বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > PAK vs NZ: নতুন বলে আক্রমণ করাই মূল লক্ষ্য ছিল- স্ট্র্যাটেজি ফাঁস করলেন রিজওয়ান

PAK vs NZ: নতুন বলে আক্রমণ করাই মূল লক্ষ্য ছিল- স্ট্র্যাটেজি ফাঁস করলেন রিজওয়ান

মহম্মদ রিজওয়ান।

আসল সময়ে জ্বলে উঠলেন পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান। এই জুটি যদি জ্বলে ওঠে, তা হলে সেই দিন বিপক্ষের সর্বনাশ হয়ে যায়। যেমনটা হল ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের। দুই তারকাই এ দিন হাফসেঞ্চুরি করেন। সেই সঙ্গে তাঁরা উড়িয়ে দিলেন নিউজিল্যান্ডকে।

শুভব্রত মুখার্জি: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সিডনিতে বুধবার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল পাকিস্তান এবং নিউজিল্যান্ড। সেই ম্যাচে নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে কার্যত একপেশে ম্যাচে জিতে ফাইনালে চলে গিয়েছে পাকিস্তান। ৭ উইকেটের বিরাট বড় ব্যবধানে জয় পেয়েছে তারা। নিউজিল্যান্ডের বোলাররা কোনও রকম কোন সমস্যাতেই কার্যত ফেলতে পারেননি পাক ব্যাটারদের।

পাকিস্তানের ওপেনিং জুটিতে বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানের শতরানের পার্টনারশিপ তাঁদের জয়ের ভিত গড়ে দিয়েছিল। এ দিন দুরন্ত ছন্দে দেখা গিয়েছে বাবর-রিজওয়ান দু'জনকেই। ম্যাচ শেষে মহম্মদ রিজওয়ান জানিয়েছেন, প্রথম থেকে কিউয়ি বোলারদের আক্রমণ করে খেলাটাই ছিল তাঁদের লক্ষ্য। আর সৌভাগ্যবশত এ দিন সেই কাজটা তাঁরা ভালো ভাবে করতে পেরেছেন।

আরও পড়ুন: ১৯৯২-এর পুনরাবৃত্তি- ৩০বছর পর MCG-তে ফাইনাল খেলবে পাকিস্তান,সব মিললে বিপদ ভারতের

প্রসঙ্গত তাঁর অনবদ্য অর্ধশতরানের ইনিংসের জন্য এ দিন রিজওয়ানকে ম্যাচের সেরা নির্বাচিত করা হয়েছে। সেই পুরস্কার নেওয়ার সময়েই রিজওয়ান বলেছেন, ‘আমি এবং বাবর দু'জনে মিলে ঠিক করে ফেলি, নতুন বলেউ আক্রমণ যাব। পিচটা ব্যাটিংয়ের জন্য যথেষ্ট কঠিন ছিল। পাওয়ার প্লে আমরা খুব ভালো ভাবে শেষ করি। এর পর আমাদের মধ্যে ফের আলোচনা হয়। আমরা ঠিক করি দু'জনের যে কোনও একজন যতটা পারব বেশি ওভার পর্যন্ত উইকেটে টিকে থাকব। আমাদের দলের প্রত্যেকে পরিশ্রম করেছে (এই জয়টার জন্য)। আমরা সব সময়ে নিজেদের উপর বিশ্বাস রেখেছি।’

আরও পড়ুন: এই হার হজম করা কঠিন-বোলারদের দুষলেন হতাশ কিউয়ি অধিনায়ক

এ দিন সিডনিতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাট করতে নেমেই বিপর্যয়ের সম্মুখীন হয় কিউয়িরা। ইনিংসের তৃতীয় বলেই শাহিন শাহ আফ্রিদি এলবিডব্লিউ করেন ফিন অ্যালেনকে। আর এক ওপেনার ডেভন কনওয়ে করেন ২১ রান। কেন উইলিয়ামসন ৪২ বলে ৪৬ রান করে শাহিন শাহ আফ্রিদির বলে বোল্ড হয়ে যান। ৩৫ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন ড্যারিল মিচেল। ২০ ওভারে চার উইকেটে ১৫২ রান করতে সমর্থ হয় নিউজিল্যান্ড।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানের দুই ওপেনার বিধ্বংসী মেজাজে ব্যাটিং শুরু করেন। প্রথম উইকেটে শতরানের জুটি গড়েন‌ দু'জনে। বাবর ৪২ বলে ৫৩ করে আউট হন। ১০৫ রানে পতন ঘটে প্রথম উইকেটের। অপর ওপেনার মহম্মদ রিজওয়ান ৪৩ বলে করেন ৫৭ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL-এর ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড ভেঙে খানখান করল SRH অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড এবার কামদা একাদশী কবে? একাদশীর তারিখ এবং পুজোর শুভ সময় জেনে নিন সলমনের বাড়ির সামনে গুলি ‘পাবলিসিটি স্টান্ট’,গর্জালেন আরবাজ! ভরসা মুম্বই পুলিশে ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট পচা শামুকে পা কাটতে রাজি নয়, বাংলাদেশ সফরের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা ভারতের ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের

Latest IPL News

IPL-এর ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড ভেঙে খানখান করল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.