বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 ক্যাপ্টেন হিসেবে কোহলির শেষ ম্যাচ, কোচ হিসেব শাস্ত্রীর, ফেয়ারওয়েল ম্যাচে জিততে মরিয়া ভারত

T20 ক্যাপ্টেন হিসেবে কোহলির শেষ ম্যাচ, কোচ হিসেব শাস্ত্রীর, ফেয়ারওয়েল ম্যাচে জিততে মরিয়া ভারত

রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি। ছবি: পিটিআই

সোমবার টিম ইন্ডিয়ার বিশ্বকাপ অভিযানের সঙ্গে সঙ্গেই শেষ হচ্ছে ভারতীয় ক্রিকেটের উল্লেখযোগ্য অধ্যায়। 

বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা শেষ হয়ে যেতেই নিশ্চিত হয়ে যায়, সোমবারই ক্যাপ্টেন হিসেবে শেষ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলতে নামছেন বিরাট কোহলি। ভারতের কোচ হিসেবে নমিবিয়ার বিরুদ্ধে সুপার টুয়েলভের ম্যাচটিই যে রবি শাস্ত্রীর শেষ ম্যাচ হতে চলেছে, এ বিষয়েও সিলমোহর পড়ে যায়।

আসলে বিশ্বকাপের আগেই বিরাট কোহলি ঘোষণা করেছেন, টি-২০ বিশ্বকাপ অভিযানের শেষেই তিনি সংক্ষিপ্ত ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন্সি ছেড়ে দেবেন। অন্যদিকে, বিশ্বকাপের পরেই রবি শাস্ত্রীর সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি শেষ হচ্ছে। ভারতীয় বোর্ড ইতিমধ্যেই নতুন কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম ঘোষণা করে দিয়েছে। সুতরাং কোচ-ক্যাপ্টেন হিসেবে শাস্ত্রী-কোহলি জুটির ফেয়ারওয়েল ম্যাচ হতে চলেছে নমিবিয়া ম্যাচটি। সোমবার টিম ইন্ডিয়ার বিশ্বকাপ অভিযানের সঙ্গে সঙ্গেই শেষ হচ্ছে ভারতীয় ক্রিকেটের উল্লেখযোগ্য এক অধ্যায়।

সঙ্গত কারণেই জয় দিয়ে শাস্ত্রীকে বিদায় সংবর্ধনা জানাতে চাইবে টিম ইন্ডিয়া। একইভাবে টি-২০ ক্যাপ্টেন হিসেবে কোহলির শেষ ম্যাচকে জয় দিয়ে স্মরণীয় করে রাখতে চায় ভারত।

এমনিতে নমিবিয়ার মতো দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে জয় নিয়ে বিশেষ দুশ্চিন্তায় থাকার কথা নয় ভারতের। তবে সেমিফাইনালের দরজা বন্ধ হয়ে যাওয়ায় ভারতীয় ক্রিকেটারদের অনুপ্রেরণার অভাব বোধ করাই স্বাভাবিক। এক্ষেত্রে কোহলি ও শাস্ত্রীকে সামনে রেখেই নিজেদের উদ্দীপ্ত করতে পারেন রোহিতরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন ক্যামেরা চলছে, তখনই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে খুন করলেন স্বামী, তারপর? ৮৭ শতাংশ বড়লোকই আয়কর দেন না! জানানো হল রিপোর্টে, বীতশ্রদ্ধ বিশেষজ্ঞরা সুহানা-খুশিদের পর এবার অর্জুন কন্যার পালা! শীঘ্রই বলিউডে ডেবিউ করছেন মাহিকা বিরুষ্কার ছেলে অকায় দেখতে কেমন হবে? AI দ্বারা তৈরি এই ছবি দেখলে চমকে উঠবেন বাবা-মা কেন দাদাকে বেশি ভালোবাসে, রাগের বশে খুন করে বসল ভাই! আগামী মার্চে রাজ্যে মেগা সভা, কেন এই ৩টি জায়গাকে বেছে নিলেন প্রধানমন্ত্রী? EBFC vs CFC, ISL 2023-24 Live: চেন্নাইকে হারাতে না পারলে বিপাকে পড়বে ইস্টবেঙ্গল 'ঢল গয়া দিন' গানে পুরনো নায়িকাদের লুকে ব্যাডমিন্টন খেললেন সারা, কিন্তু একী! চাকরি দেওয়ার নামে ৯ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার রানাঘাটের যুব TMC নেতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.