বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC 2022: শ্রীলঙ্কা ম্যাচের আগেই বড় ধাক্কা,কোভিড পজিটিভ অজি তারকা স্পিনার, খেলা নিয়ে সংশয়

T20 WC 2022: শ্রীলঙ্কা ম্যাচের আগেই বড় ধাক্কা,কোভিড পজিটিভ অজি তারকা স্পিনার, খেলা নিয়ে সংশয়

অ্যাডম জাম্পা।

পার্থে অনুষ্ঠিত ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়া তাদের তারকা লেগ-স্পিনার অ্যাডাম জাম্পাকে মিস করতে পারে। খবর অনুযায়ী, কোভিড আক্রান্ত জাম্পা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসি-র নিয়ম অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হলেও কোনো ক্রিকেটারের খেলতে বাধা নেই।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা বেশ খারাপই হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়ার। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে বাজে ভাবে হেরে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। এর পর আজ মঙ্গলবার অর্থাৎ ২৫ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ম্যাচ খেলার কথা ছিল, কিন্তু তার আগেই অজিরা বড় ধাক্কা খেল।

রিপোর্ট অনুযায়ী, পার্থে অনুষ্ঠিত ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়া তাদের তারকা লেগ-স্পিনার অ্যাডাম জাম্পাকে মিস করতে পারে। ডেইলি টেলিগ্রাফের বেন হর্নের একটি প্রতিবেদন অনুসারে, কোভিড আক্রান্ত জাম্পা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসি-র নিয়ম অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হলেও কোনো ক্রিকেটারের খেলতে বাধা নেই। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ‘পজিটিভ’ হয়েও খেলেছিলেন আয়ারল্যান্ডের জর্জ ডকরেল।

আরও পড়ুন: মাঠে অনুপ্রবেশকারীকে ৬ লাখ জরিমানা,ভারত অভিযোগ জানালে কঠোর হত শাস্তি

যদি জাম্পাকে শেষ পর্যন্ত দলে নেওয়া হয়, তবে তিনি আলাদা করে মাঠে যাবেন। দলের অন্যদের সঙ্গেও তাঁর যোগাযোগ ‘সীমিত’ রাখা হবে। তবে জাম্পা না খেলতে পারলে, দলে আসতে পারেন বাঁ-হাতি স্পিনার অ্যাস্টন অ্যাগার।

অস্ট্রেলিয়া দলের এক মুখপাত্র নিশ্চিত করেছেন যে, জাম্পার শরীর ভালো ছিল না। এর পর তাঁর করোনা পরীক্ষা করা হয়, যার রিপোর্ট পজিটিভ আসে। তবে তাঁর শরীরে করোনার সামান্য লক্ষণ রয়েছে। এমন পরিস্থিতিতে পার্থে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে তাঁর না খেলার সম্ভাবনা রয়েছে। তবে টিম ম্যানেজমেন্ট চায়, তাঁকে খেলাতে।

আরও পড়ুন: বাবরের ক্যাপ্টেন্সি নিয়ে কেন প্রশ্ন করা যাবে না,কবে শিখবে ও-কটাক্ষ পাক প্রাক্তনীর

তবে যখন করোনার উপসর্গ বেশি থাকে, তখন সম্ভবত বাইরে বসতে হবে প্লেয়ারকে। কারণ টিম ম্যানেজমেন্টও চাইবে না, পুরোপুরি ফিট না হয়ে কোনও প্লেয়ার মাঠে নামুক। নিঃসন্দেহে এটি অস্ট্রেলিয়ার জন্য একটি বড় ধাক্কা প্রমাণিত হতে পারে, কারণ নিউজিল্যান্ড প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল। আর তাই শ্রীলঙ্কার বিরুদ্ধে জিততেই হবে অজিদের।

অস্ট্রেলিয়া আগেও করোনা আক্রান্ত প্লেয়ারকে মাঠে নামিয়েছে। মহিলা অজি অলরাউন্ডার তালিয়া ম্যাকগ্রা কোভিড পজিটিভ হওয়া সত্ত্বেও এই বছরের শুরুতে বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসে মহিলা দলের হয়ে একটি স্বর্ণপদকের ম্যাচটি খেলেছিলেন।

যার ফলে জাম্পার পার্থ স্টেডিয়ামে মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত ম্যাচ খেলার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না, যদি তিনি ফিট থাকেন। জাম্পা এই ম্যাচ খেললে, তাঁকে আলাদা ভাবে ভ্রমণ করতে হবে এবং অন্যান্য অস্ট্রেলিয়ান খেলোয়াড় ও সহায়তা কর্মীদের সঙ্গে তার যোগাযোগ সীমিত করতে হবে।

বন্ধ করুন