বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC 2022: পাকিস্তানকে হারিয়েও পিছিয়ে ভারত, শীর্ষে শাকিবরা, দেখুন পয়েন্ট টেবল

T20 WC 2022: পাকিস্তানকে হারিয়েও পিছিয়ে ভারত, শীর্ষে শাকিবরা, দেখুন পয়েন্ট টেবল

রবিবার পাকিস্তানকে ৪ উইকেটে হারায় ভারত।

ICC mens T20 World Cup 2022 Super 12 Updates Points Table: পাকিস্তানকে হারিয়েও ভারত গ্রুপ টু-এর পয়েন্ট টেবলে পিছিয়ে পড়েছে। শীর্ষে রয়েছে বাংলাদেশ। আর নিউজিল্যান্ড গ্রুপ ওয়ানের এক নম্বর জায়গা দখল করেছে। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮৯ রানে হারিয়েছে নিউজিল্যান্ড।

পাকিস্তানের বিরুদ্ধে রোমাঞ্চকর ম্যাচে জয় দিয়ে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করেছে ভারত। নিজেদের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী দলকে ৪ উইকেটে হারিয়েছে টিম ইন্ডিয়া। এই জয়ের হাত ঘরে সুপার-১২-এর পয়েন্ট টেবলে খাতা খুলেছে ভারত।

রবিবার টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। পাকিস্তান ভারতের সামনে জয়ের জন্য ১৬০ রানের লক্ষ্য রেখেছিল, কোহলির অপরাজিত হাফ সেঞ্চুরির উপর নির্ভর করে, শেষ বলে টিম ইন্ডিয়া জয়ের লক্ষ্যে পৌঁছয়। তবে এই ম্যাচ জিতেও কিন্তু টিম ইন্ডিয়া গ্রুপ টু-এর পয়েন্ট টেবলে পিছিয়েই পড়েছে। নেদারল্যান্ডসকে হারিয়ে শীর্ষে রয়েছে বাংলাদেশ। আর নিউজিল্যান্ড গ্রুপ ওয়ানের এক নম্বর জায়গা দখল করেছে। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮৯ রানে হারিয়েছে নিউজিল্যান্ড।

আরও পড়ুন: এই প্রথম ICC-র কোনও ট্রফিতে শেষ বলে রান তাড়া করে জিতল ভারত

ভারতের কাছে হেরে গ্রুপ টু-এর পয়েন্ট টেবলের ধাক্কা খেয়েছে পাকিস্তান। তবে নেদারল্যান্ডস  অন্যদিকে, গ্রুপ ওয়ানে এর কথা বললে, নিউজিল্যান্ডের পেছনে যথাক্রমে দুই নম্বরে ও তৃতীয় স্থানে রয়েছে শ্রীলঙ্কা ও ইংল্যান্ড। শ্রীলঙ্কা আয়ারল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল এবং ইংল্যান্ড আফগানিস্তানের বিপক্ষে জিতেছিল।

সুপার ১২-এর সর্বশেষ পয়েন্ট টেবল:

গ্রুপ ওয়ানের পয়েন্ট টেবল

টিম ম্যাচ জয় হার টাই কোন ফলাফল পয়েন্ট নেট রান রেট

টিম-নিউজিল্যান্ড- ম্যাচ-১, জয়-১, হার-০, টাই-০, পয়েন্ট-২, রানরেট: +৪.৪৫০

টিম-শ্রীলঙ্কা- ম্যাচ-১, জয়-১, হার-০, টাই-০, পয়েন্ট-২, রানরেট: +২.৪৬৭

টিম-ইংল্যান্ড- ম্যাচ-১, জয়-১, হার-০, টাই-০, পয়েন্ট-২, রানরেট: +০.৬২০

টিম-আফগানিস্তান- ম্যাচ-১, জয়-০, হার-১, টাই-০, পয়েন্ট-০, রানরেট: -০.৬২০

টিম-আয়ারল্যান্ড- ম্যাচ-১, জয়-০, হার-১, টাই-০, পয়েন্ট-০, রানরেট: -২.৪৬৭

টিম-অস্ট্রেলিয়া- ম্যাচ-১, জয়-০, হার-১, টাই-০, পয়েন্ট-০, রানরেট: -৪.৪৫০

গ্রুপ টু-র পয়েন্ট টেবল

টিম-বাংলাদেশ- ম্যাচ-১, জয়-১, হার-০, টাই-০, পয়েন্ট-২, রানরেট: +০.৪৫০

টিম-ভারত- ম্যাচ-১, জয়-১, হার-০, টাই-০, পয়েন্ট-২, রানরেট: +০.০৫০

টিম-পাকিস্তান- ম্যাচ-১, জয়-০, হার-১, টাই-০, পয়েন্ট-০, রানরেট: -০.০৫০

টিম-নেদারল্যান্ডস- ম্যাচ-১, জয়-০, হার-১, টাই-০, পয়েন্ট-০, রানরেট: -০.৪৫০

টিম-দক্ষিণ আফ্রিকা- ম্যাচ-০, জয়-০, হার-০, টাই-০, পয়েন্ট-০, রানরেট: ০

টিম-জিম্বাবোয়ে- ম্যাচ-০, জয়-০, হার-০, টাই-০, পয়েন্ট-০, রানরেট: ০

ভারত বনাম পাকিস্তান ম্যাচে বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানের ব্যর্থতার পরে, শান মাসুদ এবং ইফতিখার আহমেদের অর্ধশতরানের হাত ধরে পাকিস্তান নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান করে। ৫টি চারের সৌজন্যে মাসুদ ৪২ বলে অপরাজিত ৫২ রান করেন। ইফতিখার ৩৪ বলে ২টি চার এবং ৪টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৫১ রান করেন। এর বাইরে পাকিস্তানের কোনও ব্যাটসম্যান ২০ রানের স্কোর পার করতে পারেননি। ভারতের আর্শদীপ সিং এবং হার্দিক পান্ডিয়া ৩টি করে উইকেট নেন।

আরও পড়ুন: মোহালির থেকেও ভালো এই ইনিংস, কঠিন সময় কাটিয়ে ওঠার কথা বললেন কোহলি

১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি টিম ইন্ডিয়ার। ক্যাপ্টেন রোহিত শর্মা (৪) সহ কেএল রাহুল (৪), সূর্যকুমার যাদব (১৫) এবং অক্ষর প্যাটেল (২) ব্যর্থ হয়ে দ্রুত প্যাভিলিয়নে ফেরেন। একটা সময়ে ভারত ৩১ রানে চার উইকেট হারিয়ে বসেছিল। এর পর বিরাট কোহলি হার্দিক এবং পান্ডিয়া মিলে হাল ধরেন। দুই ব্যাটসম্যানই জুটিতে সেঞ্চুরি করেন। কোহলি ৫৩ বলে ৬টি চার এবং ৪ ছক্কার সাহায্যে ৮২ রানে অপরাজিত থাকেন, আর হার্দিক ৩৭ বলে ৪০ রান করেন। ভারতের পরবর্তী ম্যাচ ২৭ অক্টোবর নেদারল্যান্ডসের বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা 'সলমনের সঙ্গে বহুবার ঝগড়া হয়েছে, ইদে মুক্তির জন্য অক্ষয়কে ওঁর অনুমতি নিতে বলি' মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং

Latest IPL News

বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.