি-র কোনও টুর্নামেন্ট ভারতের হয়ে সবচেয়ে বেশি ৫০ বা তার বেশি রান করা ব্যাটসম্যান হয়েছেন। এর আগে এই রেকর্ডটি সচিন তেন্ডুলকরের নামে ছিল এবং কোহলি তাঁর সঙ্গে একই আসনে ছিলেন। কিন্তু রবিবার পাকিস্তানের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচে ৫৩ বলে ৮২ করে সচিনকে টপকে যান বিরাট। গড়েন নতুন রেকর্ড।

আরও পড়ুন: পাকিস্তানকে হারিয়েও পিছিয়ে ভারত, শীর্ষে শাকিবরা, দেখুন পয়েন্ট টেবল

বিশ্বকাপে কোহলি এখন ৫০ বা তার বেশি রান করেছেন মোট ২৪ বার। তার আগে সচিন তেন্ডুলকর ২৩ বার এই কীর্তি গড়েছিলেন। আইসিসি টুর্নামেন্টে তেন্ডুলকরের নামে ৭টি সেঞ্চুরি এবং ১৬টি হাফ সেঞ্চুরি রয়েছে, যেখানে কিং কোহলির নামে ২টি সেঞ্চুরি এবং ২২টি হাফ সেঞ্চুরি রয়েছে। যদিও কোহলি ওয়ানডে এবং টি-টোয়েন্টি উভয় ক্ষেত্রেই এই রান করেছেন, তবে তেন্ডুলকরের পরিসংখ্যান শুধুমাত্র ওয়ানডে-তে। ভারত অধিনায়ক রোহিত শর্মা এখনও পর্যন্ত ২২ বার আইসিসি টুর্নামেন্টে ভারতের হয়ে ৫০ বা তার বেশি রান করেছেন।

এ ক্ষেত্রেও সচিন তেন্ডুলকরকে পিছনে ফেললেন কোহলি

কোহলি আইসিসি টুর্নামেন্টে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে সচিন তেন্ডুলকরকেও ছাপিয়ে গিয়েছেন। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ সেরার পুরস্কারের হাত ধরেও সচিনকে ছাপিয়ে গিয়েছেন কোহলি। এটি ছিল আইসিসি টুর্নামেন্টে পাকিস্তানের বিপক্ষে প্রাক্তন অধিনায়ক কোহলির চতুর্থ প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কার, যেখানে সচিন তাঁর ক্যারিয়ারে পাকিস্তানের বিপক্ষে মাত্র তিন বার এই পুরস্কার জিতেছেন।

আরও পড়ুন: তৃতীয় আম্পায়ারের সাহায্য নেওয়া উচিত ছিল-নো বল বিতর্কে সরব পাক প্রাক্তনীরা

রোহিতের রেকর্ডও ভেঙেছেন কোহলি

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটে এখন বিশ্বের সর্বোচ্চ রান বিরাট কোহলির। সতীর্থ রোহিত শর্মার সিংহাসন কেড়ে নিলেন কিং কোহলি। ১১০ ম্যাচের পর বিরাটের ঝুলিতে এখন ৩৭৯৪ রান রয়েছে। দ্বিতীয় স্থানে থাকা রোহিতের ব্যাট থেকে এসেছে ১৪৩ ম্যাচে ৩৭৪১ রান। তিনে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। তিনি ১২২ ম্যাচে ৩৫৩১ রান করেছেন। চারে রয়েছেন পাক ক্যাপ্টেন বাবর আজম। ৯৩ ম্যাচে ৩২৩১ রান করেন পাক অধিনায়ক। পাঁচে রয়েছে আয়ারল্যান্ডের পল স্টার্লিং। ১১৮ ম্যাচে ৩১১৯ রান তাঁর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Kolkata Knight Riders বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? KKR vs SRH Qualifier 1 Live: গুরুত্বপূর্ণ কোয়ালিফায়ারে টস হারলেন শ্রেয়স 'নিষিদ্ধ' করে মানহানি করল কমিশন, ‘ফাইনাল চান্স’ দিয়ে আদালতে যাবেন, দাবি অভিজিতের 'আলাদা বলে কিছু মনে হচ্ছে না...' জন্মদিনে মন খারাপ কনীনিকার, কী হল অভিনেত্রীর? টসে জিতল Sunrisers Hyderabad , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| শাহজাহাঁকে আমার হাতে তুলে দিন ১০ মিনিটে হিসাব মিটিয়ে দেব: হেমন্ত বিশ্বশর্মা অখিলেশের সভায় ধুন্ধুমার! ছোড়া হল চেয়ার-জুতো, মাইকের গোছা টেনে নামানোর চেষ্টা চা দিবস উপলক্ষে রইল দুর্দান্ত রেসিপি, খেয়ে দেখুন তো, ভালো লাগে কি না IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Latest IPL News

IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.